X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

ক্ষুব্ধ জব্বার পরিবার: টাকা চাওয়ার অপবাদ থেকে উদ্ধার করেন!

বিনোদন রিপোর্ট
০৯ আগস্ট ২০১৭, ১৬:৫৮আপডেট : ০৯ আগস্ট ২০১৭, ২০:৩৬


হাসপাতালের বিছানায় সাম্প্রতিক আবদুল জব্বার দেশ বরেণ্য গায়ক আবদুল জব্বার দীর্ঘদিন ধরে চিকিৎসাধীন। বিষয়টি নিয়ে দেশের প্রায় সব গণমাধ্যম নিয়মিত সংবাদ পরিবেশন হয়ে আসছে। এরমধ্যেই আবদুল জব্বারের বেশ কিছু ‘বক্তব্য’ ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যম ও গণমাধ্যমে!

শিল্পীর নামে ব্যবহার করা সে বক্তব্যগুলোর অন্যতম ছিল এমন- ‘আমাকে সবাই ১ টাকা করে সাহায্য দিন’। বুধবার (৯ আগস্ট) বাংলা ট্রিবিউনের সঙ্গে আলাপকালে বিষয়টি একেবারে মিথ্যা বলে দাবি করেছেন আবদুল জব্বারের ছেলে বাবু জব্বার। দেশের সর্বোচ্চ সম্মাননা পাওয়া এ শিল্পী কখনওই কারো কাছে এমন কথা বলেননি বলে ক্ষোভ প্রকাশ করেন তিনি।
আকুতি জানিয়ে তিনি বলেন, ‘আমাদের এমন অপবাদ থেকে বাঁচান। বাবা কেন এমনভাবে টাকা চাইবেন? এভাবে আমাদের টাকার দরকার নাই। বাবা দেশের সেরা শিল্পীদের একজন। তিনি তো কাউকে এভাবে বলেননি।’
তাহলে এমন সংবাদ কীভাবে ছড়াল জানতে চাইলে বলেন, ‘‘সাংবাদিক পরিচয়ে অনেকে আসেন। বাবার সঙ্গে কথা বলতে চান। আমি তো ‘না’ করতে পারি না। হয়তো কেউ বাড়িয়ে এটা করেছেন। তবে বাবা এমন কথা বলেননি। আমরা সরাকারি সহায়তা পাচ্ছি। বাবা কেন এভাব বলতে যাবেন।’’
এদিকে জানা গেল, একুশে ও স্বাধীনতা পদকপ্রাপ্ত এ শিল্পীর শারীরিক অবস্থা এখনও খারাপ। তিনি নিবিড় পরিচর্যা কেন্দ্রতে (আইসিইউ) আছেন। আজ (৯ আগস্ট) তার শরীরে রক্ত দেওয়া হচ্ছে।
কিংবদন্তি কণ্ঠশিল্পী আবদুল জব্বার গেল প্রায় তিন মাস ধরে অসুস্থ। তিনি রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন। মঙ্গলবার (১ আগস্ট) সন্ধ্যায় শারীরিক অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তর করা হয়।।
জানা যায়, কণ্ঠশিল্পীর দুটি কিডনিই নষ্ট। তিনি নিয়মিত ডায়ালাইসিস করছেন।
আবদুল জব্বার প্রসঙ্গত, আব্দুল জব্বার বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ চলাকালীন স্বাধীন বাংলা বেতার কেন্দ্র হতে প্রচারিত ‘সালাম সালাম হাজার সালাম’, ‘জয় বাংলা বাংলার জয়’সহ এরকম বহু উদ্বুদ্ধকরণ গানের গায়ক হিসেবে পরিচিতি লাভ করেন।
তার গাওয়া ‘তুমি কি দেখেছ কভু জীবনের পরাজয়’, ‘সালাম সালাম হাজার সালাম’ ও ‘জয় বাংলা বাংলার জয়’ গান তিনটি ২০০৬ সালে মার্চ মাসজুড়ে বিবিসি বাংলার শ্রোতাদের বিচারে সর্বকালের শ্রেষ্ঠ ২০টি বাংলা গানের তালিকায় অর্ন্তভুক্ত হয়। এছাড়া তিনি বাংলাদেশ সরকার প্রদত্ত তিনটি সর্বোচ্চ বেসামরিক পুরস্কার- বঙ্গবন্ধু স্বর্ণপদক (১৯৭৩), একুশে পদক (১৯৮০) ও স্বাধীনতা পুরস্কারে (১৯৯৬) ভূষিত হন।
/এম/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা