X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

মাধুরীর অ্যালবাম ‘দ্য ফিল্ম স্টার’

বিনোদন ডেস্ক
০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৪৫আপডেট : ০৫ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৪৯

মাধুরী দীক্ষিত বলিউডের ‘ধাক-ধাক কন্যা’ মাধুরী দীক্ষিত এবার পা রাখতে যাচ্ছেন বিশ্বসংগীতের আঙিনায়। আগামী বছরের শুরুর দিকে তিনি বের করবেন নিজের গাওয়া তিন গানের প্রথম ইপি অ্যালবাম ‘দ্য ফিল্ম স্টার’। এর মাধ্যমেই আন্তর্জাতিক অঙ্গনে গায়িকা হিসেবে অভিষেক হচ্ছে ৫০ বছর বয়সী এই অভিনেত্রীর।

অ্যালবামটির সিঙ্গেল হিসেবে বের হবে ‘তু হ্যায় মেরা’। এটি উৎসর্গ করা হচ্ছে মাধুরীর ভক্তদের। প্রাচ্য ও পাশ্চাত্যের মেলবন্ধন রয়েছে এতে। ধ্রুপদ ভারতীয় লোকজ ঘরানার সঙ্গে পশ্চিমা পপসংগীতের ফিউশনে সাজানো হয়েছে এটি।

মাধুরী দীক্ষিত নতুন গান প্রসঙ্গে মাধুরী হিন্দুস্তান টাইমসকে বলেন, ‘প্রাচ্য ও পাশ্চাত্যের সৌন্দর্যটা জানেন এমন একদল প্রতিভাবানের সঙ্গে কাজ করতে পারা আনন্দের ব্যাপার। শ্রোতাদের মন ছুঁয়ে যাবে এমন কিছু করতে চেয়েছি আমরা।’
সংগীতের ক্যারিয়ার প্রসঙ্গে হিন্দুস্তান টাইমসকে মাধুরী বলেছেন, ‘শুরু থেকেই গান-বাজনা আমার জীবনের অংশ। ভক্তদের কাছ থেকে পাওয়া ভালোবাসা ও সমর্থনের কৃতজ্ঞতা থেকে গানেই নতুন অধ্যায় শুরু করতে চেয়েছি। তাদের করা প্রশংসাকে উদযাপনের জন্য এর চেয়ে ভালো পথ আর কী হতে পারে!’
গত বছর স্বামী শ্রীরাম নেনে এবং যুক্তরাষ্ট্রের লসঅ্যাঞ্জেলেস ভিত্তিক সংগীতনির্ভর প্রতিষ্ঠান এঅ্যান্ডআর ওয়ার্ল্ডওয়াইডের প্রতিষ্ঠাতা সাত বিসলার সঙ্গে আলোচনার সময় এই ভাবনা মাথায় আসে মাধুরীর।
অ্যাডেল, কেটি পেরি, সিয়া, কোল্ডপ্লে ব্যান্ড, মিউজ ব্যান্ড, ডিডো, দ্য টেম্পার ট্র্যাপ, কিয়ান, শেপার্ড, এলএমএফএও, জেসি জে ও গ্যাভিন জেমসের শুরুর দিককার সমর্থক ছিলেন বিসলা। মাধুরীর অ্যালবামে গীতিকার-প্রযোজক কারা কাজ করবে তা চূড়ান্ত করেছেন তিনি। থাকছেন জেন স্টেফানি, ইজি অ্যাজালিয়া ও ফিফথ হারমোনি ব্যান্ডের মতো বিখ্যাতদের সঙ্গে জোট বাঁধা রাজা কুমারি এবং পিটবুলের সঙ্গে কাজ করা নারিন্দর সিং।
এদিকে প্রযোজনায় আসার খবর এক সপ্তাহ আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে জানান মাধুরী। তিনি লিখেছিলেন, ‘ক্যামেরার সামনে অনেকটা সময় কেটেছে আমার। দীর্ঘ সময় নানান রঙের চরিত্রকে প্রাণ দিয়েছি। এবার ক্যামেরার পেছনে কাজের সুযোগ পেয়ে আমি উচ্ছ্বসিত। মারাঠি পারিবারিক বিনোদনমূলক ছবি প্রযোজনা করতে যাচ্ছি। আমাদের প্রতিষ্ঠানের নাম আরএনএম মুভিং পিকচার্স।’
মাধুরীকে সবশেষ ‘গুলাব গ্যাং’ (২০১৪) ছবিতে দেখা গেছে। তিন বছর আগেই মুক্তি পায় তার আরেক ছবি ‘দেড় ইশকিয়া’। বলিউড অভিনেত্রীদের মধ্যে গায়িকা হিসেবে বিশ্বজুড়ে খ্যাতি পেয়েছেন প্রিয়াঙ্কা চোপড়া। মাধুরীর জীবন নিয়ে সাজানো এবিসি নেটওয়ার্কের একটি কমেডি সিরিজে নির্বাহী প্রযোজনা করছেন তিনি। 

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!