X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

শিশুবান্ধব টেলিভিশন চ্যানেল ‘দুরন্ত’

বিনোদন রিপোর্ট
০৫ অক্টোবর ২০১৭, ২২:৪০আপডেট : ০৫ অক্টোবর ২০১৭, ২২:৪১

বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতি ও বিষয়বস্তুর আলোকে শিশু-কিশোরদের উপযোগী বিনোদন নিয়ে যাত্রা শুরু করেছে ‘দুরন্ত’। এটাকে বলা হচ্ছে দেশের প্রথম শিশুবান্ধব টিভি চ্যানেল। এতে শিশু-কিশোরদের জন্য প্রচার হবে ভ্রমণ, স্কুল ম্যাজিক, বিজ্ঞান, খেলাধুলা, পরিবার, পুতুল বিষয়ক অনুষ্ঠান। থাকবে বিদেশি কার্টুন ও বাংলায় ডাব করা ছবি।

দুরন্ত চ্যানেলের লোগো উন্মোচন অনুষ্ঠানে অতিথিদের মাঝে শিশু-কিশোররা (ছবি: সংগৃহীত) বৃহস্পতিবার (৫ অক্টোবর) বিকালে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে ‘দুরন্ত’র লোগো উন্মোচন হয়। এদিনই চ্যানেলটির পরীক্ষামূলক সম্প্রচার শুরু হয়েছে। পূর্ণাঙ্গ সম্প্রচারে আসবে আগামী ১৫ অক্টোবর।

‘দুরন্ত’ টিভির লোগো উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। বিশেষ অতিথি হিসেবে আসেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম, পররাষ্ট্র প্রতিমন্ত্রী মো. শাহ্রিয়ার আলম, লেখক ও গণমাধ্যম ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগর।

দুরন্ত টিভির ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ সাঈদ বলেন, “বাংলাদেশে শিশুদের জন্য বিনোদনমূলক উপাদান হাতেগোনা। আমাদের শিশুরা বাংলা ভাষায় দেশীয় সংস্কৃতি ও বিষয়বন্তুর বিনোদন না পাওয়ার কারণে বিদেশি সংস্কৃতি এবং অনুপোযোগী বিষয়বস্তুর দিকে ঝুঁকে পড়ছে। কোমলমতি শিশুরা যাতে মুক্তিযুদ্ধ, ইতিহাস-ঐতিহ্য, সংস্কৃতি ও বিনোদনের মাধ্যমে নিজেকে বিকশিত করতে পারে সেজন্যই শিশুতোষ টিভি চ্যানেল ‘দুরন্ত’র যাত্রা। শিশু-কিশোরদের মনোজগতে ক্রিয়াশীল তথ্য, সংবাদ, কাহিনী ও বিনোদনের মাধ্যমে তাদের ভবিষ্যত গঠনে আমাদের অনুষ্ঠানগুলো সহায়ক হবে আশা করছি।”

এ অনুষ্ঠানের শেষভাগে সাংবাদিকদের প্রশ্নের উত্তর দেন দুরন্ত টিভির পরিচালক অভিজিৎ চৌধুরী, প্রকল্প পরিচালক শাকিব আরিফিন, অনুষ্ঠান প্রধান মোহাম্মদ আলী হায়দার এবং বিপণন বিভাগের প্রধান আমজাদ হোসেন আরজু। দুরন্ত হলো বারিন্দ মিডিয়া লিমিটেডের (রেনেসাঁ গ্রæপের একটি অঙ্গ প্রতিষ্ঠান) চ্যানেল।

/এস/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
সৌন্দর্যের সংজ্ঞা বদলাতে চান ম্রুনাল
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী