X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

মোশাররফ করিমের ‘সিনেমা হল’!

বিনোদন রিপোর্ট
১০ অক্টোবর ২০১৭, ১৮:০৩আপডেট : ১০ অক্টোবর ২০১৭, ১৮:০৮

নাটকের একটি দৃশ্যে মোশাররফ করিম সিনেমা হল। নামটা শুনলেই অনেক চরিত্র চোখের সামনে ভেসে ওঠে। লাইটম্যান, গেটম্যান, টিকিট বিক্রেতা, ম্যানেজার, সুপারভাইজার, মেশিনম্যান, হলের মালিক ও তাদের পরিবার পরিজন, হলের সামনের সাইকেল স্ট্যান্ড, দোকানদার, বাদামওয়ালা এমনকি কালোবাজারিসহ নানা পেশার নানাশ্রেণির মানুষ।
এসব মানুষের চরিত্রগুলোকে নিয়েই তৈরি হয়েছে নতুন ধারাবাহিক নাটক ‘সিনেমা হল’। আর এতে বিভিন্ন ভূমিকায় দেখা যাবে অভিনেতা মোশাররফ করিমকে।
নাটকটি রচনা ও পরিচালনা করেছেন কচি খন্দকার।
এর গল্প শুধু সিনেমা হলের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না। প্রেক্ষাগৃহ থেকে চলে আসবে বিএফডিসিতেও। এখানকার হাল-হকিকতও তুলে ধরা হয়েছে নাটকের মাধ্যমে। এই নাটক শুধু অতীত বা বর্তমানের নাটক নয়। ভবিষ্যতে যাতে সিনেমার বিবর্তন, উন্নতি, রমরমা অবস্থা তৈরি হয়, সেই বিষয়টিও উঠে আসবে এই নাটকে। তেমনটাই জানালেন কচি খন্দকার।
নাটকে আরও অভিনয় করেছেন- তারিক আনাম খান, আবুল হায়াত, ফারুক আহমেদ, ইমন, শর্মিলী আহম্মেদ, চিত্রলেখা গুহ, নাদিয়া নদী, মিলন ভট্টাচার্য, আনোয়ার শাহী, সিদ্দিক মাষ্টার, সৈকত প্রামাণিক, হিমে হাফিজ, মজিবর, আফরোজা, সূচনা, আরিফুর রহমান প্রমুখ।
১১ অক্টোবর থেকে প্রতি বুধ ও বৃহস্পতিবার রাত ৮টায় এটিএন বাংলার পর্দায় এটি প্রচার হবে। নাটকটি প্রযোজনা করেছে রেজ মিডিয়া।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা