X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বাচসাস নির্বাচন: আবদুর রহমান-নিশান প্যানেলের নিরঙ্কুশ জয়

বিনোদন রিপোর্ট
২২ জুলাই ২০১৭, ১৪:০৮আপডেট : ২২ জুলাই ২০১৭, ১৪:১৪

 

আবদুর রহমান–ইকবাল করিম নিশান। ছবি সংগৃহীত চলচ্চিত্র সাংবাদিকদের সবচেয়ে বৃহৎ সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতির (বাচসাস) নির্বাচনে সম্পন্ন হয়েছে গতকাল (২১ জুলাই)। এতে আবদুর রহমান–ইকবাল করিম নিশান প্যানেল নিরঙ্কুশ জয় পেয়েছে।
দ্বিতীয়বারের মতো সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আবদুর রহমান আর সাধারণ সম্পাদক ইকবাল করিম নিশান। আবদুর রহমান পেয়েছেন ২৫৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী লিটন এরশাদ পেয়েছেন ১৩৯ ভোট। সাধারণ সম্পাদক পদে ইকবাল করিম নিশান ২৮৪ ভোট। তার নিকটতম প্রার্থী কামরুল হাসান দর্পণ পেয়েছেন ১১২ ভোট।
এদিন রাত ৯টায় ভোটের ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ফরিদ বাশার।
ঐতিহ্যবাহী এই সংগঠনে ২ বছরের জন্য আরও দায়িত্ব পালন করবেন সহ-সভাপতি বাদল আহমেদ (২৫৭), সীমান্ত খোকন (২৫৫), সহ-সাধারণ সম্পাদক হামিদ মোহাম্মদ জসিম (২৩৫), অর্থ সম্পাদক নবীন হোসেন (২৭২), সাংগঠনিক সম্পাদক সৈকত সালাহউদ্দিন (২৬১), আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক রিমন মাহফুজ (২৩৯), মহিলা বিষয়ক সম্পাদক আবিদা নাসরিন কলি (২৬৬), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক রেজাউর রহমান রিজভী (২৪২), প্রচার ও প্রকাশনা সম্পাদক আবদুল্লাহ জেয়াদ (২৮৩), দফতর সম্পাদক মইনুল হক রোজ (২৫১)।
কার্যনির্বাহী সদস্য পদে বিজয়ীরা হলেন, মাহফুজ সিদ্দিকী (২১৮), রাজা সিরাজ (২৩০), মনিরুল ইসলাম মানিক (১৮৫), শফিকুল আলম মিলন (২৪৮), সিরাজুল ইসলাম সিরাজ (২০১), রেজাউল করিম রেজা (২৩২), মুজাহিদ সামিউল্লাহ (২৪৬), সুরাইয়া রহমান মনি (২১১) ও রাহাত সাইফুল (২৬২)।
ফল ঘোষণার পর নবনির্বাচিত সভাপতি আবদুর রহমান বলেন, ‘সামনে ঐতিহ্যবাহী এ সংগঠনের ৫০ বছরপূর্তি হবে। সবাইকে নিয়ে এটি আমরা উদযাপন করব। আর বাচসাসকে শক্তিশালী সংগঠনে পরিণত করার জন্য সবাইকে পাশে চাই।’
ভোটের দিন শুক্রবার প্রেসক্লাবে সকাল ১০টায় শুরু হয় বার্ষিক সাধারণ সভা। দুপুর ১টা থেকে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। মাঝখানে নামাজ ও খাবারের বিরতি ছিলো।
নির্বাচনে ২১টি পদের বিপরীতে অংশ নিয়েছেন ৪২ প্রার্থী। মোট ভোটার ছিলেন ৪৬৮ জন। এরমধ্যে ভোট দিয়েছেন ৪০৮ জন। আবদুর রহমান–ইকবাল করিম নিশান প্যানেল। ছবি সংগৃহীত

/এম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা