X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

আবার এনটিভিতে মাসুদ সেজান

বিনোদন রিপোর্ট
২৭ অক্টোবর ২০১৭, ০০:০৩আপডেট : ২৭ অক্টোবর ২০১৭, ০০:০৩

মাসুদ সেজান মাসুদ সেজানের ‘এইম ইন লাইফ’ থেকে সর্বশেষ ‘চলিতেছে সার্কাস’- যার প্রায় প্রতিটি ধারাবাহিকই জনপ্রিয়তা পেয়েছে। তার এক ঘণ্টার নাটকও চলেছে সেই অনুপাতে।  
৩০ অক্টোবর থেকে শুরু হচ্ছে তার আরেকটি নতুন ধারাবাহিক। নাম ‘ডুগডুগি’। নাটকটি এনটিভিতে প্রতি সোমবার ও মঙ্গলবার রাত ৮টা ২০মিনিটে প্রচার হবে।
প্রাসঙ্গিক তথ্য হলো, মাসুদ সেজান পরিচালিত প্রথম ধারাবাহিক ‘এইম ইন লাইফ’ প্রচার হয়েছিল এনটিভিতে ২০০৮ সালে। টানা ৯ বছর পর আবারও একই চ্যানেলে প্রচার হতে যাচ্ছে তার নতুন ধারাবাহিক।
‘ডুগডুগি’র বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- চঞ্চল চৌধুরী, সানজিদা প্রীতি, ডা. এজাজ, আজমেরী হক বাঁধন, মিশু সাব্বির, মৌটুসী বিশ্বাস, আব্দুল­াহ রানা, শাহনাজ খুশী, সাহেদ আলী সুজন, শামীমা নাজনীন, শর্মীমালা, মুকুল সিরাজ, সিফাত শাহরিন, সাজ্জাদ হুসাইন, হায়দার কবীর মিথুন, শফিক মুক্তা, আল আমিন সবুজ প্রমূখ।

নাটকটির গল্প প্রসঙ্গে নাট্যকার-পরিচালক মাসুদ সেজান জানান, আহসান কবির (চঞ্চল চৌধুরী) একটি টিউশনি করার পাশাপাশি লিফলেট বিলি করেন। তার ধারণা লিফলেটের যে দশটি পয়েন্ট আছে, সবাই যদি তা মেনে চলেন তাহলে আমাদের চারপাশটা অনেক সুন্দর হবে। লিফলেট বিলি করতে গিয়েই তাকে নানান হয়রানির মধ্যে পড়তে হচ্ছে।
‘ডুগডুগি’র একটি দৃশ্যে চঞ্চল ও প্রীতি অন্যদিকে, রেহনুমা (সানজিদা প্রীতি) একটি শোধনাগারে কাজ করেন। প্রতিষ্ঠানটি মনে করে, মানুষের অসুখ তিন প্রকার- শারীরীক, মানসিক ও সামাজিক। প্রথম দুইটি রোগের প্রতিকারের ব্যবস্থা থাকলেও সামাজিক ব্যাধির কোনও কার্যকর প্রতিশেধক এখন পর্যন্ত আবিষ্কার করা যায়নি। এই ব্যাধিটি নিয়েই তারা কাউন্সিলিং করে। কবির ও রেহনুমার মূল কর্মকাণ্ড একই সুতোই গাঁথা হলেও চারপাশের মানুষগুলো এতটাই আলাদা, আদৌ তাদের স্বপ্নের বাস্তবায়ন হবে কি?
এমন অনেক প্রশ্নের জবাব মিলবে ধারাবাহিক ‘ডুগডুগি’তে।

/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা