X
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

সবার শেষে শাকিব!

ওয়ালিউল মুক্তা
০২ অক্টোবর ২০১৭, ১৪:১৮আপডেট : ০২ অক্টোবর ২০১৭, ২০:০৩

বক্তব্য রাখছেন শাকিব খান (ছবি: ওয়ালিউল মুক্তা) ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’- বড় পর্দার শিল্পী, কলাকুশলী, পরিচালক ও প্রযোজকদের সমন্বয়ে গঠিত এই সংগঠনের কথা প্রথমে ভেবেছেন ঢালিউড সুপারস্টার শাকিব খান। দাফতরিক পদে তো তিনি নেই-ই, আছেন কার্যকরী নির্বাহী পরিষদের তালিকার সবার শেষে। 

সোমবার (২ অক্টোবর) দুপুরে ঢাকা ক্লাবের স্কয়ার লাউঞ্জে আনুষ্ঠানিকভাবে বাংলাদেশ চলচ্চিত্র ফোরামের যাত্রা ঘোষণা করা হয়। সেখানেই সংগঠনের পক্ষ থেকে দেওয়া সদস্য পরিচিতিতে এভাবে শাকিব খানের নাম রাখা হয়েছে। এমনকি অনুষ্ঠানের সময়ও পেছন থেকে নেতৃত্ব দিয়েছেন ঢালিউডের এ শীর্ষ নায়ক। জানা যায়, শাকিব নিজ ইচ্ছেতেই কার্যনির্বাহী সদস্য হিসেবে এতে সম্পৃক্ত আছেন।
অনুষ্ঠানে শাকিব বলেন, ‘অবহেলিত ও বঞ্চিত শিল্পীদের জন্যই এই প্ল্যাটফর্ম। আমি প্রথমে এ বিষয়টি নিয়ে প্রযোজক এম ডি ইকবালের সঙ্গে কথা বলি। তারপর আমরা ঢাকা ক্লাবে কয়েকজন মিলে বসেছিলাম। আজ এটি বাস্তবায়ন হলো।’
এদিকে বিগত বেশকিছু ঘটনার ক্ষোভ পাওয়া গেল শাকিব খানের কণ্ঠে। ক্ষুব্ধ শাকিব এ সময় বলেন, ‘কিছু বললেই ব্যান। কিছু বলা যাবে না। তাহলে সেই সমিতিগুলো কিসের জন্য! আর একটা বিষয় খেয়াল করে দেখবেন, যারা এখন ইন্ড্রাস্ট্রিতে কাজ করছেন, তারাই আমাদের নতুন এ সংগঠনে আছেন।’
অনুষ্ঠানে শুরুতে কোরআন তেলাওয়াত করেন অভিনেতা এটিএম শামসুজ্জামান। প্রথমে উপস্থাপনা করেন অভিনেতা আহমেদ শরীফ। এরপর উপস্থাপনা করেছেন অভিনেত্রী মৌসুমী ও চিত্রনায়িকা নুসরাত ফারিয়া।

বাংলাদেশ চলচ্চিত্র ফোরামের সভাপতি প্রযোজক নাসিরুদ্দিন দিলু ও সাধারণ সম্পাদক হিসেবে আছেন পরিচালক কাজী হায়াত। সহ-সভাপতি পাঁচ জন হলেন অভিনেতা-নির্মাতা নাদের চৌধুরী, ড্যানি সিডাক, হলমালিক মোহাম্মদ হোসেন ও নাদের খান, শাপলা মিডিয়ার প্রযোজক সেলিম খান।

উপস্থাপনায় মৌসুমী ও নুসরাত ফারিয়া (ছবি: ওয়ালিউল মুক্তা) কমিটিতে আরও আছেন- যুগ্ম-সাধারণ সম্পাদক কামাল মোহাম্মদ কিবরিয়া লিপু (হলমালিক), সাংগঠনিক সম্পাদক-এম ডি ইকবাল (প্রযোজক), সহ-সাংগঠনিক সম্পাদক-মোহাম্মদ রমিজউদ্দিন (প্রযোজক-অভিনেতা), সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক-ফারহান আমিন নূতন (অভিনেত্রী), আন্তর্জাতিক সম্পাদক-আরিফা পারভীন জামান মৌসুমী (অভিনেত্রী), দফতর সম্পাদক-জাহিদ হোসেন (পরিচালক-প্রযোজক), কোষাধ্যক্ষ-কামরুজ্জামান কমল (অভিনেতা)।

সদস্যরা হলেন- প্রযোজক আব্দুল আজিজ, অভিনেতা শাকিব খান, ওমর সানী, অমিত হাসান, কাজী মারুফ, নানা শাহ তারিক, শিবা শানু, ডিজে সোহেল, হাফিজুর রহমান সুরুজ, অভিনেত্রী বিদ্যা সিনহা মিম, ববি, শবনম বুবলী, বাংলাদেশ দর্শক সমিতি থেকে বড়ুয়া মনোজিত ধীমন, বুকিং এজেন্ট সিরাজুল ইসলাম ও অজিত নন্দী।

/এম/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
সমুদ্র সৈকতে জোভান-সাফার ‘অনন্ত প্রেম’!
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
যুক্তরাষ্ট্রে নোমান রবিনের ‘ছাই থেকে ফুল’
২৪ বছর পরে আবার একসঙ্গে...
২৪ বছর পরে আবার একসঙ্গে...
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার
সুবিধাবঞ্চিত ৪ শতাধিক বাচ্চার সঙ্গে ‘মেঘনা কন্যা’র ইফতার