X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

‘ঢাকা অ্যাটাক’ সিক্যুয়েলের আগেই দীপনের নতুন ছবি!

বিনোদন রিপোর্ট
১৯ অক্টোবর ২০১৭, ০০:০৮আপডেট : ১৯ অক্টোবর ২০১৭, ১৪:৪০

বলা যায়, ‘মহাসমারোহেই’ চলছে দীপঙ্কর দীপন পরিচালিত ‘ঢাকা অ্যাটাক’। ছবিটি মুক্তির আগের দিনই পরিচালক জানিয়েছিলেন ২০১৯ সালে আসছে ‘ঢাকা অ্যাটাক এক্সট্রিম’ বা ‘ঢাকা অ্যাটাক-টু’। ইতোমধ্যেই ব্যবসা ও প্রশংসা দুটোই পেয়েছে মুক্তিপ্রাপ্ত ছবিটি। তাই এর সিক্যুয়েল নিয়ে দর্শকের মনে বেশ আগ্রহ। তবে এরমধ্যে আরও একটি ঘোষণা দিলেন দীপন। জানালেন, ‌সিক্যুয়েল তৈরির আগেই নির্মাণ করতে চান আরও একটি ভিন্ন স্বাদের ছবি!

দীপঙ্কর দীপন কিন্তু একটির মধ্যে আরেকটি ছবি কেন করতে চান পরিচালক?
দীপনের ভাষ্য, ‘‘ঢাকা অ্যাটাক-টু’ আরও বড় পরিসরে আসবে। এর জন্য আমাদের ২০১৯ সাল পর্যন্ত কাজ চলবে। তারমধ্যে পাণ্ডুলিপি তৈরি হতে লাগবে ১ বছর। এ সময়টাতে আমি নিজেকে ভিন্ন স্বাদ দিতে চাই। এতে করে দর্শকরাও কিন্তু ভিন্ন কিছু পেতে পারেন। চাইছি, ছোট বাজেটের কিছু করতে। রোমান্টিক ধরনের কাজ। যেটা আমি আগামী ১ বছরের মধ্যে করে ফেলতে পারব। এতে করে কাজের বৈচিত্রতাও আসবে।’’
তবে এখনই ছবির নাম প্রকাশ করতে চানটি দীপন। সবকিছু গুছিয়ে নিয়ে শিগগিরই জানাবেন নতুন প্রজেক্টের খবর।
দীপঙ্কর দীপন এক যুগ ধরে নির্মাণের সঙ্গে যুক্ত।  একাধিক একক নাটক, টেলিফিল্ম ও দর্শকনন্দিত ধারাবাহিক নাটক তিনি উপহার দিয়েছেন। পড়াশোনাও করেছেন থিয়েটার বিষয়ে। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের ১৯তম ব্যাচের ছাত্র ছিলেন তিনি। এরপর ২০১২-১৩ সালে ভারতের মুম্বাইয়ে কাজ ও পড়াশোনা করেছেন তিনি। দেশটির প্রখ্যাত চলচ্চিত্র নির্মাতা অনুরাগ কাশ্যপের সঙ্গে কাজের অভিজ্ঞতা আছে তার। এরপর তিনি ‘ঢাকা অ্যাটাক’ ছবির সঙ্গে যুক্ত হন। ২০১৬ সালে শুটিং শুরু হলেও এর প্রাথমিক কাজ শুরু হয় আরও দু’বছর আগে। ৪ বছর ধরে কাজ করা এ ছবির সফলতা এখন পাচ্ছেন এ নির্মাতা ও তার টিম।
ছবিটি এখন রাজধানীসহ ১৩০টি প্রেক্ষাগৃতে সুনামের সঙ্গে চলছে।
‘ঢাকা অ্যাটাক’কে বলা হচ্ছে দেশের প্রথম পুলিশ অ্যাকশন থ্রিলার। বোম নিষ্ক্রিয় ইউনিটের সদস্য, পুলিশ কমিশনার, সোয়াট ও গোয়েন্দা কর্মকর্তা, সাংবাদিক সব ধরনের চরিত্রই আছে ছবিটিতে। একদল চৌকস পুলিশের শ্বাসরুদ্ধকর অভিযান নিয়ে সাজানো হয়েছে এটি।
এতে অভিনয় করেছেন আরিফিন শুভ, মাহিয়া মাহি, এবিএম সুমন, শতাব্দী ওয়াদুদ, আলমগীর, আফজাল হোসেন, কাজী নওশাবা আহমেদ, সৈয়দ হাসান ইমাম, শিপন মিত্র এবং খল চরিত্রে অস্ট্রেলিয়া প্রবাসী বাংলাদেশি তাসকিন রহমান।
ছবিটির মূল ভাবনা ও কাহিনি রচনা করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের এডিসি সানী সানোয়ার। ‘ঢাকা অ্যাটাক’ যৌথভাবে প্রযোজনা করেছে স্প্ল্যাশ মাল্টিমিডিয়া, ঢাকা পুলিশ পরিবার কল্যাণ সমিতি লি. ও থ্রি-হুইলারস লিমিটেড।

/এমআই/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক
চাঁদরাতে বেইলি রোডের অগ্নিকাণ্ড নিয়ে নাটক