X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

পুতুলটির নাম ‘অ্যানাবেল’ কেন?

বিনোদন ডেস্ক
১১ আগস্ট ২০১৭, ১০:০৫আপডেট : ১১ আগস্ট ২০১৭, ১৬:২২

ভৌতিক ছবিপ্রেমীদের নড়ে-চড়ে বসার সময় এসেছে। দরজায় কড়া নাড়ছে ভয়ঙ্কর এক পুতুল। বছর তিনেক আগে ‘অ্যানাবেল’ ছবিটি যারা দেখেছেন তারা বেশ টের পেয়েছেন সেই পুতুলের রূপ। অভিশপ্ত পুতুলটিকে কেন্দ্র করে নির্মিত ছবিটি মুক্তির পরপরই দর্শকদের বুক কাঁপিয়ে জায়গা করে নিয়েছিলো বক্স অফিসের শীর্ষে। এবার তার উৎস সন্ধানের পালা।
অ্যানাবেল কিভাবে তৈরি হলো পুতুলটি? কেমন করে এমন ভয়ঙ্কর রূপ ধারণ করে সে? এসব প্রশ্নের জবাব খুঁজতে নির্মিত হয়েছে নতুন ছবি ‘অ্যানাবেল: ক্রিয়েশন’। ২০১৪ সালে মুক্তি পাওয়া ‘অ্যানাবেল’ ছবির প্রিক্যুয়াল এটি। ‘কনজিউরিং’ ফ্র্যাঞ্চাইজির এ ছবি পরিচালনা করেছেন ডেভিড এফ স্যান্ডবার্গ। বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন স্টেফানি সিগম্যান, মিরান্ডা ওটো, অ্যান্থনি লাপাগলিয়া প্রমুখ।
১১ আগস্ট যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেতে যাচ্ছে ছবিটি। একই দিনে বাংলাদেশের দর্শকরাও ছবিটি দেখতে পাবেন ঢাকার স্টার সিনেপ্লেক্সে।
আদরের মেয়েটির আকস্মিক মৃত্যুর ২০ বছর পরে এক পুতুল-নির্মাতা ও তার স্ত্রী তাদের বাড়িতে এক সন্ন্যাসিনী ও কিছু অনাথ বাচ্চাকে জায়গা দেন। তারপরে শুরু হয় ভয়ঙ্কর সব কান্ড। ঘটনার কেন্দ্রে রয়েছে অ্যানাবেল নামের পুতুলটি। এটি যে বানিয়েছেন সেই ভদ্রলোক ও তার পরিবারের সঙ্গে কী সাংঘাতিক ঘটনা ঘটেছিল, তা নিয়েই এগিয়ে যায় ছবির কাহিনি। কেনই বা অ্যানাবেল নাম হল পুতুলটির? কোথা থেকে ওই রকমের বীভৎস চোখ পেল পুতুলটি- সেই রহস্য ভেদ করতে হলে, দেখতেই হবে পুরো ছবিটি।

/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া