X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

২০ মাসে অক্ষয়ের ৫টি সেঞ্চুরি!

বিনোদন ডেস্ক
১৯ আগস্ট ২০১৭, ২০:১৯আপডেট : ১৯ আগস্ট ২০১৭, ২০:২৮

হিট ছবি উপহার দেওয়ার যদি কোনও ফর্মূলা থাকে, তো অক্ষয় কুমারের কাছেই হয়তো আছে সেটার টেক্কা! কারণ, এবার বলিউড বক্স অফিসে ১০০ কোটি রুপি আয়ের মাইলফলক স্পর্শ করলো তার ‘টয়লেট: এক প্রেম কথা’। যার মাধ্যমে গত ২০ মাসে তার টানা পাঁচটি ছবি ব্যবসায়িক সাফল্য পেলো।

‘টয়লেট: এক প্রেম কথা’র একটি দৃশ্যে অক্ষয় ভারতে খোলা আকাশের নিচে মলমূত্র ত্যাগ করার সামাজিক সমস্যা নিয়ে সাজানো হয়েছে এই ছবি। এটি মুক্তি পায় গত ১১ আগস্ট। গেল আট দিনে ১০০ কোটি রুপি আয়ের ক্লাবে ঢুকেছে শ্রী নারায়ণ সিং পরিচালিত ‘টয়লেট: এক প্রেম কথা’। অবশ্য মুক্তির প্রথম দিনে মাত্র ১৩ কোটি ১ লাখ রুপি আয় করায় কেউ ভাবেনি এত দ্রুত ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়বে ছবিটি।
বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা শনিবার (১৯ আগস্ট) সকালে টুইটারে জানান, মুক্তির প্রথম সপ্তাহে ৯৬ কোটি ৫ লাখ রুপি এবং শুক্রবার (১৮ আগস্ট) ৪ কোটি ২৫ লাখ রুপি আয় করেছে ছবিটি। সব মিলিয়ে লাভের অঙ্কটা ১০০ কোটি ৩০ লাখ রুপি।
‘টয়লেট: এক প্রেম কথা’র আগে অক্ষয় কুমারের ‘এয়ারলিফট', ‘হাউসফুল থ্রি’, ‘রুস্তম’ ও ‘জলি এলএলবি টু’ ১০০ কোটি রুপি করে আয়ের ঘর পেরিয়েছে। এসব ছবির প্রায় সবই অল্প বাজেটে বানানো হলেও নির্মাতাদের এনে দিয়েছে ভুরি ভুরি মুনাফা। যেমন ‘টয়লেট: এক প্রেম কথা’র বাজেট মাত্র ২৪ কোটি রুপি!
আরেক বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ মনে করেন, মুক্তির দ্বিতীয় সপ্তাহেও রাজত্ব করবে ছবিটি। শুক্রবার (১৮ আগস্ট) বিকালেই তিনি এ ভবিষ্যদ্বাণী করেন। কারণ এদিন মুক্তি পেয়েছে ‘বেরিলি কি বরফি’ (আয়ুষ্মান খুরানা, রাজকুমার রাও ও কৃতি স্যানন) ও গুরিন্দর চাধার “ভিসেরয়’স হাউস” (হুমা কুরেশি)।
এদিকে অক্ষয়ের এখন পর্যন্ত সবচেয়ে ব্যবসাসফল ছবি ‘রাউডি রাঠোর’কে (১৩৩ কোটি রুপি) ‘টয়লেট: এক প্রেম কথা’ ছাড়িয়ে যাবে বলে আশা করা হচ্ছে। প্রথমবারের মতো তার কোনও ছবি দেড়শ কোটি রুপির মুখ দেখবে বলে মনে করছেন বাণিজ্য বিশ্লেষকরা।
‘টয়লেট: এক প্রেম কথা’র একটি দৃশ্য নিজের নতুন ছবির সাফল্য ও এর কারণ প্রসঙ্গে অক্ষয় সম্প্রতি এক সংবাদ সম্মেলনে বলেন, ‘সমাজঘনিষ্ঠ ছবিতে কখনও অতিরঞ্জিত বাণিজ্যিক কিছু রাখতে দেই না আমি। আমার চাওয়া, সেখানে প্রেমের গল্প থাকতে হবে। সত্যি বলতে নতুন ছবিতেও প্রেমের গল্পটাই আমার মনে পড়ছে বেশি।'
শুধু টাকা আয়ই নয়, সমালোচকদের প্রশংসাও কুড়িয়েছে ছবিটি। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির স্বচ্ছ ভারত অভিযান কর্মসূচিতে অনুপ্রাণিত হয়ে সাজানো হয়েছে ‘টয়লেট: এক প্রেম কথা’র চিত্রনাট্য। কয়েকটি রাজ্যে এ ছবিকে করমুক্ত ঘোষণা করা হয়েছে।
ভারতীয় সংবাদমাধ্যমগুলো জানাচ্ছে, হরিয়ানা ও উত্তর প্রদেশের বিভিন্ন গ্রামসহ ভারতের বিভিন্ন স্থানে ছবিটি সরকারিভাবে বিনামূল্যে প্রদর্শন করা হয়েছে বলে জানান অক্ষয় কুমার। দূরদর্শনও ‘টয়লেট: এক প্রেম কথা’ প্রচারের ইচ্ছা দেখিয়েছে।
বহুযুগ ধরে প্রচলিত একটি সামাজিক অভ্যাসের বিরুদ্ধে রুখে দাঁড়ানোই এই ছবির মূল বিষয়বস্তু। খোলা আকাশের নিচে মলত্যাগ এবং এ নিয়ে গ্রামবাসীদের কুসংস্কার নিয়েই ‘টয়লেট: এক প্রেম কথা’। ২০১২ সালে ভারতে ১৯ বছরের তরুণী প্রিয়াঙ্কা ভারতী বিয়ের পর স্বামীর বাড়ি গিয়ে দেখেন টয়লেট নেই। তখন আর এক মুহূর্তও দেরি করেননি, দৌড়ে বাবার বাড়িতে ফিরে আসেন তিনি। ছবিটির গল্পে এই ঘটনার সাদৃশ্য আছে।


