X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

অন্তর্জালে ‘ক্যালকুলেটর দেসপাসিতো’ ভাইরাল (ভিডিও)

বিনোদন ডেস্ক
০৯ সেপ্টেম্বর ২০১৭, ০০:০৫আপডেট : ০৯ সেপ্টেম্বর ২০১৭, ০০:১০

‘দেসপাসিতো’ মিউজিক ভিডিওর দৃশ্য ক্যালকুলেটরে গানের সুর বাজাতে দেখেছেন কখনও? কিবোর্ড, গিটার, হারমোনিয়াম, স্যাক্সোফোন কিংবা বাঁশি নয়; দুটি ক্যালকুলেটর দিয়েই বাজানো হলো অন্তর্জালের তুমুল জনপ্রিয় স্প্যানিশ গান ‘দেসপাসিতো’! এই ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ভাইরাল।

ভিডিওতে বাদকের মুখ দেখা না গেলেও জানা গেছে, তিনি একজন জাপানিজ। দুটি ড্রাগন নাইট এআর৭৭৭৮ মডেলের ক্যালকুলেটর ব্যবহার করে ‘দেসপাসিতো’র সুরের মনোফোনিক শব্দ সৃষ্টি করেছেন তিনি। টুইটারে তার অ্যাকাউন্টে পোস্ট করা ওই ভিডিওতে লাইক পড়েছে ২৭ হাজার। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারকারীরা এই অভিনব কায়দার সংগীত পরিবেশনা দেখে বিস্মিত! তাই তারা এর ভূয়সী প্রশংসা করছেন।

ইউটিউবে ‘ইটস অ্যা স্মল ওয়ার্ল্ড’ চ্যানেলে প্রকাশিত ২ মিনিট ৯ সেকেন্ড ব্যাপ্তির ভিডিওতে দেখা যায়— দুটি ক্যালকুলেটর ব্যবহার করে বাজানো হয়েছে ‘দেসপাসিতো’র সুর। ইউটিউবে ইতোমধ্যে এটি দেখা হয়েছে ৭ লাখ বারেরও বেশি। 

* দেখুন দুই ক্যালকুলেটরে ‘দেসপাসিতো’ পরিবেশনার ভিডিও:

পুয়ের্তোরিকান শিল্পী লুই ফনসি ও ড্যাডি ইয়াঙ্কির গাওয়া ‘দেসপাসিতো’ ইউটিউবের পুরনো সব রেকর্ড ভেঙে দিয়েছে। এটাই এখন ইউটিউবে সবচেয়ে বেশিবার (৩৬২ কোটি বারেরও বেশি) দেখা ভিডিও। বিলবোর্ডের তথ্য অনুযায়ী, ২০ বছর পর স্প্যানিশ ভাষার কোনও গান বেশি সময় ধরে টপচার্টের শীর্ষস্থানে ছিল।

চলতি বছরের জানুয়ারিতে প্রকাশিত ‘দেসপাসিতো’র ইংরেজি হলো ‘স্লোলি’ অর্থাৎ ধীরে ধীরে। যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ বিশ্বের ৪৫টি দেশের টপচার্টে শীর্ষে আছে এটি। সবশেষ ১৯৯৬ সালে ‘ম্যাকারেনা’ স্প্যানিশ ভাষার গান হিসেবে এমন সাফল্য পেয়েছিল।

* দেখুন ‘দেসপাসিতো’ গানের মিউজিক ভিডিও:


/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া