X
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

অবশেষে শিল্পীরা পেলেন পরিচয়পত্র

বিনোদন রিপোর্ট
১৩ অক্টোবর ২০১৭, ২১:৩৭আপডেট : ১৪ অক্টোবর ২০১৭, ১৪:১৯

অবশেষে শিল্পীরা পেলেন পরিচয়পত্র বিষয়টি বেশ গুরুত্বপূর্ণ এবং অতিকাঙ্ক্ষিত। কারণ অভিনয়শিল্পীদের এতকাল ছিলো না কোনও পরিচয়পত্র! অথচ বরাবরই তাদের শুটিং করতে হয় রাত-বিরেতে দেশের প্রত্যন্ত অঞ্চলে ঘুরে-ফিরে। ফলে অভিনয় অঙ্গনে এই নিয়ে ছিল চাপা ক্ষোভ আর সংগঠনের নেতাদের প্রতি ছিল সাধারণ শিল্পীদের প্রত্যাশার চাপ।
১৩ অক্টোবর সেই ক্ষোভ আর চাপ মিশে গেল সবার মনে। এদিন অভিনয় শিল্পী সংঘ দেশের প্রায় পাঁচ শতাধিক অভিনয়শিল্পীকে অফিসে ডেকে ছবিযুক্ত পরিচয়পত্র হাতে তুলে দিলো।
এমনটাই জানালেন সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চু।
অবশেষে শিল্পীরা পেলেন পরিচয়পত্র তিনি বলেন, ‌‘শিল্পীদের স্বাভাবিক জীবনের নিরাপত্তার স্বার্থে এই পরিচয়পত্র ব্যবহার করা হবে। কতজন শিল্পী অভিনয় করছেন তারও একটা সঠিক হিসাব থাকবে। সবমিলিয়ে আমাদের মধ্যে একটা স্বস্তি আর শৃঙ্খলা ফিরবে এই পরিচয়পত্রের মাধ্যমে, সেটাই প্রত্যাশা করছি।’
সাচ্চু আরও জানান, অনেক সময় ঢাকার বাইরে থেকে শুটিং শেষে ফেরার পথে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা শিল্পীদের নানা রকম হয়রানি করেন। কারণ, তারা সব শিল্পীকে মুখ দেখে না ও চিনতে পারেন। এই পরিচয়পত্র সেই দুর্ভোগ থেকে শিল্পীদের রক্ষা করবে।
শুধু তাই নয়, শিল্পীরা এই পরিচয়পত্রের মাধ্যমে ল্যাবএইড হাসপাতাল, স্বপ্নসহ বেশ কিছু স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে বিশেষ সেবা পাবেন।
এদিকে ১৩ অক্টোবর দিনভর অভিনয় শিল্পী সংঘের নিকেতনের অফিসে এই পরিচয়পত্র গ্রহণের জন্য সর্বস্তরের অভিনয়শিল্পীদের ঢল নামে। মেতে উঠেন আড্ডা, সেলফি আর ফেসবুক পোস্ট-এ। অবশেষে শিল্পীরা পেলেন পরিচয়পত্র

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন: কোন পদে লড়ছেন কে
রাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
সিনেমা সমালোচনারাজকুমার: ‘প্রশ্নবিদ্ধ’ এক বিয়োগান্তক ছবি
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
হলিউডের ‘ভূত’ আসছে দেশে!
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
মাহির সঙ্গে প্রেম গুঞ্জন নিয়ে জয়: আমরা খুব ভালো বন্ধু
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী
সালমানের বাড়ির সামনে গোলাগুলি, ছুটে এলেন মুখ্যমন্ত্রী