X
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪
৩ বৈশাখ ১৪৩১

১০০ কোটির ঘরে ‘জড়ুয়া টু’

বিনোদন ডেস্ক
০৭ অক্টোবর ২০১৭, ১৯:৫১আপডেট : ০৭ অক্টোবর ২০১৭, ২১:২৭

‘জড়ুয়া টু’ ছবিতে (বাঁ থেকে) তাপসী পান্নু, বরুণ ধাওয়ান ও জ্যাকুলিন ফার্নান্দেজ বলিউডে সুপারস্টার উপাধি পেয়ে গেলেন নতুন প্রজন্মের অভিনেতা বরুণ ধাওয়ান। এ বছর শাহরুখ খান (জব হ্যারি মেট সেজাল) ও সালমান খানের (টিউবলাইট) মতো বাঘা তারকাদের ছবি ফ্লপ হলেও বরুণের ‘জড়ুয়া টু’ হয়ে গেছে সুপারহিট! এখন এটি ব্যবসা করছে রমরমিয়ে। বলিউড বক্স অফিসে এক নম্বরে আছে এই ছবি।

‘জড়ুয়া টু’ ছবির পোস্টার গত ২৯ সেপ্টেম্বর মুক্তির পর সাত দিনে ‘জড়ুয়া টু’ ঢুকে পড়েছে ১০০ কোটি রুপি আয়ের ক্লাবে। শুধু ভারতেই এর আয় হয়েছে ১০২ কোটি ৩৩ লাখ রুপি। বাণিজ্য বিশ্লেষক তরণ আদর্শ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এসব তথ্য জানান।
ভারতের বাইরে অন্যান্য দেশে ‘জড়ুয়া টু’র আয়ের পরিমাণ ২৬ কোটি ৩৩ লাখ রুপি। পরিবেশনা সংস্থা ফক্স স্টার স্টুডিওস টুইটারে জানিয়েছে, আট দিনে সব মিলিয়ে ৬৫ কোটি রুপি বাজেটে নির্মিত ছবিটির ঘরে এসেছে ১৫৭ কোটি ৬৯ লাখ রুপি (ভারতে ১৩১ কোটি ১৯ লাখ রুপি ও অন্যান্য দেশে সাড়ে ২৬ কোটি রুপি)।
‘জড়ুয়া টু’ ছবির পোস্টার‘জড়ুয়া টু’ হলো ১৯৯৭ সালে মুক্তিপ্রাপ্ত সালমান খানের হাসির ছবি ‘জড়ুয়া’র রিমেক। ‘জড়ুয়া টু’তেও দেখা গেছে যমজ ভাই প্রেম ও রাজার মজার মজার কাণ্ডকারখানা। দুটি ছবিরই পরিচালক বরুণের বাবা ডেভিড ধাওয়ান ও প্রযোজক সাজিদ নাদিয়াড়ওয়ালা। ‘জড়ুয়া’ সিরিজ ছাড়াও ব্যবসাসফল ‘মুঝসে শাদি কারোগি’তে জোট বেঁধেছিলেন তারা। ফলে সাফল্যের দিক দিয়ে ডেভিড ও সাজিদের হ্যাটট্রিক হলো।
‘জড়ুয়া’য় সালমানের বিপরীতে ছিলেন কারিশমা কাপুর ও দক্ষিণী তারকা রাম্ভা। অ্যাকশন-কমেডি ধাঁচের ছবি ‘জড়ুয়া টু’তে বরুণের বিপরীতে আছেন জ্যাকুলিন ফার্নান্দেজ ও তাপসী পান্নু।
চলতি বছর বরুণের ‘বাদ্রিনাথ কি দুলহানিয়া’ও ১০০ কোটি রুপি ছাড়ানো ব্যবসা করেছে। তাই নিজের পারিশ্রমিক বাড়িয়ে ছবিপ্রতি ২৫ কোটি রুপি করে নিচ্ছেন তিনি। বলিউডে এখন শীর্ষ সাত নায়কের মধ্যে শাহরুখ খান, আমির খান, সালমান খান, হৃতিক রোশন, অক্ষয় কুমার ও অজয় দেবগনের পরেই ধরা হচ্ছে তার নাম। 

* ‘জড়ুয়া-টু’ ছবির ‘লাইফ তেরি বন্ধ’ গানের ভিডিও: 





* :



 

 

/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সম্প্রচারের দুই দশকে...
সম্প্রচারের দুই দশকে...
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’
লোপার গানচিত্র ‘পহেলা বৈশাখ’
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
৪ দিনেই হল থেকে নামলো ঈদের তিন সিনেমা!
রাশি-তামান্নার নজরকাড়া যুগলবন্দি  (ভিডিও)
রাশি-তামান্নার নজরকাড়া যুগলবন্দি (ভিডিও)
‘আদম’ নির্মাতা হিরণ মারা গেছেন
‘আদম’ নির্মাতা হিরণ মারা গেছেন