X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

পুরস্কার প্রদান অনুষ্ঠানে যাচ্ছেন শাবানা?

বিনোদন রিপোর্ট
১২ জুলাই ২০১৭, ১৩:৪৫আপডেট : ১২ জুলাই ২০১৭, ১৯:০১

চলচ্চিত্রবিষয়ক দেশের সবচেয়ে সম্মানজনক আসর  ‘জাতীয় চলচ্চিত্র পুরস্কার’। চলতি বছর এ আয়োজন হচ্ছে ২৮ জুলাই। এদিন ২০১৫ সালের জন্য পুরস্কার প্রদান করা হবে। আর এ অনুষ্ঠানে উপস্থিত থেকে নন্দিত নায়িকা শাবানা আজীবন সম্মাননা পুরস্কার গ্রহণ করবেন কি না, সেই বিষয়ে চলছে নানা জল্পনা।

শাবানা কারণ, দীর্ঘ সময় ধরে তিনি নিজেকে আড়াল করে রেখেছেন মিডিয়া থেকে। তবে সম্প্রতি তিনি অবস্থান করছেন দেশে। এরমধ্যে অংশ নিয়েছেন মিডিয়াকেন্দ্রিক দুই একটি পারিবারিক অনুষ্ঠানেও। কয়েকটি সূত্র জানিয়েছেন এবারের জাতীয় চলচ্চিত্র পুরস্কারের আসরে হাজির থাকছেন শাবানা। এবার আজীবন সম্মাননা পাচ্ছেন এ অভিনেত্রী। যুগ্মভাবে এটি পাবেন কণ্ঠশিল্পী ফেরদৌসী রহমানও।
শাবানা দীর্ঘদিন ধরেই চলচ্চিত্র সংশ্লিষ্ট কার্যক্রমে নেই। এর আগে বেশ কয়েকটি অনুষ্ঠান হলেও তিনি সেখানে উপস্থিত হননি। তবে বরাবরের মতোই এবারের অনুষ্ঠান প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপস্থিত থেকে পুরস্কারজয়ীদের সম্মানিত করবেন। আর তাই এটাতে উপস্থিত থাকার বিষয়টি বিশেষ করে গুরুত্ব দিচ্ছেন জনপ্রিয় এ তারকা। এমনটাই জানা গেছে বিশ্বস্ত সূত্রে।
এদিকে গত মে মাসে পুরস্কার বিষয়ক এক প্রজ্ঞাপন জারির মাধ্যমে ২০১৫ সালের চলচ্চিত্রের জন্য বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। ২০১৫ সালে মুক্তিপ্রাপ্ত ছবিসমূহের মধ্যে ২৫টি বিভাগে দেয়া হবে এই পুরস্কার। বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসবে পুরস্কার প্রদানের এই আসর।
আর এবারের পুরো আসরটি সঞ্চালনা করবেন পূর্ণিমা ও চঞ্চল চৌধুরী।  
এবার বিভিন্ন শাখায় পুরস্কারপ্রাপ্তরা হচ্ছেন, শ্রেষ্ঠ অভিনেতা (যুগ্মভাবে) শাকিব খান (আরো ভালোবাসব তোমায়) ও মাহফুজ আহমেদ (জিরো ডিগ্রী)। শ্রেষ্ঠ অভিনেত্রী জয়া আহসান (জিরো ডিগ্রী)। শ্রেষ্ঠ চলচ্চিত্র নির্বাচিত হয়েছে মো. রিয়াজুল মওলা রিজু পরিচালিত ‘বাপজানের বায়োস্কোপ’ ও মোরশেদুল ইসলামের ‘অনিল বাগচীর একদিন’। যৌথভাবে শ্রেষ্ঠ পরিচালকের জাতীয় পুরস্কার পাচ্ছেন। শ্রেষ্ঠ প্রামাণ্য চলচ্চিত্র হিসেবে নির্বাচিত হয়েছে  ‘একাত্তরের গণহত্যা ও বধ্যভূমি’। পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা গাজী রাকায়েত (অনিল বাগচীর একদিন), পার্শ্ব চরিত্রে শ্রেষ্ঠ অভিনেত্রী তমা মির্জা (নদীজন), খল চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা ইরেশ যাকের (ছুঁয়ে দিল মন), শ্রেষ্ঠ শিশুশিল্পী যারা যারিব (প্রার্থনা), শিশুশিল্পী শাখায় বিশেষ পুরস্কার পাচ্ছে প্রমিয়া রহমান (প্রার্থনা) এবং শ্রেষ্ঠ চিত্রগ্রাহকের পুরস্কার পাচ্ছেন মাহফুজুর রহমান খান (পদ্ম পাতার জল)।
/এমআই/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!