X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

এফডিসিতে চাকরির মেয়াদ বাড়ানোর অদ্ভুত আবেদন!

বিনোদন রিপোর্ট
১৭ অক্টোবর ২০১৭, ০০:০২আপডেট : ১৭ অক্টোবর ২০১৭, ১৩:২০

ছবিতে বদিউল আলম খোকন। ছবি- সংগৃহীত এফডিসিতে সুপারিশবিষয়ক একটি ঘটনা নিয়ে এখন বেশ আলোচনা হচ্ছে। বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির বর্তমান মহাসচিব বদিউল আলম খোকন একটি আবেদনপত্র পাঠিয়েছেন বিএফডিসি কর্তৃপক্ষের কাছে।
সমিতির অফিসিয়াল প্যাডে করা সে আবেদনে সরকারি কর্মকর্তা বিএফডিসি'র চিফ অব ল্যাব ও দায়িত্বপ্রাপ্ত অতিরিক্ত পরিচালক (বিক্রয়) মহিউদ্দিন আহমেদের চাকুরির মেয়াদ বৃদ্ধির দাবি জানিয়েছেন খোকন।
সেখানে আবার বিএফডিসির দু'জন উর্ধ্বতন কর্মকর্তার সুপারিশও রয়েছে!
এদিকে, বিএফডিসি তথ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রনাধীন একটি সরকারি প্রতিষ্ঠান। যার কর্মকর্তারা সরকারি চাকুরে। পরিচালক সমিতির মহাসচিব এমন আবেদন কতটা যৌক্তিক, যেখানে সরকারি কর্মকর্তাদের বয়সসীমা নির্ধারিত। বিষয়টি নিয়ে বিএফডিসির কর্মকর্তাদের মধ্যে বেশ হাসাহাসিও হচ্ছে।
বদিউল আলম খোকনের স্বাক্ষর করা সে আবেদনে বলা হয়, মহিউদ্দিন আহমেদ দক্ষ, আন্তরিক কর্মকর্তা এবং বর্তমানের অনুকূল পরিবেশ সৃষ্টিতে তার অবদান আছে। তাই তার চাকরির মেয়াদ ২ বছর বাড়ানোর জোর দাবি করা হয়। প্রয়োজনে চলচ্চিত্র পরিবার পাশে থাকবে। আবেদনপত্রটির অংশবিশেষ

এখানে কয়েকটি প্রশ্ন উঠেছে, এমন আবেদন করার এখতিয়ার রাখেন কিনা চলচ্চিত্র সমিতির মহাসচিব বা সমিতির প্যাডে এমন আবেদন করার আগে সবার সঙ্গে আলোচনা করা হয়েছে কিনা!

বিষয়টি নিয়ে বদিউল আলম খোকনের সঙ্গে যোগাযোগ করা হলে তার ফোনটি বন্ধ পাওয়া যায়। কথা বলেন সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার।
বললেন, ‘আসলে মহিউদ্দিন আহমেদ অত্যন্ত দক্ষ একজন কর্মকর্তা। চলচ্চিত্রের দুঃসময়ে তিনি ছিলেন। এখন চলচ্চিত্র পাড়া আবারও জেগে উঠছে। তাকে আরও কিছু সময় পেলে বিএফডিসির উপকারই হবে। আমরা যদি চলচ্চিত্রের স্বার্থে কারও অপসারণ দাবি করতে পারি তবে কারও মেয়াদ বাড়ানোর অনুরোধ কেন করতে পারব না? আর এটি আবেদন নয়, অনুরোধ বলাই ভালো হবে!’

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
‘জংলি’ মিশনে সিয়ামের সঙ্গী বুবলী
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
পুরনো লাইনআপে ফিরছে ‘ব্ল্যাক’!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
ফটোগ্রাফারদের ওপর খেপলেন নোরা ফাতেহি!
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
শিল্পকলায় মঞ্চায়িত হলো আলিয়ঁস ফ্রঁসেজের ‘হি-রোজ’
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…
সিয়াম-মেহজাবীনের পাল্টাপাল্টি পোস্টের নেপথ্যে…