X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

বন্ধুর ভূমিকায় মীর সাব্বির-সাজু খাদেম

বিনোদন রিপোর্ট
১৮ আগস্ট ২০১৭, ০০:১১আপডেট : ১৮ আগস্ট ২০১৭, ০০:১১

বন্ধুর ভূমিকায় মীর সাব্বির-সাজু খাদেম দেশের অন্যতম প্যাকেজ অনুষ্ঠান নির্মাতা প্রতিষ্ঠান ফাগুন অডিও ভিশন প্রতিবারের মতো এবারও ঈদুল আজহা উপলক্ষে নির্মাণ করেছে ঈদের বিশেষ ম্যাগাজিন অনুষ্ঠান ‘পাঁচফোড়ন’। আর এতে বন্ধুর ভূমিকায় হাজির হচ্ছেন জনপ্রিয় দুই অভিনেতা মীর সাব্বির ও সাজু খাদেম।

নাটকীয়ভাবে এর প্রতিটি পর্ব উপস্থাপন করা হয়। গত প্রায় দেড় যুগ ধরে বছরের বিশেষ বিশেষ দিনে এই অনুষ্ঠানটি প্রচারিত হচ্ছে এটিএন বাংলায়। প্রতিবারের মতো এবারও ভিন্ন আঙ্গিকের উপস্থাপনায় রকমারি আয়োজন নিয়ে সাজানো হয়েছে এবারের আয়োজন।
বন্ধুর ভূমিকায় মীর সাব্বির-সাজু খাদেম এতে বন্ধুর ভূমিকায় থেকে পুরো অনুষ্ঠানটি উপস্থাপনা করবেন মীর সাব্বির ও সাজু খাদেম। এতে গান থাকছে দুটি। একটি গেয়েছেন ডিফরেন্ট টাচ্ ব্যান্ডের মেজবা রহমান, সঙ্গে ফাহমিদা নবী। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন সোহেল রাজ। আরেকটি গান গেয়েছেন এই প্রজন্মের শিল্পী ঐশী ও প্রতীক হাসান। গানটি লিখেছেন লিটন অধিকারী রিন্টু, সুর ও সংগীত পরিচালনা করেছেন প্রতীক হাসান নিজেই।
এছাড়াও রয়েছে একটি জনপ্রিয় ফোক গানের মিউজিকের সঙ্গে বরিশালের স্থানীয় নৃত্যশিল্পীদের পরিবেশনায় বিশেষ নৃত্য। পরিচালনা করেছেন মুরাদ।
রিপোর্টিং পর্বে চুল দিয়ে কিছু অভিনব ক্রীড়া নৈপূণ্য প্রদর্শন করেছেন নীলফামারীর জলঢাকা থানার বোগলাগাড়ি গ্রামের ভ্যান চালক রবিউল ইসলাম। লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার সীমান্তবর্তী গ্রাম নওদাবাসের রাশেদুল-আসমা দম্পতির এক অদ্ভুত বাড়ির উপর রয়েছে আরেকটি রিপোর্টিং। রয়েছে রংপুর জেলার গনেশপুরের নাকডাকপাড়ার মোহাম্মদ বাবু’র ব্যতিক্রমধর্মী বাদ্যযন্ত্র বাজানোর উপর একটি মিউজিক্যাল পর্ব।
বন্ধুর ভূমিকায় মীর সাব্বির-সাজু খাদেম ‘পাঁচফোড়ন’ যেহেতু বিশেষ দিন উপলক্ষে নির্মিত হয় তাই বিশেষ দিনকে নিয়ে বিভিন্ন ধরনের ব্যঙ্গাত্মক ও রসাত্মক নাট্যাংশ থাকে। এবারও কোরবানি ঈদ ও অন্যান্য বিষয়ের ওপর বেশ ক’টি নাট্যাংশ রয়েছে। এতে অভিনয় করেছেন-সোলায়মান খোকা, কে.এস ফিরোজ, আহসানুল হক মিনু, জিয়াউল হাসান কিসলু, সুভাশিষ ভৌমিক, আব্দুল আজিজ, জিল­ুর রহমান, কামাল বায়েজিদ, কাজী আসাদ, বিলু বড়ুয়া, দুর্বার, এবি সিদ্দীকি, মুকুল সিরাজ, জামিল, ইকবাল, সজল, নজরুল ইসলাম, সাজ্জাদ সাজু, দিলআরা কচি, জাহিদ চৌধুরী, মনজুর আলম, পুতুল, অবনীসহ আরও অনেকে।
অনুষ্ঠানটি এটিএন বাংলায় ঈদের দ্বিতীয় দিন রাত ১০টা ৩০ মিনিটে প্রচার হবে। এটি পরিবেশিত হবে কেয়া কস্মেটিকস্ লিমিটেড এর সৌজন্যে।
বন্ধুর ভূমিকায় মীর সাব্বির-সাজু খাদেম /এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!