X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

সামাজিক দায়বদ্ধতায় বেসরকারি টিভির উদ্যোগ প্রশংসনীয়: তথ্যমন্ত্রী

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৮ জুলাই ২০১৭, ২৩:৫১আপডেট : ১৯ জুলাই ২০১৭, ০১:০৪

সামাজিক দায়বদ্ধতা রক্ষার্থে এগিয়ে আসায় বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলোর উদ্যোগের প্রশংসা করেছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। মঙ্গলবার (১৮ জুলাই) বিকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে ইউনিসেফের সঙ্গে পাঁচটি বেসরকারি টেলিভিশনের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তিনি।

বক্তব্য রাখছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু তথ্য মন্ত্রণালয় এই সমঝোতাকে স্বাগত জানায় এবং এই পদক্ষেপ প্রকৃতপক্ষে শিশুদের জন্য গণমাধ্যমের একধাপ এগিয়ে আসা বলে মনে করেন মন্ত্রী। তার কথায়, ‘বেসরকারি টেলিভিশন চ্যানেলগুলো ব্যবসার পাশাপশি সামাজিক দায়বদ্ধতা রক্ষা, বিশেষ করে শিশুকল্যাণে এগিয়ে আসছে। এটি অত্যন্ত প্রশংসনীয় ও আশাব্যঞ্জক দিক। সরকার ও ইউনিসেফের সঙ্গে শিশুকল্যাণে গণমাধ্যমের যুক্ত হওয়ার অর্থ দেশের ভবিষ্যৎ নির্মাণের পথে আরেক ধাপ অগ্রগতি।’

তথ্যমন্ত্রী এ সময় গণতন্ত্র ও গণমাধ্যমকে হাতের এপিঠ-ওপিঠ বলে উল্লেখ করেন। একইসঙ্গে শিশুদের সুরক্ষা, শিক্ষা, শিশু ও মায়ের আপদকালীন সেবায় সুদীর্ঘ ভূমিকার জন্য ইউনিসেফকে সাধুবাদ জানান তিনি।

‘শিশুদের জন্য এক মিনিট’ শীর্ষক এ অনুষ্ঠানে সমঝোতা স্মারক স্বাক্ষর করেন ইউনিসেফ বাংলাদেশের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সারা বর্ডাস এডি এবং একুশে টিভি, একাত্তর টিভি, বিজয় টিভি, দুরন্ত টিভি ও বাংলা টিভির পক্ষে যথাক্রমে রাশেদ চৌধুরী, চৌধুরী মহিবুল হাসান, সামিয়া জামান, অভিজিৎ চৌধুরী ও সৈয়দ সামাদুল হক।

সমঝোতা স্বাক্ষরকারী চ্যানেলগুলো তাদের প্রতিদিনের সম্প্রচারের গুরুত্বপূর্ণ সময় সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টার মধ্যে এক মিনিট ইউনিসেফ নির্মিত শিশু বিষয়ক অনুষ্ঠান বিনামূল্যে প্রচার করবে। এই সম্প্রচার কাজটি হবে চ্যানেলগুলোর সংস্থাগত সামাজিক দায়বদ্ধতার অংশ।

বাংলাদেশ টেলিভিশন, এটিএন বাংলা, দেশ টিভি, বৈশাখী টিভি, সময় টিভি, চ্যানেল টোয়েন্টিফোর এবং গাজী টিভি এর আগে ইউনিসেফের সঙ্গে একই সমঝোতা স্মারক স্বাক্ষর করে। এ বিষযে সম্প্রচার কাজ চালিয়ে যাচ্ছে এসব টিভি চ্যানেল।

/এসআই/জেএইচ/

 

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…