X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

আনোয়ারাকে ৩০ লাখ টাকা অনুদান প্রধানমন্ত্রীর

বাংলা ট্রিবিউন রিপোর্ট
২৭ আগস্ট ২০১৭, ১৯:৪৫আপডেট : ২৭ আগস্ট ২০১৭, ২২:১৮

আনোয়ারার হাতে অনুদানের চেক তুলে দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা (ছবি: ফোকাস বাংলা) কিছুদিন আগের কথা। দেশীয় চলচ্চিত্রের অভিনেত্রী আনোয়ারাকে নিয়ে পত্রিকায় প্রকাশিত একটি খবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার চোখে পড়ে। ওই খবরে জানানো হয়— সাহায্য নয়, স্বামীর চিকিৎসার জন্য পাওনা টাকা ফেরত চান গুণী এই শিল্পী। এজন্যই অনেকের দুয়ারে ঘুরছেন তিনি।

খবরটি পড়ার পর আনোয়ারার সঙ্গে যোগাযোগ করার জন্য নিজের ব্যক্তিগত সহকারীকে নির্দেশ দেন প্রধানমন্ত্রী। এরই অংশ হিসেবে রবিবার (২৭ আগস্ট) বিকালে গণভবনে যান ৬৯ বছর বয়সী এই অভিনেত্রী।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জড়িয়ে ধরে কেঁদেছেন আনোয়ারা (ছবি: ফোকাস বাংলা) এদিন অনুদান হিসেবে আনোয়ারার হাতে ৩০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র ও চেক তুলে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তাকে জড়িয়ে ধরে কেঁদেছেন আনোয়ারা। ছিলেন অভিনেত্রী রুমানা ইসলাম মুক্তি। তিনি আনোয়ারার মেয়ে।

গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনোয়ারা ও তার মেয়ে মুক্তি (ছবি: ফোকাস বাংলা) ষাটের দশকে নৃত্যশিল্পী হিসেবে চলচ্চিত্রে অভিষেক হয় আনোয়ারার। তার অভিনীত প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি আবদুল জব্বার খান পরিচালিত ‘নাচঘর’। ‘নবাব সিরাজউদ্দৌল্লা’ ছিল আনোয়ারার টার্নিং পয়েন্ট। এতে আলেয়া চরিত্রে দেখা গেছে তাকে। তার আরও তিনটি উল্লেখযোগ্য ছবি হলো ‘গোলাপী এখন ট্রেনে’ (১৯৭৮), ‘দেবদাস’ (১৯৮২) এবং ‘শুভদা’ (১৯৮৭)।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আড্ডায় আনোয়ারা (ছবি: ফোকাস বাংলা) প্রায় পাঁচ দশকের অভিনয়জীবনে সাড়ে ৬০০’রও বেশি ছবিতে অভিনয় করেছেন আনোয়ারা। একবার সেরা অভিনেত্রীসহ মোট আটবার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছেন তিনি। মঞ্চনাটক এবং টেলিভিশন নাটকেও দেখা গেছে তাকে।

/পিএইচসি/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!