X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

‘অলিভার টুইস্ট’ অবলম্বনে ‘অলি’

বিনোদন রিপোর্ট
০৪ অক্টোবর ২০১৭, ১৬:৪৬আপডেট : ০৪ অক্টোবর ২০১৭, ১৭:৩৩

‘অলি’র দৃশ্যে শান্ত (ছবি: সংগৃহীত) ১৮৩৭ সালে প্রকাশিত চার্লস ডিকেন্সের ‘অলিভার টুইস্ট’ উপন্যাস অবলম্বনে ষাটের দশকে পশ্চিমে তৈরি হয় একটি মঞ্চনাটক। এরপর এটি অবলম্বনে ১৯৬৮ সালে হলিউডে তৈরি হয় পূর্ণদৈর্ঘ্য ছবি ‘অলিভার!’ উপন্যাসটি নিয়ে এবার ধারাবাহিক নাটক তৈরি করিয়েছে দীপ্ত টিভি। এর নাম রাখা হয়েছে ‘অলি’।

দীপ্ত টিভিতে আগামী ৭ অক্টোবর থেকে ‘অলি’র প্রচার শুরু হচ্ছে। শনি থেকে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৬টা ও রাত সাড়ে ৮টায় দেখানো হবে এটি। এ উপলক্ষে বুধবার (৪ অক্টোবর) দীপ্ত টিভির ভবনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এখানে ছিলেন চ্যানেলটির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাজী উরফী আহমেদ।

বাংলা ট্রিবিউনের এক প্রশ্নের উত্তরে দীপ্ত টিভির সিইও বলেন, “আমরা চাই দর্শকরা যেন নাটকটি থেকে বঞ্চিত না হয়। যারা সাড়ে ৬টায় দেখার সুযোগ থাকবে না যাদের, তারা যেন সাড়ে ৮টায় এটি দেখতে পারেন সেজন্য দিনে দু’বার একই পর্ব দেখাবো আমরা। এই চাঙ্কগুলো আমরা ভেবে ও একই চাঙ্কে প্রচারিত ‘অপরাজিতা’র দর্শকপ্রিয়তা দেখে সিদ্ধান্তটি নিয়েছি।”

‘অলি’ পরিচালনা করেছেন রাকেশ বসু। তিনি সংবাদ সম্মেলনে বলেন, ‘অলিভার টুইস্ট একটি ধ্রুপদী উপন্যাস। মূল গল্পের মতো এখানেও প্রধান চরিত্র একটি শিশু। নাটকেও সে অনাথ এবং পকেটমার দলের খপ্পরে পড়ে। তবে অলিকে বাংলাদেশের প্রেক্ষাপটে হাজির করেছি আমরা।’

বক্তব্য রাখছেন রাকেশ বসু, পাশে দীপ্ত টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) কাজী উরফী আহমেদ (ডান থেকে চতুর্থ) ও ঊর্ধ্বতন কর্মকর্তারা (ছবি: সংগৃহীত) পরিচালক আরও বলেন, ‘অলি চরিত্রে অভিনয় করেছে শান্ত। তাকে দেখেই চরিত্রটির জন্য উপযুক্ত মনে হয়েছে আমার। অন্য অভিনয়শিল্পীদের প্রায় সবাই জনপ্রিয়। কয়েক প্রজন্মের মেলবন্ধন ঘটেছে বলবো।

ধারাবাহিকটিতে আরও অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ, লুৎফর রহমান জর্জ, আজিজুল হাকিম, শতাব্দী ওয়াদুদ, ইন্তেখাব দিনার, হিল্লোল, সানজিদা প্রীতি, মৌসুমী হামিদ, এফ এস নাঈম, রোমানা স্বর্ণা, নরেশ ভূঁইয়া, নোভা, ডলি জহুর, লায়লা হাসান, সানজিদা মিলা, মহিউদ্দিন, কাজী উজ্জ্বল, আলোক।

নাটকটির কাহিনী বিন্যাস ও চিত্রনাট্যে কাজ করেছেন আহমেদ খান হীরক ও জুনায়েদ হোসেন। সংবাদ সম্মেলনে জানানো হয়, দীপ্ত টিভিতে শেষ হচ্ছে ‘অপরাজিতা’, এর চাঙ্কেই শুরু হবে ‘অলি’।

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!