এ সপ্তাহের ছবি: ২৮ প্রেক্ষাগৃহে ‘ভয়ংকর সুন্দর’

Send
বিনোদন রিপোর্ট
প্রকাশিত : ০৩:৩৪, আগস্ট ০৪, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৮:০২, আগস্ট ০৪, ২০১৭

ভাবনা ও পরমব্রতআজ (৪ আগস্ট) মুক্তি পেয়েছে অনিমেষ আইচ পরিচালিত ‘ভয়ংকর সুন্দর’। ওপারের পরমব্রত চট্টোপাধ্যায় আর এপারের ভাবনা অভিনীত এই ছবিটি প্রথম সপ্তাহে দেশের ২৮টি প্রেক্ষাগৃহে উঠছে। এমনটাই জানালেন নির্মাতা।
এর আগে গত রাতে (৩ আগস্ট) স্টার সিনেপ্লেক্সে হয়ে গেল এর জমকালো প্রিমিয়ার শো। যেখানে প্রধান অতিথি হিসেবে হাজির ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনুসহ মিডিয়ার শীর্ষ নির্মাতা-অভিনেতা-প্রযোজকরা। সঙ্গে অনিমেষ, ভাবনা, পরমব্রত, প্রিন্স মাহমুদ, মমতাজ, চিরকুট, ইমন সাহাসহ ‘ভয়ংকর সুন্দর’ সংশ্লিষ্ট প্রায় সবাই ছিলেন।
এদিকে অনিমেষ জানালেন, শতাধিক প্রেক্ষাগৃহে ছবিটি মুক্তি দিতে পারলেও সেটি তারা টেকনিক্যাল কারণে প্রথম সপ্তাহে করছেন না। কিন্তু কেন? প্রশ্নটা ওঠার কারণ- এই বাজারেই বেশিরভাগ সিনেমা মুক্তির সময় পর্যাপ্ত প্রেক্ষাগৃহ না পাওয়ার কারণে সংশ্লিষ্টরা বিলাপ করেন। অথচ অনিমেষ ইচ্ছে করেই সংখ্যা কমালেন! তার ওপরে এই সপ্তাহে একটাই ছবি।
পরিচালক অনিমেষ আইচ বলেন, ‘চাইলে দেড়শটি হলে ছবিটি মুক্তি দিতে পারতাম। হল মালিকদের সেই আগ্রহটাও ছিল। আমি নিজেই এবার পরিবেশনার দায়িত্ব নিয়েছি। ফলে বুঝতে পারছি বিষয়টি। কিন্তু শুরুতেই এত বড় পরিসরে যেতে চাই না। আমরা চাই প্রতি সপ্তাহে হলের সংখ্যা বাড়াতে। তাই প্রথম সপ্তাহে দেশের উল্লেখযোগ্য ২৮টি প্রেক্ষাগৃহ বেছে নিয়েছি। দেখা যাক কী হয়।’
এরমধ্যে রাজধানী ঢাকার ৯টি প্রেক্ষাগৃহে দেখা যাবে ছবিটি। ঢাকার হলগুলোর মধ্যে রয়েছে- মধুমিতা, বলাকা, আনন্দ, শ্যামলী, পুনম, গ্যারিসন, নিউ গুলশান, যমুনা ব্লকবাস্টার সিনেমাস ও স্টার সিনেপ্লেক্স। আর ঢাকার বাইরে ১৯টি হলে থাকছে ছবিটি।
অনিমেষ ও ভাবনাভাবনা জানান, আজ (৪ আগস্ট) ঢাকার বেশিরভাগ প্রেক্ষাগৃহে হাজির হবেন তিনি, পরমব্রত এবং তাদের দল। শুরুটা করবেন সকাল ১১টায় বলাকা সিনেওয়ার্লড-এ পা দিয়ে।

প্রসঙ্গত, ২ ঘণ্টা ১০ মিনিট ব্যাপ্তির ‘ভয়ংকর সুন্দর’কে বলা হচ্ছে সাইকোলজিক্যাল ড্রামা। ইতোমধ্যে ইউটিউবে ছবিটির টিজার ও গান মুক্তি পেয়েছে। এর মূল ভাবনা নেওয়া হয়েছে মতি নন্দীর ‘জলের ঘূর্ণি ও বকবক শব্দ’ গল্প থেকে। এতে আরও অভিনয় করেছেন হাসান ইমাম, খায়রুল আলম সবুজ, লুৎফর রহমান জর্জ, ফারহানা মিঠু, ফারুক আহমেদ, শিল্পী সরকার অপু, এ্যালেন শুভ্র প্রমুখ।
এই ছবির মাধ্যমে রূপালি পর্দায় অভিষেক হচ্ছে ছোট পর্দার জনপ্রিয় মুখ ভাবনার।
ছবিটির চিত্রনাট্য, প্রযোজনা ও পরিবেশনা করেছেন নির্মাতা অনিমেষ নিজেই। এর সংগীত পরিচালনা করছেন ইমন সাহা। চিত্রগ্রহণে খায়ের খন্দকার, নৃত্য পরিচালনায় সোহাগ ও কস্টিউম ডিজাইনার হিসেবে দায়িত্ব পালন করেন চিন্ময়ী গুপ্তা।
‘ভয়ংকর সুন্দর’ এর ট্রেলার:

এমএম

লাইভ

টপ