X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০

লিনকিন পার্ক ব্যান্ডের গায়কের আত্মহত্যা!

বিনোদন ডেস্ক
২১ জুলাই ২০১৭, ০২:৩৮আপডেট : ২১ জুলাই ২০১৭, ১৬:১০




বিখ্যাত রক ব্যান্ড লিনকিন পার্কের গায়ক চেস্টার বেনিংটনের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেস কাউন্টি করোনারের মুখপাত্র ব্রায়ান ইলিয়েসের প্রাথমিক ধারণা, তিনি আত্মহত্যা করেছেন। বৃহস্পতিবার (২০ জুলাই) সকাল ৯টায় দক্ষিণ ক্যালিফোর্নিয়ার পালোস ভার্ডেস এস্টেটস বাড়িতে তাকে মৃত অবস্থায় পাওয়া যায়। টিএমজেড ওয়েবসাইটের বরাত দিয়ে পিপল ম্যাগাজিনে এ খবর প্রকাশিত হয়েছে।

চেস্টার বেনিংটন

লিনকিন পার্কের সদস্য মাইক শিনোডা সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে বেনিংটনের মৃত্যুর খবর নিশ্চিত করেছেন। তিনি লিখেছেন, ‘প্রচন্ড ধাক্কা খেয়েছি, মনটাও ভেঙে গেছে। কিন্তু এটাই সত্যি। শিগগিরই অফিসিয়াল বক্তব্য দেবো আমরা।’

এদিকে চেস্টার বেনিংটনের মৃত্যুর খবর ছড়িয়ে পড়ার পর থেকেই তাকে শ্রদ্ধা জানাচ্ছেন বিশ্বসংগীতের জনপ্রিয় শিল্পীরা। ইমাজিন ড্রাগন্স ব্যান্ড টুইটে লিখেছে, ‘নির্বাক আর মনমরা হয়ে গেছি আমরা।’

২০ জুলাই ছিল চেস্টার বেনিংটনের প্রয়াত বন্ধু সাউন্ড গার্ডেন ব্যান্ডের গায়ক ক্রিস কর্নেলের জন্মবার্ষিকী। গত ১৭ মে আমেরিকার মিশিগান অঙ্গরাজ্যের ডেট্রয়েটে অনুষ্ঠিত একটি কনসার্টের পর তিনি আত্মহত্যা করেন। এরপর তাকে উদ্দেশ্য করে সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা একটি খোলা চিঠিতে বেনিংটন লিখেছিলেন, ‘একবুক বেদনা নিয়ে এখনও কাঁদছি। তোমার ও তোমার পরিবারের সঙ্গে কিছু বিশেষ মুহূর্ত ভাগ করতে পেরে আমি ধন্য। বন্ধু, তুমি আমাকে এমনভাবে অনুপ্রাণিত করেছো যা তুমি কখনও জানবে না। এই পৃথিবীতে তোমাকে ছাড়া ভাবতেই পারি না আমি!’

চেস্টার বেনিংটনের বয়স হয়েছিল ৪১ বছর। একসময় মাদকের বেড়াজাল ঘিরে ধরেছিল তাকে। শৈশবে অবমাননার শিকার হওয়ায় আত্মহত্যার ভূত মাথায় চেপে বসার ব্যাপার নিয়ে বিভিন্ন সাক্ষাৎকারে অকপটে বলেছেনও তিনি।

ব্যক্তিজীবনে দু’বার বিয়ে করে ঘর বাঁধেন চেস্টার বেনিংটন। তার রেখে যাওয়া পরিবারে আছে স্ত্রী টালিন্ডা অ্যান বেন্টলি ও দুই সংসারের ছয় সন্তান।

লিনকিন পার্ক হলো সর্বকালের সবচেয়ে সফল অল্টারনেটিভ রক ব্যান্ডগুলোর অন্যতম। এটি গঠন করা হয় ১৯৯৬ সালে। ২০০০ সালে প্রকাশিত তাদের প্রথম অ্যালবাম ‘হাইব্রিড থিওরি’তে ছিল ‘ইন দ্য এন্ড’, ‘ওয়ান স্টেপ ক্লোজার’, ‘ক্রলিং’-এর মতো বিখ্যাত গান। ২০০২ সালে এটি গ্র্যামি অ্যাওয়ার্ডে বেস্ট হার্ড রক পারফর্ম্যান্স বিভাগে পুরস্কার জেতে।

চেস্টার বেনিংটন রক, মেটাল ও র‌্যাপ নিয়ে নিরীক্ষাধর্মী কাজ করেছে লিনকিন পার্ক। ২০০৪ সালে র‌্যাপার জে-জি’র সঙ্গে ‘কলিশন কোর্স’ অ্যালবামে গান করেছেন তারা। এর ‘নাম্ব/এনকোর’ গানটি ২০০৬ সালে গ্র্যামি অ্যাওয়ার্ডে বেস্ট র‌্যাপ/সাং কোলাবোরেশন বিভাগে পুরস্কৃত হয়। তাদের বিখ্যাত গানের তালিকায় আরও আছে ‘ফেইন্ট’। বিশ্বব্যাপী তাদের অ্যালবামগুলোর বিক্রি হয়েছে ৭ কোটি কপিরও বেশি।

অল্টারনেটিভ রক ব্যান্ডটির সবশেষ অ্যালবাম ‘ওয়ান মোর লাইট’ প্রকাশিত হয় গত মে মাসে। এরপর তারা বের হন সংগীত সফরে। এর অংশ হিসেবে আমেরিকার ম্যাসাজচুয়েটসের ম্যানসফিল্ডে আগামী ২৭ জুলাই তাদের সংগীত পরিবেশন করার কথা ছিল। কিন্তু বেনিংটন যে এভাবে নিজেকে থমকে দেবেন কে জানতো!

সূত্র: বিবিসি, রয়টার্স, টাইমস অব ইন্ডিয়া

/জেএইচ/এম/

 

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!