X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

আন্তর্জাতিক লোকসংগীত উৎসবে যেতে চান?

বিনোদন রিপোর্ট
২৯ অক্টোবর ২০১৭, ২০:৫১আপডেট : ২৯ অক্টোবর ২০১৭, ২১:০৩

 

সংবাদ সম্মেলনে কথা বলার ফাঁকে অঞ্জন চৌধরী। ছবি- সাজ্জাদ হোসেন রাজধানীতে আবারও বসছে লোক গানের আন্তর্জাতিক উৎসব। আগামী ৯ নভেম্বর থেকে শুরু হচ্ছে তিন দিনব্যাপী ‘ঢাকা আন্তর্জাতিক লোকসংগীত উৎসব ২০১৭’। বনানীস্থ বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ১১ নভেম্বর পর্যন্ত প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত দেড়টা পর্যন্ত চলবে এ আসর।
চাইলে আপনিও সহজ ও বিনামূল্যে উৎসবটি উপভোগ করতে পারবেন। এমনটাই জানালো উৎসবের যৌথ আয়োজক সান কমিউনিকেশনস্ লিমিটেড ও মাছরাঙা টেলিভিশন। এ জন্য http://dhakainternationalfolkfest.com/ ওয়েবসাইটটিতে গিয়ে নিবন্ধন করতে হবে।
উৎসব উপলক্ষে আজ (২৯ অক্টোবর) রাজধানীর ‘দ্য ওয়েস্টিন ঢাকা’ হোটেলে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানেই এ তথ্যগুলো জানায় আয়োজকরা।
এতে বক্তব্য রাখেন সান কমিউনিকেশনস্ লিমিটেডের চেয়ারম্যান, স্কয়ার টয়লেট্রিজ, স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ ও মাছরাঙা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক অঞ্জন চৌধুরী, ঢাকা ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ মাহবুবুর রহমান, ইস্পাহানী গ্রুপের পরিচালক এমাদ ইস্পাহানী, গ্রিন ডেল্টা ইনস্যুরেন্সের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও ফারজানা চৌধুরী প্রমুখ। সংবাদ সম্মেলনে আয়োজক কর্তারা। ছবি- সাজ্জাদ হোসেন


এবারের উৎসবে বাংলাদেশ ছাড়াও ভারত, পাকিস্তান, নেপাল, ইরান, ব্রাজিল, মালি, অস্ট্রেলিয়া, জাপান ও ফ্রান্স থেকে ১৪০ জন লোকসংগীতশিল্পী অংশগ্রহণ করবেন।
লোকসংগীতের এই মহোৎসবের শিল্পীরা হলেন- বাংলাদেশের শাহজাহান মুন্সি, আরিফ দেওয়ান, ফকির শাহাবুদ্দিন, শাহনাজ বেলী, শাহ আলম সরকার, আলেয়া বেগম, বাউলা, বাউলিয়ানা। ভারত থেকে পাপন, নুরান সিস্টার্স, বাসুদেব দাস বাউল, মালির বিশ্বখ্যাত গ্র্যামি বিজয়ী তিনারিওয়েন ব্যান্ড, পাকিস্তানের মিকাল হাসান ব্যান্ড, নেপাল থেকে কুটুম্বা, তিব্বতের তেনজিন চো’য়েগাল, ব্রাজিল থেকে মোরিসিও টিযুমবা ও ইরান থেকে রাস্তাকসহ আরও অনেকে। উৎসবের অংশ নিতে যাওয়া শিল্পীদের অংশবিশেষ। ছবি- সংগৃহীত

এদিকে আয়োজকদের ওয়েবসাইটে গিয়ে নিবন্ধনের সময় বেশ কিছু কাগজ উপস্থাপন করতে হবে। এগুলো হলো- জাতীয় পরিচয়পত্র, পাসপোর্টের নম্বর বা স্কুল/কলেজের ফটো আইডি কার্ড। রেজিস্ট্রেশন সফল হলে পরবর্তী নির্দেশনা অনুযায়ী প্রবেশপ্রত্র প্রিন্ট করতে হবে। অনুষ্ঠানস্থলে তিনদিনের জন্য তিনটি আলাদা এন্ট্রিপাস প্রদর্শন করতে হবে। ফেসবুকের ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট’ পেইজটিতে পাওয়া যাবে আয়োজনের সব তথ্য।

/এমআই/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার