X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

রোহিঙ্গা প্রসঙ্গে কাঞ্চন: মুক্তিযোদ্ধাদের অসম্মান হবে এমন বক্তব্য দিতে পারি না

বিনোদন রিপোর্ট
১৭ সেপ্টেম্বর ২০১৭, ১১:০৬আপডেট : ১৭ সেপ্টেম্বর ২০১৭, ১৫:০৭

ইলিয়াস কাঞ্চন (ছবি: সংগৃহীত) বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন অভিনেতা ইলিয়াস কাঞ্চন। মিয়ানমারে রোহিঙ্গাদের ওপর নির্যাতনকে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধের সঙ্গে তুলনা করার অভিযোগের তীর তার দিকে। তবে এ খবর পুরোপুরি অস্বীকার করেছেন তিনি। তার দাবি, এটি মিথ্যা ও বানোয়াট। তিনি এই মিথ্যাচারের তীব্র নিন্দা জানান। 

এ ঘটনার প্রতিবাদ জানিয়েছে রবিবার (১৭ সেপ্টেম্বর) গণমাধ্যমে একটি বিবৃতি পাঠিয়েছেন ইলিয়াস কাঞ্চন। এতে জানানো হয়, গত ১৪ সেপ্টেম্বর এক মানববন্ধন করেন নিরাপদ সড়ক চাই আন্দোলনের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। মিয়ানমারের আরাকান রাজ্যে রোহিঙ্গাদের ওপর নির্যাতন ও গণহত্যা বন্ধ এবং জীবন বাঁচাতে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের দ্রুত ফিরিয়ে নিতে জাতিসংঘসহ আন্তর্জাতিক মহলের হস্তক্ষেপের আহ্বান জানানো হয় এখানে।
ইলিয়াস কাঞ্চন বলেন, ‘মানববন্ধনে আমি স্পষ্টভাবে রোহিঙ্গাদের প্রতি সমবেদনার পাশাপাশি এই বর্বর নির্যাতন বন্ধে দ্রুত কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্বনেতাদের প্রতি আহ্বান জানাই। কিন্তু কিছু নামধারী অনলাইন নিউজ পোর্টাল আমার বক্তব্যকে বিকৃত করে প্রকাশ করেছে। এটা আমার জন্য বিব্রতকর। যে বক্তব্য আমি দেইনি তা প্রচার করে দেওয়া দুঃখজনক বিষয়। যে বক্তব্য আমি দেইনি তা কোত্থেকে এলো সেই প্রশ্ন আমার। এভাবে অপপ্রচার চালিয়ে কি ফায়দা হচ্ছে তা আমার বোধগম্য নয়।’
বড় পর্দার এই তারকার ভাষ্য, ‘আমি নিজে একজন মুক্তিযোদ্ধা। মুক্তিযুদ্ধ আমাদের অহংকার। একজন মুক্তিযোদ্ধা হিসেবে মুক্তিযুদ্ধকে সবসময হৃদয়ে ধারণ করি। একাত্তরে যুদ্ধ চলাকালীন আমার গ্রামের বাড়ি কিশোরগঞ্জে পাকিস্তানি হানাদার বাহিনীর ছোড়া শেলের আঘাতে পঙ্গুত্ববরণ করেন আমার দুই বোন। আমি মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের প্রতি অসম্মান হবে এমন বক্তব্য কখনোই দিতে পারি না। আমার আহ্বান, কোনও অপপ্রচারে বিভ্রান্ত হবেন না।’
দুই যুগ ধরে নিরাপদ সড়ক চাই আন্দোলন করে যাচ্ছেন ইলিয়াস কাঞ্চন। তার দাবি, একটি মহল তাকে লক্ষ্যচ্যুত ও অন্যদের বিভ্রান্ত করতে বক্তব্যকে বিকৃতভাবে তুলে ধরেছে। আগামী সংসদ নির্বাচনে বিএনপি’র পক্ষে তিনি মনোনয়ন প্রত্যাশা করছেন এমন গুজব যারা ছড়িয়েছে, এটিও তাদের ষড়যন্ত্র বলে অভিযোগ তার।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী