X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আবারও প্রেক্ষাগৃহে ‘আয়নাবাজি’

বিনোদন রিপোর্ট
২৭ সেপ্টেম্বর ২০১৭, ১৪:২০আপডেট : ২৮ সেপ্টেম্বর ২০১৭, ০০:৫৯

২০১৬ সালের ৩০ সেপ্টেম্বর মুক্তি পায় পরিচালক অমিতাভ রেজা চৌধুরীর প্রথম ছবি ‘আয়নাবাজি’। এরপরের গল্প সবারই জানা। এটি দেখতে দেশের সিনেমা হলগুলোতে হুমড়ি খেয়ে পড়ে দর্শকরা। সুখবর হলো, মুক্তির এক বছর পূর্তিতে আবার বড় পর্দায় আসছে ছবিটি।

‘আয়নাবাজি’র দৃশ্যে চঞ্চল চৌধুরী ও মাসুমা রহমান নাবিলা আগামী ৩০ সেপ্টেম্বর রাজধানীর শ্যামলী সিনেমা হলে ‘আয়নাবাজি’র প্রদর্শনী হবে। ওইদিন দুপুর ১২টার এই বিশেষ প্রদর্শনীর টিকিট পাওয়া যাবে ২৯ সেপ্টেম্বর শ্যামলী হলেই। এ আয়োজন আরও আনন্দঘন করতে ‘আয়নাবাজি’র কলাকুশলী হাজির থাকবেন শ্যামলী হলে। তারা দর্শকদের সঙ্গে ছবিটি উপভোগ করবেন।

এ প্রসঙ্গে পরিচালক অমিতাভ রেজা চৌধুরী বলেন, ‘আয়নাবাজি যদিও টেলিভিশনে সম্প্রচারিত হয়েছে, তবুও দর্শকদের হলমুখী করার প্রয়াসে আবারও সিনেমা হলে ইংরেজি সাবটাইটেলসহ আসছে। দর্শকদের আরও একবার বড় পর্দায় ছবিটি দেখার সুযোগ করে দেওয়ার জন্য শ্যামলী হলের কাছে আমরা কৃতজ্ঞ। আমি মনে করি, হল কর্তৃপক্ষের এ ধরনের উদ্যোগ আমাদেরকে নতুন সিনেমা বানাতে অনুপ্রেরণা জোগাবে।’

‘আয়নাবাজি’র প্রযোজক ও টপ অব মাইন্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা জিয়াউদ্দিন আদিল শ্যামলী হল মালিক কর্তৃপক্ষের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। শ্যামলী সিনেমা হল কর্তৃপক্ষ জানিয়েছে— এই দারুণ একটি ছবি মুক্তির এক বছর পূর্তিতে শ্যামলী পরিবার থাকতে পেরে খুবই আনন্দিত।

ছবিটিতে অভিনয় করেছেন চঞ্চল চৌধুরী, মাসুমা রহমান নাবিলা, লুৎফর রহমান জর্জ, পার্থ বড়ুয়া, বৃন্দাবন দাস, গাওসুল আলম শাওন, বিজরী বরকতউল্লাহ, জামিল হোসেনসহ অনেকে। অতিথি চরিত্রে আছেন আরিফিন শুভ।
‘আয়নাবাজি’র দৃশ্যে লুৎফর রহমান জর্জ ও চঞ্চল চৌধুরী ‘আয়নাবাজি’র মূল ভাবনা গাওসুল আলম শাওনের; চিত্রনাট্যও রচনা করেছেন তিনি, সঙ্গে ছিলেন অনম বিশ্বাস। নির্বাহী প্রযোজনায় এশা ইউসুফ।

৬৯তম কান চলচ্চিত্র উৎসব, যুক্তরাষ্ট্রের সিয়াটল, জার্মানির ম্যানহাইম-হাইডেলবার্গ, ভারতের গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশ নিয়েছে ‘আয়নাবাজি’। এছাড়া যুক্তরাষ্ট্রের সাউথ এশিয়ান চলচ্চিত্র উৎসবে বেস্ট ন্যারেটিভ ফিল্মের উপাধি পায় ছবিটি।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য