X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

আবারও মাইলস ছাড়ছেন শাফিন?

বিনোদন রিপোর্ট
০৮ অক্টোবর ২০১৭, ১৪:০২আপডেট : ০৮ অক্টোবর ২০১৭, ১৯:৩২

মাইলসের পাঁচ সদস্য (বাঁ থেকে) জুয়েল, মানাম আহমেদ, শাফিন আহমেদ, হামিন আহমেদ ও তূর্য (ছবি: সংগৃহীত) -আবারও মাইলস থেকে বের হয়ে যাচ্ছেন?

-কে বললো? আর যে যাই বলুক বা লিখুক, এগুলোকে আমি পাত্তা দেই না।

-বিষয়টা কিন্তু এমনই শোনা যাচ্ছে?
-বলার মতো সময় এলে আমি জানাবো।
-এ কারণে গতকাল নাকি একটি কনসার্টে অংশ নেননি। বিষয়টা তখনই আরও জোরালো হয়েছে।
-হ্যাঁ, কথা ঠিক আছে। তবে আমি আর দুই-একদিন পর জানাবো।

ওপরের কথোপকথনটি বাংলা ট্রিবিউনের সঙ্গে মাইলস ব্যান্ডের গায়ক ও সংগীতশিল্পী শাফিন আহমেদের। প্রায় একইরকম কথা বললেন দলটির বর্তমান দলনেতা শাফিনের বড় ভাই হামিন আহমেদ।

শাফিন আহমেদ (ছবি: সংগৃহীত) শাফিন আহমেদ কি ব্যান্ড থেকে বের হয়ে গেছেন? এমন প্রশ্নের উত্তরে প্রথমে হামিন ‘জি’ বললেও পরে সামলে নেন। উল্টো তিনি জানতে চান, ‘দল ছাড়ার বিষয়ে উনি (শাফিন) কি কিছু বলেছেন?’

বাংলা ট্রিবিউন থেকে ‘না’ জানানোর পর হামিন যোগ করে আরও বলেন, 'বিষয়টি এখনও পরিষ্কার নয়। এটা আনডিসলভ আছে। এ ব্যাপারে এখনই কিছু বলতে চাই না। আরও দু-একদিন যাক। আমরা জানাবো।’

দুই ভাইয়ের বক্তব্যে ভালোই বোঝা যাচ্ছে, মাইলস ব্যান্ডে আবারও দ্বন্দ্ব দানা বেঁধেছে। শনিবার (৭ অক্টোবর) রাজধানীর র‌্যাডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেন হোটেলে একটি অনুষ্ঠানে মাইলস সংগীত পরিবেশন করলেও মঞ্চে ছিলেন না শাফিন। ঢাকায় থেকেও তিনি কনসার্ট না করায় দলে ভাঙনের গুঞ্জন জোরালো হয়।

বেশ কিছুদিন ধরে দলের অন্যতম এই সদস্য সক্রিয় নেই বলে জানা গেছে কয়েকটি বিশ্বস্ত সূত্রে। অনেকের মতে, আবারও দল থেকে বের হয়ে যাচ্ছেন শাফিন। তবে এ বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানাতে ভক্ত ও গণমাধ্যমের কাছে দুই ভাই আরও কিছুটা সময় চাইলেন।

এর আগেও শাফিন দল ছেড়েছিলেন। ২০১০ সালের জানুয়ারিতে ব্যক্তিগত কারণ দেখিয়ে ব্যান্ড থেকে সরে দাঁড়ানোর ঘোষণা শোনা যায় তার মুখে। তবে দশ মাসের মাথায় ওই বছরের নভেম্বরে আবারও মাইলসে যোগ দেন তিনি।
মাইলসের অ্যালবামগুলো হলো: মাইলস (১৯৮২), প্রতিশ্রুতি (১৯৯১), প্রত্যাশা (১৯৯৩), প্রত্যয় (১৯৯৬), প্রয়াস, প্রবাহ (২০০০), প্রতিধ্বনি (২০০৬) ও প্রতিচ্ছবি (২০১৫)।

বর্তমান লাইনআপ: শাফিন আহমেদ (বেজ গিটার, কণ্ঠ), হামিন আহমেদ (গিটার, কণ্ঠ), মানাম আহমেদ (কি-বোর্ড), ইকবাল আসিফ জুয়েল (গিটার) ও সৈয়দ জিয়াউর রহমান তূর্য (ড্রামস)।

/এম/জেএইচ/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…