X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

নব্বই দশকের ৩৩ ব্যান্ডের ৩৮ শিল্পীর ‘আবার’

বিনোদন রিপোর্ট
২৮ আগস্ট ২০১৭, ১১:৫১আপডেট : ২৮ আগস্ট ২০১৭, ১৪:৩১

খুলনার ছেলে আশিকের সংগ্রহে হাজার হাজার দেশীয় অ্যালবাম। ব্যান্ড মিউজিক পাগল এই তরুণ এক অসম্ভব স্বপ্ন দেখা শুরু করলেন। নব্বই দশকের জনপ্রিয় ব্যান্ডগুলোকে নিয়ে আবার কাজ করার স্বপ্ন। কারণ দেশীয় ব্যান্ডসংগীতের সোনালি সময় ছিল নব্বই দশক। অবশেষে তার সেই স্বপ্ন পূরণ হয়েছে।

‘আবার’ অ্যালবামের প্রকাশনা উৎসবের মুহূর্ত (ছবি: সংগৃহীত) নব্বই দশকের ৩৩টি ব্যান্ডের ৩৮ জন শিল্পীর গাওয়া নতুন গান নিয়ে সাজানো হলো তিন সিডির অ্যালবাম ‘আবার’। কাভারের সাইজ পুরনো দিনের লংপ্লে’র মতো। এতে আছে ব্যান্ড মিউজিকের ইতিহাস নিয়ে সাজানো একটি বুকলেট।

অ্যালবামে যেসব ব্যান্ডের শিল্পীরা গেয়েছেন সেগুলো হলো- ফিডব্যাক, রেনেসাঁ, আর্ক, বাংলাদেশ, ব্লু হরনেট, ব্লু ওশান, কেইডেন্স, ডিফারেন্ট টাচ, ডিজিটাল ড্রিমল্যান্ড, ইভস, ফেইথ, মনিটর, মিউজিক টাচ, নিউ ইভস, নেকসাস নরদার্ন স্টার, অকটেভ, অডেসি, পেপার রাইম, পেন্টাগন, পালস, স্পার্ক, স্পার্টান, স্টারলিং, সাডেন, তরুণ ব্যান্ড, তীর্থক, দ্য কিউ, দ্য ওয়ার্ডস, উইন্ডস, উইনিং এবং সাইফ।

গত ২৬ আগস্ট বিকালে রাজধানীর বেইলি রোডের একটি রেস্তোরাঁয় হয়ে গেলো ‘আবার’-এর প্রকাশনা উৎসব। এটি সঞ্চালনা করেন ফেরদৌস বাপ্পী। এখানে প্রযোজনা প্রতিষ্ঠান আশিক মিউজিকের প্রধান আশিক জানান, এটা তার কাছে অসম্ভবকে সম্ভব করার মতো অনুভূতি। এজন্য ৩৩টি ব্যান্ডকে ধন্যবাদ জানাতে ভোলেননি তিনি।

/এম/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া