শ্রী নারায়ণ সিং পরিচালিত ‘টয়লেট: এক প্রেম কথা’র গল্পে তুলে ধরা হয়েছে মাথুরার পাশাপাশি দুটি গ্রামের তরুণ-তরুণী কেশব ও জয়ার প্রেম। একসময় তারা বিয়ে করে। কিন্তু তাদের দাম্পত্য জীবনে ভিলেন হয়ে দাঁড়ায় টয়লেট! ছবিটিতে অক্ষয় কুমারের সঙ্গে প্রথমবার জুটি বেঁধেছেন ভূমি পেড়নেকর। এছাড়া আছেন অনুপম খের, সানা খান, দিবেন্দ্যু শর্মা, সুধীর পান্ডে, শচীন খেড়েকর, রাজেশ শর্মা। ২ ঘণ্টা ৩৫ মিনিট ব্যাপ্তির ছবিটি মুক্তি দিয়েছে ভায়াকম এনটিন মোশন পিকচার্স।
এদিকে সামনে মুক্তি পাবে অক্ষয় কুমারের ‘২.০’ (রজনীকান্ত, অ্যামি জ্যাকসন)। এছাড়া তার হাতে আছে আর. বালকির ‘প্যাডম্যান’ (সোনম কাপুর) এবং রিমা কাগতির ‘গোল্ড’ (মৌনি রায়)।


১০০ কোটির ক্লাবে অক্ষয় কুমারের ছবিগুলো-
১. টয়লেট: এক প্রেম কথা (প্রত্যাশিত অঙ্ক ১৫০ কোটি রুপি)
২. রাউডি রাঠোর (১৩৩ কোটি রুপি)
৩. এয়ারলিফট (১২৯ কোটি রুপি)
৪. রুস্তম (১২৮ কোটি রুপি)
৫. জলি এলএলবি টু (১১৭ কোটি রুপি)
৬. হাউসফুল টু (১১৬ কোটি রুপি)
৭. হলিডে (১১৩ কোটি রুপি)
৮. হাউসফুল থ্রি (১০৯ কোটি রুপি)
সূত্র: হিন্দুস্তান টাইমস, বলিউড হাঙ্গামা
/জেএইচ/এমএম/

সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!