X
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

আটকে গেলো পাকিস্তানি নায়িকা মাহিরার ছবি

বাংলা ট্রিবিউন ডেস্ক
১৬ নভেম্বর ২০১৭, ১০:৪০আপডেট : ১৬ নভেম্বর ২০১৭, ১০:৪০

 

মাহিরা খান। ছবির দুটি দৃশ্য আবারও সংবাদের শিরোনামে পাকিস্তানি নায়িকা মাহিরা খান। তবে এবার আর বলিউড তারকা রণবীর কাপুরের সঙ্গে একান্ত ছবি ভাইরাল হওয়ার জন্য নয়, মুক্তির অপেক্ষায় থাকা ছবি আটকে যাওয়ায় আলোচনায় এসেছেন তিনি।

‘রইস’ সিনেমাখ্যাত পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খানের বহুল প্রতীক্ষিত ছবি ‘ভেরনা’। মোয়াইব মানসুর পরিচালিত ছবিটি ১৭ নভেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল। তবে জানা গেছে, পাকিস্তানি সেন্সর বোর্ডে আটকে গেছে ‘ভেরনা’। সেন্সর বোর্ড থেকে ছবিটির ছাড়পত্র নেওয়ার জন্য প্রাণপণ চেষ্টা চালাচ্ছেন কুশলীরা। তাছাড়া মঙ্গলবার লাহোরে ছবির প্রিমিয়ার হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত তা বাতিল করা হয়।  চলচ্চিত্রটির বিরুদ্ধে ধর্ষণ দৃশ্য ও অতিরিক্ত সহিংসতার অভিযোগ আনা হয়েছে।

এ প্রসঙ্গে পাকিস্তান সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশন প্রধান মোবাশির হাসান বলেন, ‘‘আমরা ‘ভেরনা’ সিনেমার বিরুদ্ধে আনা অভিযোগের বিষয়টি খতিয়ে দেখছি। সিনেমার প্রযোজক যদি প্যানেলের সিদ্ধান্তের বিষয়ে আপিল করেন তাহলে বিষয়টি পুনর্বিবেচনা করা হবে। যদি তা না হয় তাহলে প্যানেলের সিদ্ধান্তই চূড়ান্ত হবে।’’

মুবাশির হাসান জানান, আপিল করার জন্য ‘ভেরনা’ টিম ১৫ দিন সময় পাবেন। তবে এরই মধ্যে পরিচালক সিনেমাটি দ্রুত ছাড়পত্র দেওয়ার জন্য সেন্সর বোর্ডের কাছে আবেদন করেছেন বলে জানা গেছে।

ধর্ষণ ও কীভাবে ধর্ষণকে ক্ষমতার প্রশ্নে ব্যবহার করা হয় তা নিয়েই গড়ে উঠেছে সিনেমার কাহিনি। ছবিতে ধর্ষণের শিকার হওয়া নারীর চরিত্রে অভিনয় করেছেন মাহিরা।

চলতি বছরের শুরুতে শাহরুখ খানের বিপরীতে ‘রইস’ ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় মাহিরার।  গত সেপ্টেম্বরে সামাজিক যোগাযোগ মাধ্যমে রণবীর কাপুরের সঙ্গে তার কয়েকটি ছবি ভাইরাল হয়। ছবিগুলোতে দেখা গেছে, রণবীর ও মাহিরা দুইজনই হোটেলের বাইরে প্রকাশ্যে ধূমপান করছেন। তার কয়েক মাস আগে রণবীর ও মাহিরার মধ্যে একটি অ্যানিমেটেড আলাপচারিতার পর তাদের মধ্যে প্রেমের গুঞ্জন ছড়িয়ে পড়ে। তবে তারা নিজেদের ঘনিষ্ঠ বন্ধু হিসেবে দাবি করেন।

সূত্র: ইন্ডিয়ান এক্সপ্রেস

/এফইউ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
সাদি মহম্মদ স্মরণে ‘রবিরাগ’র বিশেষ আয়োজন
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
আমরা সবাই ফেরেশতা, বাস করি বেহেশতে: রায়হান রাফী
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
প্রেম নাকি বিয়ে, মুখ খুললেন ইলিয়ানা
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
এফডিসিতে মারামারি: যৌথ বৈঠকে যে সিদ্ধান্ত হলো
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!
সেন্সর বোর্ডের সিদ্ধান্ত, রাফীর সিনেমাটি প্রদর্শনের অযোগ্য!