খুশি সঞ্জয়ের ভক্তরা!

বিনোদন ডেস্ক০০:০০, আগস্ট ১৪, ২০১৭

ছবির দৃশ্যে সঞ্জয় ও অদিতিআবার পর্দায় এসেছেন সঞ্জু বাবা। আর তাতেই বেজায় খুশি তার ভক্তরা। গত ১০ আগস্ট ট্রেলার মুক্তি পেয়েছে বলিউড অভিনেতা সঞ্জয় দত্তের নতুন ছবি ‌‘ভূমি’র।

জেল ফেরত এ অভিনেতার জন্যই যেন মুখিয়ে ছিলেন তার অনেক ভক্ত। সঞ্জয়ও হতাশ করেননি। ফিরেছেন মারকুটে রূপ নিয়ে আর তাতেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বইছে শেয়ারের বন্যা। ইউটিউবে এটি দেখা হয়েছে ৯০ লাখেরও বেশিবার।

এজন্য বেশ উৎফুল্ল ‘ভূমি’র পরিচালক ওমাঙ কুমার। সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে এ খবর ভাগাভাগি করে গত ১১ আগস্ট দিবাগত রাতে তিনি লিখেছেন, “সবার ভালোবাসার জন্য ধন্যবাদ। ‘ভূমি’র ট্রেলার দেখা হয়েছে ৮০ লাখ বার, এই সংখ্যা বাড়ছেই।”

ট্রেলারে দেখা গেছে, বাবা হিসেবে সব ধরনের দায়িত্ব পালনের চেষ্টা করেন অরুণ। মেয়ের জন্য মানানসই পাত্র খুঁজতে থাকেন তিনি। একসময় পেয়েও যান। কিন্তু হঠাৎ সব ওলোটপালট হয়ে যায়। মেয়ের জন্য ন্যায়বিচার পেতে জীবনবাজি রাখেন অরুণ। এ চরিত্রেই অভিনয় করেছেন সঞ্জয় দত্ত। তার মেয়ের ভূমিকায় আছেন অদিতি রাও হায়দারি।

পাঁচ বছর কারাভোগের পর ‘ভূমি’র মাধ্যমে প্রত্যাবর্তন করছেন সঞ্জয় দত্ত। এনডিটিভিকে ৫৮ বছর বয়সী এই তারকা বলেছেন, ‘নতুনভাবে ফিরে আসার জন্য এটাই যথাযথ ছবি মনে হয়েছে। পর্দায় দর্শকরা আমাকে যেভাবে দেখতে অভ্যস্ত তার চেয়ে ভিন্ন স্ক্রিপ্ট খুঁজছিলাম। ঝুঁকিপূর্ণ কিন্তু শক্তিশালী কিছু করতে চেয়েছিলাম। তবে শুটিংয়ের প্রথম দিন বেশ নার্ভাস লেগেছে নিজেকে। অবশ্য প্রথম শট ওকে হওয়ার পর ছন্দ ফিরে পেয়েছি।’

ভারতের চম্বল, মুম্বাই ও আগ্রায় ‘ভূমি’র শুটিং হয়েছে। এতে ‘ট্রিপি ট্রিপি’ শিরোনামের একটি গানে নেচেছেন সানি লিওন। ছবিটি মুক্তি পাবে আগামী ২২ সেপ্টেম্বর।

গত ১০ আগস্ট সঞ্জয় দত্তের মেয়ে ত্রিশালার জন্মদিনে ‘ভূমি’র ট্রেলার প্রকাশ হয়। বাবা ও মেয়ের বন্ধনের বিষয়বস্তু নিয়ে ছবিটি সাজানো বলেই পরিকল্পনাটি করেন তিনি। এদিন তাকে আবেগঘন একটি ভয়েস নোট পাঠান ত্রিশালা। ট্রেলার প্রকাশনা অনুষ্ঠানে এটি বাজানো হয়।

ত্রিশালা বলেন, ‘ভূমির ট্রেলার মুক্তি দেওয়ার জন্য আমার জন্মদিনকে বেছে নিয়েছো জেনে আনন্দ হচ্ছে। তোমার প্রত্যাবর্তনের ছবির বিষয়বস্তু বাবা-মেয়ের সম্পর্ক জানতে পেরেও খুব ভালো লাগছে। তোমাকে নিয়ে আমি সত্যিই খুব গর্বিত। তোমার জীবনের অংশ হতে পেরে নিজেকে ধন্য মনে করি। চিরদিনের জন্য ভালোবাসা রইলো।’

অনুষ্ঠানে ছিলেন সঞ্জয় দত্তের জীবন নিয়ে নির্মাণাধীন ছবির পরিচালক রাজকুমার হিরানি, প্রযোজক বিধু বিনোদ চোপড়া ও অভিনেতা রণবীর কাপুর। নাম চূড়ান্ত না হওয়া ছবিটি প্রসঙ্গে সঞ্জুবাবা বলেছেন, ‘আশা করি, আমার প্রেমের সম্পর্ক তুলে ধরা হবে না। কারণ আমি এ ছবির নির্মাতাদের কাছে কিছু লুকাইনি। কখনও এমন ইচ্ছা ছিল না আমার।’

এদিকে ‘ভূমি’ মুক্তির পরপরই রাজকুমার হিরানির পরিচালনায় ‘মুন্নাভাই থ্রি’ ছবির দিকে পুরোপুরি মনোযোগ দেবেন বলে জানিয়েছেন সঞ্জয় দত্ত। এর আগে মুন্না চরিত্রে ২০০৩ সালে ‘মুন্নভাই এমবিবিএস’ ও ২০০৬ সালে ‘লাগে রহো মুন্নাভাই’তে অভিনয় করেন তিনি।

১৯৯৩ সালে মুম্বাইয়ে ধারাবাহিক বোমা বিস্ফোরণে জড়িতদের কাছ থেকে বেআইনি অস্ত্র রাখার দায়ে সঞ্জয় দত্তকে সাজা ভোগ করতে হয়েছে। গত বছর পুনের ইয়েরওয়াড়া কারাগার থেকে ছাড়া পান তিনি।

দেখুন ‘ভূমি’ ছবির ট্রেলার:



/জেএইচ/এম/

লাইভ

টপ