X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১৩ বৈশাখ ১৪৩১

বান্ধবীর কিডনিতেই নতুন জীবন পেলেন সেলেনা

বিনোদন ডেস্ক
১৪ সেপ্টেম্বর ২০১৭, ১৭:২১আপডেট : ১৪ সেপ্টেম্বর ২০১৭, ২২:৪৬

 

ফ্রান্সিয়া রাইসা ও সেলেনা হাসপাতালের বিছানায় বিস্ময়কর তথ্য দিলেন পপতারকা সেলেনা গোমেজ। লুপাস রোগ থেকে মুক্তি পেতে অন্যের কাছ থেকে কিডনি নিয়েছেন তিনি। তাকে এটি দিয়েছেন দীর্ঘদিনের বান্ধবী টিভি অভিনেত্রী ফ্রান্সিয়া রাইসা। হাসপাতালে তার সঙ্গে তোলা একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) পোস্ট করেছেন ২৫ বছর বয়সী এই তারকা।

এবারের গ্রীষ্মের ছুটিতে সেলেনার কিডনি প্রতিস্থাপন করা হয়। এ কারণেই তিনি তখন গান-বাজনায় সরব ছিলেন না। এর কারণ জানাতেই ভক্তদের সামনে চমকপ্রদ তথ্যটি তুলে ধরলেন তিনি। তার কথায়, ‘লুপাস রোগ থেকে উতরে ওঠা এবং আমার স্বাস্থ্যের কথা ভেবে কিডনি প্রতিস্থাপন করা দরকার হয়ে পড়েছিল।’

সেলেনা গোমেজ ও ফ্রান্সিয়া রাইসা ১২ কোটি ৬০ লাখ ফলোয়ার থাকা নিজের ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে ‘দ্য সিক্রেট লাইফ অব দ্য আমেরিকান টিনএজার’ টিভি সিরিজের অভিনেত্রী ফ্রান্সিয়া রাইসাকে ধন্যবাদ দিতে ভোলেননি সেলেনা। তিনি বলেন, ‘আমার চমৎকার বান্ধবী ফ্রান্সিয়া রাইসাকে যথাযথভাবে ধন্যবাদ দেওয়ার মতো কোনও ভাষা নেই। নিজের কিডনি উৎসর্গ করে আমাকে পরম এক উপহার দিয়েছে সে। আমি ধন্য। তোমাকে অনেক ভালোবাসি বোন।’
চলতি বছরের মার্চে নিজের নতুন অ্যালবামের প্রথম সিঙ্গেল ‘ইট এইন্ট মি’ বের করেন সেলেনা। এরপর ‘ব্যাড লায়ার’ ও ‘ফেটিশ’ গান দুটি প্রকাশিত হলেও অস্ত্রোপচারের কারণে এগুলোর প্রচারণা করতে পারেননি তিনি। অস্ত্রোপচার পরবর্তী সময়ে পরিবার ও চিকিৎসকদের অবদানের কথাও উল্লেখ করেন এই মার্কিন গায়িকা।
ছুরি-কাঁচির নিচে যাওয়ার পর গত ৮ সেপ্টেম্বর রাতে প্রথমবার জনসমক্ষে আসেন সেলেনা। সেদিন যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কে প্রেমিক দ্য উইকেন্ডের পাশে দেখা যায় তাকে।
লুপাস শরীরের রোগ প্রতিরোধক ব্যবস্থাপনায় নেতিবাচক প্রভাব ফেলে। লুপাসের কারণে প্রচণ্ড ক্লান্তির সঙ্গে হাত ও মুখে ফুসকুড়ি পড়ে, ব্যথা করে ও ফুলে যায়। গত বছর এর পার্শ্ব-প্রতিক্রিয়ার কারণে মানসিক অবসাদে ভুগেছেন সেলেনা। তাই গত বছর সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে দূরে ছিলেন তিনি। ২০১৩ সালে দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হওয়ার কারণে এর দুই বছর পর কেমোথেরাপি নিতে হয়েছিল তাকে।

/জেএইচ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া
নতুন অভিজ্ঞতার মুখোমুখি জয়া