X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৫ চৈত্র ১৪৩০
ঈদ আয়োজন

পোশাক আর কসমেটিকস, সবই লাগবে আমার!

বিনোদন রিপোর্ট
০২ সেপ্টেম্বর ২০১৭, ১৭:০০আপডেট : ০২ সেপ্টেম্বর ২০১৭, ১৭:১৭

লিজা। ছবি- সংগৃহীত ছোটবেলার ঈদের স্মৃতি সবার মনেই গেঁথে রয়। বছর ঘুরে ঈদ এলেই সেগুলো ভেসে ওঠে ছবির মতো। এখনকার চেয়ে পুরনো দিনের ঈদের সময়গুলোকেই বেশি আনন্দময় আর প্রাণোচ্ছল লাগে সবার। তখনই যেন ছিল উদযাপনের সেরা সময়। শৈশবের ঈদের স্মৃতি ভাগাভাগি করেছেন এ সময়ের সংগীতশিল্পী সানিয়া সুলতানা লিজা- 
‘ঈদের মজার স্মৃতি ছোটবেলায় বেশি ছিল। বড়বেলা মজা করতে পারি না তেমন। টিভি লাইভ থাকে। শৈশবের একটা ঘটনা বলি। ঈদের বেশ কিছুদিন আগে আম্মু আমাকে পোশাক কিনে দিলেন। বাকি রইলো কসমেটিকস। এর কয়েকদিন পর আম্মু আমাকে শপিং মলে নিয়ে গেলেন। সেদিন আরেকটা পোশাক দেখে আমার পছন্দ হয়ে গেলো খুব। তাই আম্মুকে বললাম— কসমেটিকস লাগবে না, আমাকে এ পোশাকটা কিনে দাও। তিনি কিনে দিলেন। ফলে আমার জন্য বরাদ্দ বাজেট শেষ হলো। কোরবানি ঈদে তো এমনিতে কেনাকাটা কম হয়।

ঈদের আগের দিন আমার খেয়াল হলো, আমার তো কসমেটিকস নেই! কিন্তু লিপস্টিক, কাজল, আইলাইনার এবং হেয়ারক্লিপ লাগবেই আমার। তখন চেঁচামেচি আর কান্নাকাটি শুরু করলাম। আব্বু জানতে চাইলেন, ঘটনা কী? তাকে জানালাম, আম্মু আমাকে কসমেটিকস কিনে দেননি। আম্মু তখন সব সত্যি বলে দিলেন। আমি তো কোনোভাবেই মানি না। কান্নাকাটি করতেই থাকলাম।

আব্বু তখন বললেন, কসমেটিকস না কিনে পোশাক কিনলাম কেন? তখন বললাম, ওইটা তো ওইদিনের ব্যাপার। কিন্তু ঈদের জন্য তো আমার কসমেটিকস লাগবে। ছোটবেলায় ইচ্ছে করেই একাধিক পোশাক কিনতাম, আবার কসমেটিকসও নিতাম। সেইসব ঘটনা মনে পড়লে বুঝি কতোই না দুষ্টু ছিলাম।

ঈদ নিয়ে আরও তিনটি মনে রাখার মতো ঘটনা আছে। ওই তিনবারই দেশের বাইরে ছিলাম। বাহরাইন, কাতার ও আমেরিকায় কনসার্টে গাইতে গিয়েছিলাম। তখন বাংলাদেশকে অনেক মিস করেছি। দেশের বাইরে ঈদ করার মধ্যে কোনও মজা নাই। পরিবারের সঙ্গেই ঈদের আনন্দ ভালোভাবে বোঝা যায়।’

/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
ক্যানসারে আক্রান্ত অভিনেতা রুমি, ভর্তি হাসপাতালে
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
এবার ‘হুব্বা’ নামে হলো গানচিত্র
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
জেফারকে সিনেমায় নিয়েছে ফারুকীকন্যা ইলহাম!
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
ঈদে আরিয়ানের একমাত্র নির্মাণ ‘তখন যখন’
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)