X
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪
১৪ চৈত্র ১৪৩০

আবার মঞ্চ মাতাবেন তারা

বিনোদন রিপোর্ট
২২ অক্টোবর ২০১৭, ০০:১০আপডেট : ২২ অক্টোবর ২০১৭, ১২:৪৭

আজিজুল হাকিম, তাজিন আহমেদ ও ফ র বাবু বহু বছর পর মঞ্চে উঠতে যাচ্ছেন দেশের অন্যতম দুই অভিনেতা আজিজুল হাকিম ও ফজলুর রহমান বাবু। দু’জনই আরণ্যক নাট্যদলের সদস্য। দলের ৪৫ বছর পূর্তির আয়োজনে ‘ইবলিশ’ নাটকে হাকিম ও ‘ময়ূর সিংহাসন’-এ থাকছেন বাবু।
আজিজুল হাকিম বাংলা ট্রিবিউনকে জানান, ‘ইবলিশ’ মঞ্চে আসে ১৯৮১ সালে। দেশ-বিদেশের মঞ্চে এর প্রায় ৪০০ প্রদর্শনী হয়েছে। রবিবার (২২ অক্টোবর) জাতীয় নাট্যশালা মূল মঞ্চে নাটকটিতে অভিনয় করবেন তিনি।
পরদিন অর্থাৎ ২৩ অক্টোবর একই ভেন্যুতে ফজলুর রহমান বাবুকে দেখা যাবে ‘ময়ূর সিংহাসন’ নাটকে। শুধু হাকিম ও বাবুই নন টানা পাঁচ বছর পর একই নাটকে পাওয়া যাবে দলের পুরনো সদস্য তাজিন আহমেদকেও।
উৎসব উদযাপন কমিটির আহ্বায়ক মামুনুর রশীদ জানান, রবিবার (২২ অক্টোবর) থেকে শুরু হচ্ছে আরণ্যক নাট্যদলের ৪৫ বছর পূর্তি উপলক্ষে সাত দিনের ‘পুষ্প ও মঙ্গল আন্তর্জাতিক নাট্যোৎসব ২০১৭’। ঢাকার সেগুনবাগিচায়  বাংলাদেশ শিল্পকলা একাডেমির নন্দনমঞ্চে এর উদ্বোধন হবে বিকাল সাড়ে ৫টায়। উদ্বোধন করবেন অভিনয়শিল্পী ও শহীদ মুনীর চৌধুরীর সহধর্মিণী লিলি চৌধুরী।
অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর। বিশেষ অতিথি নরওয়ে ও ইরানের দুই রাষ্ট্রদূত। এছাড়া সম্মানিত অতিথি হিসেবে থাকবেন নাট্যব্যক্তিত্ব রামেন্দু মজুমদার, নাসিরউদ্দীন ইউসুফ, গোলাম কুদ্দুছ ও লিয়াকত আলী লাকী। সভাপতিত্ব করবেন আরণ্যকের প্রধান সম্পাদক মান্নান হীরা।
উৎসবে আরণ্যকের ‘রাঢ়াঙ’, ‘অরণ্য মঙ্গল’, ‘মূর্খ লোকের মূর্খ কথা’, ‘আগুনের জবানবন্দি’ও থাকছে। এছাড়া নরওয়ে, ইরান, হংকং আর ভারতের নাট্যদলগুলোও অংশগ্রহণ করবে। থাকবে আরণ্যক দীপু স্মৃতি পদক বিতরণ, নাট্য আড্ডা, গম্ভীরা ও অভিনয় কর্মশালা। উৎসব শেষ হবে ২৮ অক্টোবর।

/জেডএল/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
প্রথম গানে ‘প্রিয়তমা’র পুনরাবৃত্তি, কেবল... (ভিডিও)
নায়কের জন্মদিনে নায়িকারা...
নায়কের জন্মদিনে নায়িকারা...
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
শাকিব খান: নির্মাতা-প্রযোজকদের ফাঁকা বুলি, ভক্তরাই রাখলো মান!
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
ঢাকার পর্দায় আবার গডজিলা-কিং কং
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!
পুষ্পা: আসবে তৃতীয় কিস্তি!