X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

বিলবোর্ডে লিখে পুলিশকে পুনঃতদন্তের চাপ প্রয়োগ!

বিনোদন ডেস্ক
১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৬:২৮আপডেট : ১৮ সেপ্টেম্বর ২০১৭, ১৭:৫৪

‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’ ছবিতে ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড এক দুঃখী মায়ের গল্প। তার মেয়ে খুন হয়েছে। কিন্তু হত্যাকারীকে খুঁজতে পুলিশের অবহেলায় হতাশা জন্ম নেয় তার মধ্যে। তাই সড়কের ধারে বিলবোর্ডে ক্ষোভ জানিয়ে পুনঃতদন্তের জন্য পুলিশ বিভাগের ওপর চাপ প্রয়োগ করতে থাকেন তিনি। এই গল্প নিয়ে তৈরি হয়েছে ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’। টরন্টো আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে পিপল’স চয়েস অ্যাওয়ার্ড জিতলো ছবিটি। রবিবার (১৭ সেপ্টেম্বর) এ আয়োজনের সমাপনী দিনে পুরস্কৃতদের তালিকা ঘোষণা করা হয়।

ভেনিস চলচ্চিত্র উৎসবেও প্রদর্শিত হয়েছে ‘থ্রি বিলবোর্ডস আউটসাইড এবিং, মিসৌরি’। টরন্টোতে সেরা হওয়ায় হলিউডে আগামী পুরস্কার বিতরণী অনুষ্ঠানগুলোতে ফেভারিট থাকতে পারে মার্টিন ম্যাকডোনা পরিচালিত ছবিটি। এতে মায়ের ভূমিকায় অভিনয় করেছেন অস্কারজয়ী ফ্রান্সেস ম্যাকডরম্যান্ড।

টরন্টো উৎসবের এবারের আসরে দ্বিতীয় হয়েছে অস্ট্রেলীয় নির্মাতা ক্রেগ গিলেস্পির ‘আই, টোনিয়া’। ১৯৯৪ সালের শীতকালীন অলিম্পিক গেমসে মার্কিন স্কেটার টোনিয়া হার্ডিং ও তার প্রতিদ্বন্দ্বী ন্যান্সি কেরিগ্যানের দ্বৈরথ নিয়ে সাজানো হয়েছে এটি। হার্ডিং চরিত্রে কাজ করেছেন মার্গট রোবি।

(বাঁ থেকে) ‘কল মি বাই ইওর নেম’ ও ‘আই, টোনিয়া’ ছবির দৃশ্য তৃতীয় স্থান পেয়েছে ইতালিয়ান পরিচালক লুকা গোয়াদানিনোর ‘কল মি বাই ইওর নেম’। শিক্ষক ও স্নাতকের ছাত্রের মধ্যকার প্রেমকে ঘিরেই এর গল্প। এতে অভিনয় করেছেন অ্যার্মি হ্যামার ও টিমোথি শালামেট।

দর্শকদের প্রিয় প্রামাণ্যচিত্র নির্বাচিত হয়েছে ‘ফেসেস প্লেসেস’। এছাড়া উৎসবের প্ল্যাটফর্ম প্রাইজ পেয়েছে ওয়ারউইক থর্নটনের ‘সুইট কান্ট্রি’। ১১ দিনের উৎসবটি শুরু হয়েছিল গত ৭ সেপ্টেম্বর। এবার দেখানো হয়েছে ২৫০টিরও বেশি ছবি।

টরন্টোতে এর আগে দর্শকদের পুরস্কার জেতা কিংবা রানারআপ হওয়া ছবি অস্কারে সেরা চলচ্চিত্র বিভাগে মনোনয়ন পেয়েছে। এ তালিকায় উল্লেখযোগ্য— ‘স্লামডগ মিলিয়নিয়ার’, ‘স্পটলাইট’, ‘টুয়েলভ ইয়ারস অ্যা স্লেভ’, ‘দ্য কিংস স্পিচ’ ও ‘লা লা ল্যান্ড’।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার