X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

ঈদে সাউন্ডটেকের ব্যানারে হরেক রকমের গান

বিনোদন রিপোর্ট
২৪ আগস্ট ২০১৭, ০০:০৪আপডেট : ২৪ আগস্ট ২০১৭, ১৪:২৩

বাংলাদেশের ঐতিহ্যবাহী সংগীত প্রযোজনা প্রতিষ্ঠান সাউন্ডটেক এবারের ঈদেও হরেক রকমের গান প্রকাশের আয়োজন করেছে। এরমধ্যে জনপ্রিয় শিল্পীদের পাশাপাশি রয়েছে নতুনদের সুযোগও। প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক সুলতান মাহমুদ বাবুল ও পরিচালক তানভীর মাহমুদ বিষয়টি জানিয়েছেন।
ঈদে সাউন্ডটেকের ব্যানারে হরেক রকমের গান তারা জানান, কোরবানির ঈদ উপলক্ষে এবার সাউন্ডটেক প্রকাশ করছে শ্রোতানন্দিত শিল্পী ন্যানসি, সালমা, এফ এ সুমন, হাসান চৌধুরী, শফিক তুহিন, ঐশী ও বিন্দু কণার গান। আর নতুনদের মধ্যে থাকছে জীবন মুরাদ, ইলিয়াস, সাবরিনা সাবা, রাকিব, শুভ রহমান ও ববি রহমানের গান।  
এরমধ্যে ন্যানসির নতুন একটি একক ও ডুয়েট গান প্রকাশিত হবে। ডুয়েট গানটিতে তার সঙ্গে কণ্ঠ দিয়েছেন শফিক তুহিন। একক গান ‘নজরে নজর’ এর কথা লিখেছেন আহমেদ রিজভী আর সুর ও সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। আর ‘জান’ শিরোনামের ডুয়েট গানটির গীতিকার ও সুরকার এসআই শহীদ আর সংগীত পরিচালনা করেছেন জেকে মজলিশ।
থাকছে সালমার দুটি নতুন গান। একটি গানের শিরোনাম ‘জাদু’, এটির কথা লিখেছেন সজীব শাহরিয়ার, সুর করেছেন জিয়াউদ্দিন আলম আর সংগীত পরিচালনা করেছেন মুশফিক লিটু। অপর গানটির কথা লিখেছেন আহমেদ রিজভী, সুর করেছেন শফিক তুহিন আর সংগীত করেছেন রাফি।
এ আর রাজ এর কথা ও সুর এবং মুশফিক লিটুর সংগীতে ঐশীর ‘বাণ’ শিরোনামের গানটি আসছে ঈদ উপলক্ষে। এফ এ সুমনের ‘আত্মার মতো আপন’ গানটির কথা লিখেছেন দেলোয়ার আরজুদা শরফ। এফ এ সুমনের এই গানটিতে সুর করেছেন অভি আকাশ আর সংগীত মুশফিক লিটুর।
আরও প্রকাশ পাচ্ছে দেলোয়ার আরজুদা শরফ এর কথায় ইলিয়াস ও প্রিয়ার ডুয়েট ‘এক বিকেলে’ এবং রাকিবের সিঙ্গেল ‘জলবিহীন উপমা’, আকাশ দেওয়ানের কথা ও ইবরার টিপুর সুর-সংগীতে বিন্দু কণার ‘চাইলাম যারে’, মিল্টন খন্দকারের কথায় হাসান চৌধুরীর ‘বুক ভরে দিলে ছলনা’ প্রভৃতি।
বাংলা চলচ্চিত্রের জনপ্রিয় গান ‘চোখ যে মনের কথা বলে’খ্যাত গীতিকার কাজী আজিজ আহমেদ প্রায় অর্ধ-শতাব্দী পর আবারও ‘চোখ’ নিয়ে গান লিখলেন। ‘প্রেমের চিঠি চোখে’ শিরোনামের এই গানটি গেয়েছেন জীবন মুরাদ ও কাজী তানজিলা আলম। জীবন মুরাদের সাথে গানটিতে দ্বৈতভাবে সুর করেছেন শহীদুল আলম তিতু। সংগীত আয়োজন করেছেন লিটন দাশ।
তরুণ সিংয়ের কথায় ‘চুরি করা বউ’ নিয়ে আসছেন কণিকা। চমৎকার এই গানটির সুরারোপ করেছেন রিগান হাসান আর সংগীত আয়োজন করেছেন অনিম।
আসিফ ও শুভমিতার একটি দ্বৈত গান প্রকাশিত হবে এবারের ঈদে সাউন্ডটেকের প্রযোজনায়। গানটির কথা লিখেছেন আহমেদ রিজভী। সুর করেছেন নাজির মাহমুদ আর সংগীত আয়োজন মুশফিক লিটুর।


ঈদুল আজহাকে সামনে রেখে প্রকাশিত হবে সাবরিনা সাবা ও আকতার খান এর ‘হৃদয়ে হাত রেখে’ গানের মিউজিক ভিডিও। গানটির কথা ও সুর রাশেদ প্রবাসির। সংগীত করেছেন মিলন খান। মিউজিক ভিডিও পরিচালনা করেছেন মিলন।
প্রতিশ্রুতিশীল কণ্ঠশিল্পী ববি রহমানের প্রথম অ্যালবাম (ইপি) প্রকাশিত হতে যাচ্ছে ঈদ উপলক্ষে। ‘মন বেদুইন’ শিরোনামের তিনটি গানের এই সংকলনের সবগুলো গান লিখেছেন, সুর করেছেন শিল্পী নিজেই। আর সংগীত আয়োজন করেছেন তাসনুভ।
মোট ৫টি গানের অ্যালবাম ‘বলে দে’। শুভ রহমানের এই অ্যালবামের সুর ও সংগীত করেছেন শিল্পী নিজেই। ৪টি গান লিখেছেন গিয়াস সানি আর একটির গীতিকার সাগর হোসেন। মনোয়ার হোসেন টুটুল আর শফিক তুহিনের সুরে জাহাঙ্গীর সাইদ এর ‘মেঘ ছুঁয়ে জল’ আসছে এবারের ঈদে।  
এ ছাড়াও গাজী কামাল হোসেনের ‘বাঁশ বাগানের মাথার ওপর’ শিরোনামের একটি গান আর ফজলুর রহমান বাবুর একটি নতুন গান প্রকাশিত হতে যাচ্ছে সাউন্ডটেক এর ব্যানারে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…