X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আবদুল জব্বারের শারীরিক অবস্থার অবনতি

বিনোদন রিপোর্ট
২৬ আগস্ট ২০১৭, ১৭:১৯আপডেট : ২৬ আগস্ট ২০১৭, ১৭:৫১

মোহাম্মদ আবদুল জব্বার স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী আবদুল জব্বারের শারীরিক অবস্থার অবনতি হয়েছে আবারও। তার রক্তচাপ স্বাভাবিকের তুলনায় অনেক কমে যাওয়ায় ডায়ালিসিস করা যাচ্ছে না। এখন তাকে রাখা হয়েছে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্রে (আইসিইউ)।
শনিবার (২৬ আগস্ট) দুপুরে বঙ্গবন্ধু মেডিক্যাল কলেজ হাসপাতালের পরিচালক আব্দুল্লাহ আল হারুন বাংলা ট্রিবিউনকে জানান, ওষুধ দিয়ে আবদুল জব্বারের রক্তচাপ স্বাভাবিক করার চেষ্টা চালাচ্ছেন তারা। আপাতত তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। 
আবদুল জব্বার দীর্ঘদিন ধরে কিডনির জটিলতায় ভুগছেন। এ কারণে তিন মাস ধরে ওই হাসপাতালে চিকিৎসাধীন আছেন দরাজ কণ্ঠের এ শিল্পী। শনিবার তার শরীরের মারাত্মক অবনতি ঘটে। রক্তচাপ স্বাভাবিক না থাকায় ডায়ালিসিস করতে পারায় এ অবস্থা তৈরি হয়েছে বলে সূত্র জানিয়েছে।
বাংলাদেশ সাংস্কৃতিক পরিষদের দফতর সম্পাদক মো. তুহিন আহমেদ জানান, আবদুল জব্বারের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন তার পরিবার। গুণী এই শিল্পী সংগঠনটির সভাপতি।


১৯৩৮ সালে ৭ নভেম্বর কুষ্টিয়ায় জন্মগ্রহণ করেন আবদুল জব্বার। ১৯৫৮ সাল থেকে তৎকালীন পাকিস্তান বেতারে গান গাইতে শুরু করেন তিনি। ১৯৬২ সালে চলচ্চিত্রে প্রথম প্লেব্যাক করার সুযোগ আসে তার কাছে। ১৯৬৪ সাল থেকে তৎকালীন পাকিস্তান টেলিভিশনে নিয়মিত গাইতে শুরু করেন তিনি।
সংগীতশিল্পী আবদুল জব্বার এ পর্যন্ত ছয় হাজারেরও বেশি গান গেয়েছেন। এর মধ্যে কালজয়ী হয়ে আছে ‘সালাম সালাম হাজার সালাম’, ‘ওরে নীল দরিয়া’, ‘তুমি কি দেখেছো কভু জীবনের পরাজয়’ প্রভৃতি। বঙ্গবন্ধু স্বর্ণপদক (১৯৭৩), একুশে পদক (১৯৮০) ও স্বাধীনতা পদকসহ (১৯৯৬) অনেক সম্মাননায় ভূষিত হয়েছেন তিনি।


/এম/জেএ/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’