X
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪
১৪ বৈশাখ ১৪৩১

এবার সেন্সর বোর্ডেও প্রশংসিত ‘হালদা’

বিনোদন রিপোর্ট
০৭ নভেম্বর ২০১৭, ১৫:২৬আপডেট : ০৭ নভেম্বর ২০১৭, ২১:৪৮

একটি দৃশ্যে মোশাররফ করিম ও তিশা মুক্তির আগেই ধারাবাহিকভাবে আলোচনায় রয়েছে তৌকীর আহমেদের ‘হালদা’। সম্প্রতি প্রকাশিত ছবিটির গান ও ট্রেলার থেকে দর্শক-সমালোচকদের ব্যাপক সমর্থন কুড়িয়েছে। এবার সেন্সর বোর্ডের প্রশংসা পেল ছবিটি।
গতকাল (৬ নভেম্বর) ‘হালদা’ বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে। এর আগে বোর্ড সদ্যসরা ছবিটি দেখে ভূয়সী প্রশংসা করেছেন বলে জানালেন পরিচালক তৌকীর আহমেদ।
তিনি এখন তিউনিসিয়ায় অবস্থান করছেন। তার সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘অজ্ঞাতনামা’ নিয়ে ২৮তম কার্থেজ চলচ্চিত্র উৎসবে যোগ দিতে বর্তমানে দেশটিতে অবস্থান করছেন। সেখান থেকে তিনি বলেন, ‘‌‘সোমবার সেন্সর বোর্ড ‘হালদা’ দেখে আনকাট ছাড়পত্র প্রদান করেছে। পাশাপাশি বোর্ড সদস্যরা ছবিটির ভূয়সী প্রশংসা করেছেন। ছবিটি মুক্তি দেওয়া নিয়ে এবার চিন্তামুক্ত হলাম।’’
তিনি আরও বলেন, ‘‘আমি দেশের বাইরে থাকায় প্রচারণায় অংশ নিতে পারছি না। ১৫ নভেম্বর ফিরবো। এরপর পুরোদমে ছবির প্রচারণায় অংশ নেব।’’
‘হালদা’র গল্প লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার পাশাপাশি ছবিটির চিত্রনাট্য লিখেছেন তৌকীর আহমেদ নিজেই। ছবিটির প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। এতে আরও অভিনয় করছেন দিলারা জামান, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।


চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত ‘হালদা’ তৌকীরের পঞ্চম ছবি। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে ঘিরে ছবিটি নির্মিত হয়েছে। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এ নদীতে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদীতীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।
‘হালদা’ বাংলাদেশ ও বিশ্বব্যাপী পরিবেশনা করতে যাচ্ছে দি অভি কথাচিত্র। ১ ডিসেম্বর দেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবার কথা রয়েছে ছবিটি। এছাড়াও বিশ্বের ১৬টি দেশে ছবিটি মুক্তি পাবে বলে জানা যায়।

/এম/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
সাদি মহম্মদ: ভাইয়ের কান্না, বন্ধুর স্মৃতি, সতীর্থদের গানে স্মরণ…
অবশেষে মুক্তির বার্তা
অবশেষে মুক্তির বার্তা
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
হলিউডের প্রস্তাব ফেরালেন ক্যাটরিনা!
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
টিভি ধারাবাহিকে খলনায়িকা রিনা খান
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!
এই গরমে শিরোনামহীনের শীতল সুর!