X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আত্মরক্ষার কৌশল শেখাচ্ছে ‘ঢাকা অ্যাটাক’ টিম!

বিনোদন রিপোর্ট
২৬ সেপ্টেম্বর ২০১৭, ০০:০১আপডেট : ২৬ সেপ্টেম্বর ২০১৭, ১৩:০৮

 

জাবি’র মুক্তমঞ্চে জন, চিত্রনাট্যকার সানোয়ার সানী, শুভ ও সুমনসহ অনেকে হঠাৎ সন্ত্রাসী হামলা বা বিপদে পড়লে কীভাবে উদ্ধার পাওয়া যায়- তা একেবারে হাতেকলমে দেখিয়ে দিচ্ছেন আরিফিন শুভরা! কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করা এ নায়কের ছবি ‘ঢাকা অ্যাটাক’-এর প্রচারণা চালাতে অভিনব এ কায়দা ঠিক করেছে সংশ্লিষ্টরা।
ছবির নায়ক আরিফিন শুভ, এবিএম সুমন ও অন্যান্য কলাকুশলীরা দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হচ্ছেন। আর শিক্ষার্থীদের সঙ্গে আত্মরক্ষার কৌশলে অংশ নিচ্ছেন তারা। মূলত এ কৌশলটি হাতেকলমে দেখিয়ে দিচ্ছেন বাংলাদেশ পুলিশের বেশ কয়েকজন প্রশিক্ষিত কর্মকর্তা। পাশাপাশি চলছে ছবির প্রচারণা।
পুলিশ বাহিনীর শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’। আগামী ৬ অক্টোবর মুক্তি পাবে এটি। মুক্তি উপলক্ষে প্রচারণায় তাই পুলিশ বাহিনী সহযোগিতাও নিচ্ছেন এর পরিচালক।
প্রচারণা প্রসঙ্গে অভিনেতা শুভ বললেন, ‘২৪ সেপ্টেম্বর আমরা গিয়েছিলাম জাহাঙ্গীরনগর বিশ্বদ্যালয়ে। এর আগে রাজশাহী বিশ্ববিদ্যালয় ও রাজশাহী কলেজ প্রচারণা চলেছে। ঢাকা ও এর আশেপাশের প্রচারণায় আমি সরাসরি অংশ নিচ্ছি। আমরা চাই, সাধারণ মানুষ প্রচারণার পাশাপাশি শিক্ষামূলক কিছু বিষয় রপ্ত করুক। তাই এমন উদ্যোগ।’

এদিকে, পরিচালক ছবিটি নিয়ে আরও একটি খবর যোগ করলেন। দীপন জানালেন,  সেন্সর বোর্ড থেকে কর্তনবিহীন ছাড়পত্র পেয়েছে ‘ঢাকা অ্যাটাক’।
এ ছবিকে বলা হচ্ছে দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। এতে আছে মোট ২৩৮টি চরিত্র! এর প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন আরিফিন শুভ ও মাহিয়া মাহি। এছাড়া অাছেন অভিনেতা আফজাল হোসেন, আলমগীর, চিত্রনায়ক এবিএম সুমন, অভিনেতা শতাব্দী ওয়াদুদ, অভিনেত্রী নওশাবা।  এর চিত্রনাট্য লিখেছেন পুলিশ কর্মকর্তা সানোয়ার সানী।

/এমআই/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’