X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

ক্রিকেট খেলতেন সালমান শাহ্ (ভিডিও)

বিনোদন রিপোর্ট
০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৪:৩৮আপডেট : ০৬ সেপ্টেম্বর ২০১৭, ১৮:১৪

সালমান শাহ্ (জন্ম: ১৯ সেপ্টেম্বর ১৯৭১, মৃত্যু: ৬ সেপ্টেম্বর ১৯৯৬) সালমান শাহ্ অকালে ঝরে যাওয়া এক অমর নাম। নব্বই দশকে বড় পর্দায় পা রেখে প্রথম ছবিতেই (কেয়ামত থেকে কেয়ামত) তোলপাড় ফেলে দিয়েছিলেন। পরের ইতিহাস সবারই জানা। ব্যক্তিজীবনে তিনি ছিলেন ক্রীড়াপ্রেমী মানুষ।

ছোটবেলা থেকে ক্রিকেটের প্রতি সালমানের আলাদা ঝোঁক ছিল। তিনি মিডিয়াম পেস বোলিং করতে পারতেন দারুণ। সালমানের ইচ্ছে ছিল চিটাগাং ক্লাবে খেলার। কিন্তু তখন ক্লাব সবার জন্য উন্মুক্ত ছিল না।

তবে প্রথম ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’ মুক্তির পরপর মাঠে ক্রিকেট খেলার সুযোগ পেয়েছিলেন সালমান শাহ্। বিএফডিসির সব শিল্পী ও পরিচালকরা মিলে প্রীতি ম্যাচ খেলেন ১৯৯৪ সালে। ওই খেলায় মূলত তাকে দেখতে স্টেডিয়ামের গ্যালারিতে বিপুল দর্শক সমাগম হয়। কেউ কেউ পেয়েছেন অটোগ্রাফ ও ফটোগ্রাফ।

ক্রিকেট ম্যাচটি খেলতে পেরে ও এত দর্শক দেখে বেশ আনন্দিত হয়েছিলেন সালমান শাহ্। ম্যাচ চলাকালেই ক্যামেরার সামনে সেই অনুভূতি জানান তিনি। ঢালিউডের এই সুপারস্টার আরও বলেছিলেন, ‘নতুন হিরো হিসেবে আমি আশা করবো— শিল্পীদের মধ্যে এরকম সহযোগিতা, আন্তরিকতা ও ঐক্য থাকে। একজন শিল্পীর বিপদে যেন আমরা অন্যরা এগিয়ে আসি। এই ধরনের মানসিকতা যেন আমাদের মধ্যে সবসময় থাকে আমি সেটাই আশা করবো।’

* দেখুন ক্রিকেট মাঠে সালমান শাহ্’র অনুভূতি:

 

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা