X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

তারকাদের শুভকামনায় ‘গহীন বালুচর’

বিনোদন রিপোর্ট
২৪ সেপ্টেম্বর ২০১৭, ০০:০৭আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০১৭, ১৩:২৩

‘গহীন বালুচর’ ছবির কলাকুশলী ও অতিথিরা (ছবি: সংগৃহীত) অভিনয় করেননি। কণ্ঠ দেননি গানেও। তবুও তাদের অনেকে এলেন ‘গহীন বালুচর’ ছবির গানের অ্যালবামের প্রকাশনা উৎসবে। এর অন্যতম কারণ অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা। তিনি ছবিটির সঙ্গে আছেন নির্বাহী প্রযোজক হিসেবে। এই ফাঁকে ছোট পর্দার নির্মাতা বদরুল আনাম সৌদকে তার প্রথম চলচ্চিত্রের জন্য শুভকামনা জানালেন তারা।

শনিবার (২৩ সেপ্টেম্বর) রাতে রাজধানীর বেইলি রোডের একটি রেস্তোরাঁয় হয়েছে অনুষ্ঠানটি। ছবিটির সঙ্গে সংশ্লিষ্টরা ছাড়াও এখানে দেখা গেছে বিনোদন অঙ্গনের বেশ কয়েকজন তারকাকে। যেমন অভিনেতা-নির্মাতা তৌকীর আহমেদ, আজাদ আবুল কালাম, অভিনেত্রী নিমা রহমান, চিত্রলেখা গুহ, ত্রপা মজুমদার, আশনা হাবিব ভাবনা, সংগীতশিল্পী তপন চৌধুরী, চিত্রনায়ক ফেরদৌস, অভিনেতা ড. ইনামুল হক, নির্মাতা অনিমেষ আইচ, নাট্যকার রুম্মান রশীদ খান।

‘গহীন বালুচর’ ছবিতে আছে পাঁচটি গান। সুর ও সংগীতায়োজনে ইমন সাহা। ‘ভালোবাসায় বুক ভাসাইয়া’ শিরোনামের একটি গানের ভিডিও ইতোমধ্যে ইউটিউবে এসেছে। এতে কণ্ঠ দিয়েছেন বাপ্পা মজুমদার ও দিনাত জাহান মুন্নি। অন্য গানগুলোর শিরোনাম ‘তারে দেখি আমি রোদ্দুরে’, ‘তাতা থৈ তাথৈ তাথৈ', ‘ঝড়ের মধ্যে পইড়া গেছে নাও’ এবং ‘চর জেগেছে’। এগুলোতে কণ্ঠ দিয়েছেন ফজলুর রহমান বাবু, চন্দন সিনহা, জয়িতা, সাব্বির, লিজা, ঐশী, ফাহিমা নাসরিন ও মনির।

সুবর্ণা মুস্তাফা ও বদরুল আনাম সৌদ (ছবি: সংগৃহীত) গানগুলোতে প্রাচ্য ও পাশ্চাত্যের বাদ্যযন্ত্রের মেলবন্ধন রয়েছে বলে জানান সুবর্ণা মুস্তাফা। একটি গানে ব্যবহার হয়েছে এস্রাজ। আরেকটি গানে লাতিন আমেরিকান বাঁশির সঙ্গে আছে দোতারার সুর। দুটি করে গান লিখেছেন শাহ আলম সরকার ও নির্মাতা সৌদ নিজেই। অন্যটির লেখক কবির বকুল। অ্যালবামটি বাজারজাত করছে জি-সিরিজ।

‘গহীন বালুচর’ ছবির ট্রেলারও প্রকাশিত হলো শনিবার। এর বিষয়বস্তু মাটি, মানুষ, সংঘাত আর ভালোবাসা। সরকারি অনুদানে নির্মিত ছবিটি মুক্তি পাচ্ছে আগামী ২০ অক্টোবর। গল্প, চিত্রনাট্য, সংলাপ, সম্পাদনা ও পরিচালনায় বদরুল আনাম সৌদ। গত ৯ জুলাই কোনও কাটছাট ছাড়াই সেন্সর বোর্ডের ছাড়পত্র পায় ‘গহীন বালুচর’।

(বাঁ থেকে) মুন, মুন্নি, সাব্বির, ঐশী, নীলা ও লিজা (ছবি: সংগৃহীত) গ্রামীণ পটভূমিতে নির্মিত এ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হচ্ছে ছোটপর্দার অভিনেত্রী নীলাঞ্জনা নীলার। তার সঙ্গে আরও দেখা যাবে দুই নতুন মুখ আবু হুরায়রা তানভির ও জান্নাতুন নূর মুনকে। তাদের মধ্যে বড় পর্দায় অভিষেক হচ্ছে নীলা ও তানভিরের। ২০১৪ সালে ‘লাক্স-চ্যানেল আই সুপারস্টার’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ হয়ে পরিচিতি পান নীলা। তানভির ঢাকার একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিষয়ে স্নাতক তৃতীয় বর্ষের শিক্ষার্থী। ২০১৪ সালে ‘ভিট-চ্যানেল আই টপ মডেল’ প্রতিযোগিতায় দ্বিতীয় রানারআপ মুন এর আগে ‘চন্দ্রাবতী কথা’ ও ‘কালের পুতুল’ নামে দুটি ছবিতে অভিনয় করেছেন। তবে এগুলো এখনও মুক্তি পায়নি।

শনিবারের প্রকাশনা উৎসবে তারাও ছিলেন। অন্যদের মধ্যে আছেন রাইসুল ইসলাম আসাদ, সুবর্ণা মুস্তাফা, ফজলুর রহমান বাবু, আফরোজা বানু, জিতু আহসান, শাহাদাৎ হোসেন, রুনা খান, শাহানা রহমান সুমি, শর্মীমালা, লুৎফর রহমান জর্জ প্রমুখ। সাতকাহন ও ফ্রেন্ডজ মুভিজ ইন্টারন্যাশনাল প্রযোজিত ছবিটিতে শিল্প নির্দেশনা দিয়েছেন উত্তম গুহ। পোশাক পরিকল্পনায় ওয়াহিদা মল্লিক জলি। নৃত্য পরিচালনা করেছেন নাজিবা বাশার। চিত্রগ্রহণে কমল চন্দ্র দাস।

* ‘গহীন বালুচর’ ছবির ট্রেলার:

* ‘ভালোবাসায় বুক ভাসাইয়া’ গানের ভিডিও:

 

/এস/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!