X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৬ বৈশাখ ১৪৩১

‘যে লাভবান হচ্ছে সেই আলাদা হয়ে যাচ্ছে’

বিনোদন ডেস্ক
০২ নভেম্বর ২০১৭, ১৮:০৯আপডেট : ০২ নভেম্বর ২০১৭, ১৮:৩৪

ফোয়াদ নাসের বাবু ‘আমরা ১০-১২ বছর ধরে চেষ্টা চালাচ্ছি, সবাইকে একই ছাতার নিচে আনতে। কিন্তু ব্যর্থ হয়েছি। যে ব্যক্তিগতভাবে লাভবান হচ্ছে সেই আলাদা হয়ে যাচ্ছে। কোনোভাবেই এক হতে পারছি না আমরা’- কথাগুলো বললেন দেশের অন্যতম সংগীত পরিচালক ‌‘ফিডব্যাক’ ব্যান্ডের প্রধান ফোয়াদ নাসের বাবু।

২ নভেম্বর আয়োজিত ‘গান তুমি কার?’ শিরোনামের বাংলা ট্রিবিউন বৈঠকিতে তিনি এগুলো বলেন। ডিজিটাল মাধ্যমে গানের প্রকাশনা ও স্বত্ব নিয়ে আয়োজিত অনুষ্ঠানে সিডি চয়েসের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল একই প্রসঙ্গে কথা বলেন। তার ভাষ্য, ‘আলোচনা হওয়া উচিত সব শিল্পীর গান নিয়েই। কিন্তু যখন একটা গান হিট হয়, তখনই কথা হয়। এটা দুঃখজনক। রেভিনিউ নিয়ে এ লড়াই আমরা নিজেদের ছোট করছি। এটা আমার ব্যক্তিগত মন্তব্য। আর একটা কথা সব শিল্পী মানে- গীতিকার, সুরকার ও শিল্পী সবারই একটি প্ল্যাটফর্ম দরকার।’
তার কথার সঙ্গে কথা মিলিয়ে ব্যারিস্টার ওমর সাদাত, ‌‘আপনারা যদি একটি কমন প্ল্যাটফর্মে আসেন, সিদ্ধান্ত নেন, কে কীভাবে ভাগ পাবেন- তাহলে সবার লাভ। নইলে আপনারা মারামারি করবেন, অন্যরা লাভবান হবে।’
ডিজিটাল মাধ্যমে গানের প্রকাশনা ও স্বত্ব নিয়ে আয়োজিত অনুষ্ঠানটি এটিএন নিউজে বিকাল ৪টা ১০ মিনিট থেকে সরাসরি প্রচার হয়। একই সময়ে বাংলা ট্রিবিউন ফেসবুক পেজ থেকেও এটি লাইভ করা হয়েছে।
‘যে লাভবান হচ্ছে সেই আলাদা হয়ে যাচ্ছে’ মুন্নী সাহার সঞ্চালনায় এখানে অতিথি হিসেবে ছিলেন ব্যারিস্টার ওমর সাদাত, সংগীতশিল্পী ফোয়াদ নাসের বাবু, কণ্ঠশিল্পী আসিফ আকবর, গীতিকবি জুলফিকার রাসেল, ডয়েচে ভেলের সাংবাদিক ও ইউটিউবার হারুন উর রশীদ ও সিডি চয়েসের কর্ণধার জহিরুল ইসলাম সোহেল।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
জোভানের নতজানু বার্তা: আমার ওপর কষ্ট রাখবেন না
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ
শিল্পী সমিতির নির্বাচন: কড়া নিরাপত্তায় চলছে ভোটগ্রহণ