X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১
ঈদ আয়োজন

মিউজিক ভিডিও: প্রথম পর্ব

বিনোদন রিপোর্ট
০৩ সেপ্টেম্বর ২০১৭, ১০:০২আপডেট : ০৩ সেপ্টেম্বর ২০১৭, ১৫:৫৪

ঈদের কয়েকটি মিউজিক ভিডিওর দৃশ্য শুধু শোনা নয়, শুধু শোনা নয়, গান এখন দেখারও বিষয়! ফলে গানের বাজার হয়ে উঠেছে মিউজিক ভিডিওনির্ভর। ইউটিউব ও ভেভোতে প্রযোজনা প্রতিষ্ঠানগুলো নিজেদের চ্যানেলে বের করছে নতুন নতুন মিউজিক ভিডিও। সব মিলিয়ে অল্প সময়ে দেশীয় সংগীতাঙ্গনে ঘটে গেছে মিউজিক ভিডিওর নীরব বিপ্লব। এগুলোর লিংক ব্যবহার করে এখন গানের প্রচারণার জন্য সংগীতশিল্পীরা বেছে নিচ্ছেন সামাজিক যোগাযোগমাধ্যমগুলোকে। 

সাউন্ডটেক, সংগীতা, লেজার ভিশন, জি-সিরিজ, অগ্নিবীণা, সিডি চয়েস, সিএমভি, আর্ব এন্টারটেইনমেন্ট, গানচিল মিউজিক, ঈগল মিউজিক, জিসান মাল্টিমিডিয়া, ধ্রুব মিউজিক স্টেশন, বাংলাঢোল সারাবছরই প্রকাশ করছে মিউজিক ভিডিও। ঈদে থাকে বাড়তি চমক। নিচে থাকলো ঈদুল আজহাকে সামনে রেখে মুক্তি পাওয়া বেশ কয়েকটি আলোচিত মিউজিক ভিডিও।

* তারার দেশ


কুমার বিশ্বজিতের সুর-সংগীত এবং তারই গাওয়া গানটি লিখেছেন শহীদুল্লাহ ফরায়জী। বাংলাঢোলের মিউজিক ভিডিওটির নির্মাতা শাহরিয়ার পলক। এতে মডেল হয়েছেন সায়রা ও সুমিত। 

* সাদা আর লাল


আসিফ আকবরের গাওয়া গানটি লিখেছেন আসিফ ইকবাল, সুর ও সংগীতে অটামনাল মুন। এতে আসিফের সঙ্গে মডেল হয়েছেন চিত্রনায়িকা পপি। গানচিল মিউজিকের ভিডিওটি নির্মাণ করেছেন হোসেন তৌফিক অঙ্কুর।

 * ভুইল্যা গেছো
 

সিঙ্গাপুর প্রবাসী সংগীতশিল্পী রুবেলের ডিজে গানটির কথা লিখেছেন শামছুল আলম সুইট। সুর ও সংগীত পরিচালনা করেছেন রুবেল নিজেই। লেজার ভিশনের ইউটিউব চ্যানেলে গত ২৮ আগস্ট প্রকাশিত হয় এটি।

* ঠিক বেঠিক


ইমরান ও ন্যানসির দ্বৈত গান ‘ঠিক বেঠিক’ লিখেছেন স্নেহাশীষ ঘোষ। সুর ও সংগীত পরিচালনায় ইমরান। সিডি চয়েসের মিউজিক ভিডিওটির নির্মাতা সৈকত রেজা। এতে ইমরানের সঙ্গে মডেল হয়েছেন কলকাতার জেসমিন রয়। 

* কি করে তোকে বোঝাই

আসিফ আকবর ও কর্নিয়ার দ্বৈত গানটিতে মডেল হয়েছেন তারাই। এর কথা লিখেছেন মেহেদি হাসান লিমন, সুর নাজির মাহমুদের, সংগীতায়োজনে মুশফিক লিটু। 

* বুঝলা না


কাজী শুভ ও ইসরাত জাহান জুঁইয়ের গাওয়া ‘বুঝলা না’ গানটির কথা লিখেছেন গোলাম রাব্বানী। সুর করেছেন কাজী শুভ, সংগীতায়োজনে রাফি মোহাম্মদ। সংগীতার এ মিউজিক ভিডিওতে জুঁই মডেল হয়েছেন চিত্রনায়ক শিপনের সঙ্গে। এটি নির্মাণ করেছেন সৈয়দ আলি আহসান লিটন।   

/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী