X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

মার্কিন প্রেসিডেন্টকে নিয়ে ছবি, ডিক্যাপ্রিও-স্করসেসির জোট

বিনোদন ডেস্ক
২৯ সেপ্টেম্বর ২০১৭, ০৯:০৭আপডেট : ০২ অক্টোবর ২০১৭, ০০:৫৬

মার্কিন যুক্তরাষ্ট্রের ২৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছিলেন থিওডোর রুজভেল্ট। তার জীবন অবলম্বনে তৈরি হচ্ছে একটি ছবি। এজন্য আবারও জোট বেঁধেছেন হলিউড অভিনেতা লিওনার্ডো ডিক্যাপ্রিও ও পরিচালক মার্টিন স্করসেসি। দু’জনই অস্কারজয়ী।

লিওনার্ডো ডিক্যাপিও-মার্টিন স্করসেসি স্করসেসির পরিচালনায় ছবিটিতে রুজভেল্টের ভূমিকায় অভিনয় করবেন ডিক্যাপ্রিও। তারা উভয়ে এতে প্রযোজক হিসেবেও থাকছেন। এ জুটিকে সবশেষ একসঙ্গে পাওয়া গেছে ২০১৩ সালের প্রশংসিত ছবি ‘দ্য উলফ অব ওয়াল স্ট্রিট’-এ।

তারও আগে ‘গ্যাংস অব নিউ ইয়র্ক’ (২০০২), ‘দ্য এভিয়েটর’ (২০০৪),‘দ্য ডিপার্টেড’ (২০০৬) ও ‘শাটার আইল্যান্ড’ (২০১০) ছবিতে একসঙ্গে কাজ করেন স্করসেসি ও ডিক্যাপ্রিও।

থিওডোর রুজভেল্ট ছাড়াও আরও দুই বিখ্যাত মানুষের জীবন অবলম্বনে ছবি নির্মাণের পরিকল্পনা করেছেন স্করসেসি ও ডিক্যাপ্রিও। এর মধ্যে ‘দ্য ডেভিল ইন দ্য হোয়াইট সিটি’তে থাকবে পেশাদার খুনির গল্প, যে টোপ ফেলে শিকার করে।

অন্যটি হলো যুক্তরাষ্ট্রের জাতীয় নিরাপত্তা সংস্থা এফবিআইয়ের জন্মসূত্র নিয়ে ‘কিলারস অব দ্য ফ্লাওয়ার মুন’। এতে তুলে ধরা হবে জমির নিচে তেলের খনির সন্ধান পাওয়ার পর ওসেজ গোষ্ঠীর বেশ কয়েকজন সদস্যের ধারাবাহিকভাবে খুন হওয়ার চিত্র। এটাই ছিল এফবিআইয়ের প্রথম বড় কোনও হত্যার তদন্ত।

ডিক্যাপ্রিওকে সবশেষ বড় পর্দায় দেখা গেছে ‘দ্য রেভেন্যান্ট’ ছবিতে। আলেহান্ড্রো গঞ্জালেজ ইনারিতুর পরিচালনায় এতে দুর্দান্ত অভিনয়ের সুবাদে জীবনের প্রথম অস্কার জেতেন তিনি। যদিও এর আগে বেশ ক’বার মনোনীত হলেও খালি হাতে ফিরতে হয়েছে ৪২ বছর বয়সী এই অভিনেতাকে।

 

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল