X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

তৌকীরের দুই নায়িকা ও ‘দেবদুলালের বিয়ে’

বিনোদন রিপোর্ট
১৫ সেপ্টেম্বর ২০১৭, ১৩:৫০আপডেট : ১৬ সেপ্টেম্বর ২০১৭, ০২:১২

দেবদুলাল ঘোষ চাকরি করে একটি এনজিওতে। সম্প্রতি ঢাকায় বদলি হয়ে আসে সে। ভাড়া নেয় ১২০০ স্কয়ার ফুটের একটি বাসা। বাসার দেয়ালে টাঙানো হয় ২২-২৩ বছরের একটি তরুণীর ছবি। মেয়েটির নাম নয়নতারা। এই মেয়েটির সঙ্গে দেবদুলালের বিয়ে আর মাস দুয়েক পরে।

‘দেবদুলালের বিয়ে’র দৃশ্যে সানজিদা প্রীতি, তৌকীর আহমেদ ও সামিয়া সাঈদ বিয়ে উপলক্ষে দেবদুলাল ফার্নিচার কেনে, বাসাবাড়ি গোছায়। অফিসের সহকর্মী, প্রতিবেশী সবার কাছে তার হবু বউয়ের গল্প করে। রাতের বেলায় সে ঘণ্টার পর ঘণ্টা ফোনে কথা বলে নয়নতারার সঙ্গে। মোট কথা তার ২৪ ঘণ্টার সঙ্গী কল্পনার এই নয়ন।

ক্রমেই বিয়ের দিন ঘনিয়ে আসে। বিয়ের কার্ড, কমিউনিটি সেন্টার ভাড়া, আনুষঙ্গিক অন্যান্য কাজকর্ম সবই করতে থাকে দেবদুলাল। একদিন অফিসে হাজির হয় তার বড়ভাই যাদব ঘোষ। সহকর্মীরা তাকে যথেষ্ট সমাদর করে। কথায় কথায় নয়নতারা ও দেবদুলালের বিয়ের প্রসঙ্গ উঠে আসে। যাদব বিমর্ষ হয়ে এক নিদারুণ সত্যি তুলে ধরে।

এই গল্পটা ‘দেবদুলালের বিয়ে’ নাটকের। এতে নাম ভূমিকায় অভিনয় করেছেন অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ। তার বিপরীতে আছেন দুই অভিনেত্রী সানজিদা প্রীতি ও সামিয়া সাঈদ। নয়নতারা চরিত্রে দেখা যাবে প্রীতিকে। এছাড়া বিশেষ চরিত্রে রয়েছেন ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ বিজয়ী সামিয়া।

নির্মাতা অনিমেষ আইচের গল্প ও চিত্রনাট্যে ‘দেবদুলালের বিয়ে’ পরিচালনা করেছেন সাঈদ সুমন। বিজ্ঞাপনি সংস্থা মিথভিলেজ-এর ব্যানারে নির্মিত এ নাটকে আরও অভিনয় করেছেন আব্দুল্লাহ রানা, আনিসুল হক বরুণ, শিখা মৌ, শহিদুল্লাহ সবুজ প্রমুখ। সম্প্রতি উত্তরায় শুটিং শেষে সম্পাদনার কাজও শেষ হয়েছে ‘দেবদুলালের বিয়ে’র। এখন শুধু প্রচারের অপেক্ষা।

 

/এস/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার