X
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪
১০ বৈশাখ ১৪৩১

শুরু হচ্ছে ধারাভাষ্যকার খোঁজার প্রতিযোগিতা

বিনোদন রিপোর্ট
০৯ নভেম্বর ২০১৭, ০০:০১আপডেট : ০৯ নভেম্বর ২০১৭, ১৩:২৬

 

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন সারা যাকের কথার জাদুকরী শক্তিতে ক্রীড়াপ্রেমী দর্শক ও শ্রোতাদের মাতিয়ে রাখেন ধারাভাষ্যকার। খেলায় সম্পৃক্ত এই গুরুত্বপূর্ণ পেশার মানুষদের খুঁজে বের করার জন্য শুরু হচ্ছে প্রতিযোগিতা। ‘কমেন্টেটর হান্ট’ নামের এ প্রতিযোগিতাটি শুরু হচ্ছে আগামী ২২ নভেম্বর থেকে। উদ্যোগটি নিয়েছে এফএম রেডিও স্টেশন স্বাধীন (৯২.৪)।

৮ নভেম্বর দুপুরে রাজধানীর একটি অভিজাত হোটেলে এক সংবাদ সম্মেলনে এই প্রতিযোগিতার আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হয়। সেখানে উপস্থিত ছিলেন এশিয়াটিক থ্রি সিক্সটি গ্রুপের নির্বাহী ভাইস চেয়ারপার্সন ও বরেণ্য অভিনেত্রী সারা যাকের, এশিয়াটিক থ্রি সিক্সটি গ্রুপের উপ-ব্যবস্থাপনা পরিচালক ও অভিনেতা ইরেশ যাকের, মেঘনা গ্রুপের মার্কেটিং বিভাগের নির্বাহী পরিচালক আসিফ ইকবাল, জি টিভির ব্যবস্থাপনা পরিচালক আমান আশরাফ ফয়েজ, জনপ্রিয় ধারাভাষ্যকার চৌধুরী জাফরউল্লাহ শারাফাত, রেডিও স্বাধীনের সহযোগী নির্বাহী পরিচালক মীর ফজলে রাব্বীসহ অনেকে।

সম্মেলনে বলা হয়, ‘ক্রিকেটে নতুন আওয়াজ’- এই স্লোগান সামনে নিয়ে প্রতিযোগিতার কার্যক্রম চলবে।
এর মূল বিচারক হিসেবে দায়িত্ব পালন করবেন চৌধুরী জাফরউল্লাহু শারাফাতসহ ক্রীড়া ও বিনোদন জগতের খ্যাতিমান কয়েকজন।

জানানো হয়, ধারাভাষ্যকার হতে আগ্রহী ১৮ বছরের ঊর্ধ্বে যেকোনও তরুণ-তরুণী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করার সুযোগ পাবেন। ১০ থেকে ২০ নভেম্বরের মধ্যে রেডিও স্বাধীনের অফিসিয়াল ফেসবুক ফ্যান পেজ https://www.facebook.com/RadioShadhin92.4fm -এ গিয়ে নিবন্ধন করতে হবে। ঢাকার ৭টি এলাকায় অডিশন চলবে ২২ থেকে ২৮ নভেম্বর পর্যন্ত। প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের নিয়ে ২ থেকে ৪ ডিসেম্বর পর্যন্ত তিন দিনব্যাপী প্রশিক্ষণ পরিচালনা হবে।

প্রশিক্ষণ শেষে বাছাইকৃত সেরা ১০ জন আগামী ৫ ও ৬ ডিসেম্বর রেডিও স্বাধীনে প্রচারিত বিপিএল ক্রিকেট ম্যাচে সরাসরি ধারাভাষ্য দেওয়ার সুযোগ পাবেন।
এরপর বিচারকদের নম্বর ও জনগণের ভোটের মাধ্যমে নির্বাচিত সৌভাগ্যবান ধারাভাষ্যকারকে ১৫ ডিসেম্বর পুরস্কৃত করা হবে। এছাড়াও এই প্রতিযোগিতার মাধ্যমে একজন টিভি উপস্থাপক ও একজন রেডিও উপস্থাপক নির্বাচন করা হবে, যারা গাজী টিভি ও রেডিও স্বাধীনে খেলা বিষয়ক অনুষ্ঠান উপস্থাপনার সুযোগ পাবেন।

/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ের গল্প বাংলাদেশের পর্দায়
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
সন্ধ্যা নামিলো শ্যাম: গানে ও চিত্রে মুগ্ধতার সমন্বয়
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
রসায়ন পরীক্ষায় ১০ জনের সঙ্গে ‘ঘনিষ্ঠতা’!
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল
শাকিবের সঙ্গে ব্যক্তিগত সম্পর্কের জায়গা অন্যরকম: চঞ্চল