X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

শিল্প প্রসারের জন্য পৃষ্ঠপোষকতা প্রয়োজন: বন্যা

বিনোদন রিপোর্ট
২৭ জুলাই ২০১৭, ০০:০৫আপডেট : ২৭ জুলাই ২০১৭, ১৫:২৯

সংবাদ সম্মেলনের অতিথিরা শিল্পের প্রসারতার জন্য পৃষ্ঠপোষকতা অতি প্রয়োজন বলে মন্তব্য করেছেন প্রখ্যাত নজরুল সংগীতশিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা। বুধবার (২৬ জুলাই) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় ব্যবসায় অনুষদের আব্দুল ফারুক কনফারেন্স রুমে ‘ফিরোজা বেগম স্বর্ণপদক-২০১৭’ প্রাপ্তির অভিব্যক্তি প্রকাশ করতে যেয়ে তিনি এ কথা বলেন।

সংবাদ সম্মেলনটি সঞ্চালনা করেন ব্যবসায় অনুষদের ডিন অধ্যাপক শিবলী রুবাইতুল ইসলাম। এসময় উপস্থিত ছিলেন এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা, ফিরোজা বেগমের ছেলে ব্যান্ড তারকা হামিন আহমেদসহ অনেকে।
এ বছর ‘ফিরোজা বেগম স্বর্ণপদক’ পাচ্ছেন ঢাকা বিশ্ববিদ্যালয় নৃত্যকলা বিভাগের চেয়ারপার্সন অধ্যাপক রেজওয়ানা চৌধুরী বন্যা। বৃহস্পতিবার (২৭ জুলাই) বেলা ৩টায় বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবন মিলনায়তনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিল্পীকে স্বর্ণপদক ও পুরস্কার প্রদান করবেন।
রেজওয়ানা চৌধুরী বন্যা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও ফিরোজা বেগম স্মৃতি স্বর্ণপদক ট্রাস্ট ফান্ডের ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: কামাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠেয় এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. আবু মো: দেলোয়ার হোসেন। স্বাগত বক্তব্য প্রদান করবেন এসিআই ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ট্রাস্ট ফান্ডের দাতা এম আনিস উদ দৌলা এবং ধন্যবাদ জ্ঞাপন করবেন বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারপার্সন ড. মহসিনা আক্তার খানম (লীনা তাপসী)।  
উল্লেখ্য, বিশিষ্ট নজরুল সংগীতশিল্পী ফিরোজা বেগম ১৯৩০ সালের ২৮ জুলাই গোপালগঞ্জ জেলায় জন্মগ্রহণ করেন এবং ২০১৪ সালের ৯ সেপ্টেম্বর ঢাকায় ৮৪ বছর বয়সে ইন্তেকাল করেন।
বক্তব্য রাখছেন হামিন আহমেদ /এস/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
শিল্পী সমিতির নির্বাচন, মিশা-ডিপজলে কুপোকাত কলি-নিপুণ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!