X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

জান্নাতুল নাঈমের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খেতাব বাতিল

বিনোদন রিপোর্ট
০৪ অক্টোবর ২০১৭, ১৮:০২আপডেট : ০৪ অক্টোবর ২০১৭, ১৯:৩৪

জান্নাতুল নাঈম এভ্রিল (ছবি: সাজ্জাদ হোসেন) অনেক নাটকীয়তার পর শেষ পর্যন্ত জান্নাতুল নাঈম এভ্রিলের ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ খেতাব বাতিল হলো। রাজধানীর গুলশানে একটি পাঁচতারকা হোটেলে বুধবার (৪ অক্টোবর) সন্ধ্যায় শুরু হওয়া সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়। বাল্যবিবাহ হলেও বিয়ের কথা গোপন রাখার কারণে  মুকুট ফিরিয়ে দিতে হলো তাকে। 
তবে বিশ্বসুন্দরীদের সঙ্গে লড়তে বাংলাদেশ থেকে কে যাচ্ছেন তা এ প্রতিবেদন লেখা পর্যন্ত চূড়ান্ত করা হয়নি। সংবাদ সম্মেলনে আছেন গ্র্যান্ড ফিনালেতে বিচারক হিসেবে দায়িত্ব পালন করা ফ্যাশন ডিজাইনার বিবি রাসেল, অভিনেত্রী শম্পা রেজা, আলোকচিত্রী চঞ্চল মাহমুদ। আয়োজক অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী, সহ-আয়োজক ওমিকন এন্টারটেইনমেন্টের চেয়ারম্যান মেহেদী হাসান ও টাইটেল স্পন্সর লাভেলোর ব্যবস্থাপনা পরিচালক মো. একরামুল হক। 

আয়োজক ও বিচারকরা জানান, মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষকে জান্নাতুল নাঈমের বাল্যবিবাহের কথা জানান তারা। মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ জানান, ডিভোর্সি হলেও প্রতিযোগিতায় অংশ নিতে বাধা নেই। তবে বিয়ের কথা গোপন করে প্রতিযোগিতায় অংশ নেওয়া অনৈতিক। তাই তাকে ডিসকোয়ালিফাইড হতে হবে। তার পরিবর্তে নিয়ম অনুযায়ী প্রথম রানারআপকে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ করা যেতে পারে। তবে বিচারকদের রায়ই চূড়ান্ত হবে বলে জানান মিস ওয়ার্ল্ড কর্তৃপক্ষ।
সংবাদ সম্মেলনে জানানো হয়, প্রতিযোগিতার প্রথম রানারআপ জেসিয়া ইসলাম ও চতুর্থ ফাতেমা তুজ জোহরার মধ্যে আবার প্রতিযোগিতা হবে। তাদেরকে তিন বিচারক ও আয়োজকরা প্রশ্ন করবেন ও ক্যাটওয়াক দেখবেন। তারপর ঘোষণা করা হবে নতুন ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’। যদিও দ্বিতীয় রানারআপ হয়েছেন জান্নাতুল সুমাইয়া হিমি। কিন্তু বিচারকরা তার পরিবর্তে সুযোগ দিতে চান ফাতেমা তুজ জোহরাকে। 
বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির নবরাত্রি মিলনায়তনে শুক্রবার (২৯ সেপ্টেম্বর) রাতে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালের বিচারক প্যানেলে আরও ছিলেন জাদুশিল্পী জুয়েল আইচ, করপোরেট ব্যক্তিত্ব রুবাবা দৌলা ও প্রকৌশলী সোনিয়া কবির বশির। তবে বুধবারের সংবাদ সম্মেলনে তাদের দেখা যায়নি।
জান্নাতুল নাঈম (ছবি: সাজ্জাদ হোসেন) গ্র্যান্ড ফিনালেতে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ হিসেবে জান্নাতুল নাঈমের নাম ঘোষণা করেন অন্তর শোবিজের চেয়ারম্যান স্বপন চৌধুরী। যদিও সেরা হিসেবে জান্নাতুল সুমাইয়া হিমির নাম ঘোষণা করেন উপস্থাপিকা ভারতীয় মডেল-অভিনেত্রী শিনা চৌহান। এ ঘটনার পর থেকেই অনুষ্ঠানটিকে ঘিরে আলোচনা-সমালোচনায় মুখর বিনোদন অঙ্গন। এবার সামাজিক যোগাযোগের মাধ্যমে এভ্রিলের বিয়ের ছবি ছড়িয়ে পড়লে বিব্রতকর অবস্থায় পড়েছেন আয়োজকরা। 
এদিকে বিয়ে ও ডিভোর্সের কথা স্বীকার করেছেন জান্নাতুল নাঈম এভ্রিল। তবে নিজের বিয়েকে বাল্যবিবাহ বলে দাবি করেন তিনি। মঙ্গলবার (৩ অক্টোবর) দুপুরে ফেসবুক লাইভে এসে এ কথা জানাতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন তিনি। ভুল স্বীকার করে এভ্রিল বলেছেন, “ডিভোর্সি হওয়া সত্ত্বেও ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিয়েছি, এটা আমার ভুল। আপনারা যদি আমাকে এজন্য শাস্তি দিতে চান আমি মাথা পেতে নেবো। বাংলাদেশে আইন আছে, এখানে ১৬ বছরের একটা মেয়েকে বিয়ে দিলে সেটা বাল্যবিবাহ হিসেবে গণ্য হয়। আমার বেলায়ও তা হয়েছে। কিন্তু যে একদিনও সংসার করেনি তাকে কেন সারাজীবন বিবাহিতা পরিচয় বয়ে যেতে হবে?”

কয়েকটি অনুসন্ধানী প্রতিবেদনে জানা যায়, বিচারকদের রায় তোয়াক্কা না করেই নিজেদের পছন্দ অনুযায়ী জান্নাতুল নাঈমকে বেছে নিয়েছে অন্তর শোবিজ। জেসিয়াকে শুরুতে দ্বিতীয় রানারআপ করা হলেও পরে তিনি হন প্রথম রানারআপ। এভ্রিলকে ঘিরে বিতর্ক তৈরি হওয়ায় তার মুকুট ফিরিয়ে নেওয়ার গুঞ্জন শোনা যাচ্ছিল। শেষ পর্যন্ত সেটাই সত্যি হলো। 

/এম/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!