‘নেশা’র ভিডিও: পর্নোগ্রাফি আইনে কুসুম সিকদারের বিরুদ্ধে মামলা

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০৬, সেপ্টেম্বর ১৭, ২০১৭ | সর্বশেষ আপডেট : ২৩:২২, সেপ্টেম্বর ১৭, ২০১৭

ভিডিওতে কুসুম সিকদারঅশ্লীল ভিডিও নির্মাণের অভিযোগে পর্নোগ্রাফি আইনে অভিনেত্রী কুসুম সিকদারসহ সাত জনের বিরুদ্ধে মামলা হয়েছে। রবিবার (১৭ সেপ্টেম্বর) ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট নুরুন্নাহার ইয়াসমিনের আদালতে এই মামলা দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী খন্দকার নাজমুল আহসান।
আদালত মামলাটি গ্রহণ করে বিষয়টি তদন্তের জন্য রমনা থানাকে নির্দেশ দিয়েছেন বলে জানিয়েছেন বাদী খন্দকার নাজমুল আহসান।

গত ৩ আগস্ট ইউটিউবে নিজের গাওয়া ‘নেশা’ শিরোনামের একটি গানের মিউজিক ভিডিও বের করেন কুসুম। কিন্তু এতে তিনি আরেক মডেল সুজনের সঙ্গে নিজেকে আপত্তিকরভাবে মেলে ধরেছেন অভিযোগ ওঠে। এ কারণে ভিডিওটি সরিয়ে নেওয়ার জন্য গত ১৩ আগস্ট তাকে ও সংশ্লিষ্টদের আইনি নোটিশ পাঠানো হয়।

আইনি নোটিশের জবাব সন্তোষজনক না হওয়ায় মামলা দায়ের করা হয়েছে বলে জানিয়েছেন বাদীর আইনজীবী আফতাব উদ্দিন ছিদ্দিকী রাগিব। তিনি জানান, নোটিশের জবাবে জানানো হয়, প্রযোজনা প্রতিষ্ঠান ‘নেশা’ অপসারণ করবে না।

মামলার নথি থেকে জানা যায়, ‘নেশা’ শিরোনামের ভিডিওতে একের পর এক আপত্তিকর, যৌন উত্তেজক ও অশ্লীল দৃশ্য ব্যবহার করা হয়েছে। গানের কথার সঙ্গে এগুলো কোনোভাবেই মানানসই নয়। এ ধরনের অশ্লীল ভিডিও তৈরি এবং প্রকাশনা পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইন, ২০১২-এর ৮ ধারায় দণ্ডনীয় অপরাধ বলে উল্লেখ করা হয়।

 

/এজেডকে/জেএইচ/

লাইভ

টপ