X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

‘বাংলালিংক নেক্সট টিউবার’ আহনাফ ও রাফিদ

বিনোদন রিপোর্ট
১৮ নভেম্বর ২০১৭, ১৭:১৩আপডেট : ১৮ নভেম্বর ২০১৭, ১৭:১৬

দেশের প্রথম ডিজিটাল রিয়েলিটি শো ‘বাংলালিংক নেক্সট টিউবার’-এ সেরা হয়েছেন আহনাফ নাসিফ ও রাফিদ মাহাদী। ভিডিও কন্টেন্ট নির্মাণে দক্ষতা দেখিয়ে বিচারকদের রায় ও দর্শকদের লাইকের ভিত্তিতে বিজয়ী হলেন তারা।
শুক্রবার (১৭ নভেম্বর) রাতে প্রতিযোগিতার গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠানে বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। এতে প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়েছেন যথাক্রমে কৌতুকভিত্তিক ভিডিও কন্টেন্ট নির্মাতা রাসেল তপু ও শিক্ষা বিষয়ক ভিডিও কন্টেন্ট নির্মাতা সাদমান সাদিক।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। তিনি বলেন, ‘বিনোদন ও শিক্ষার নতুন মাধ্যম হিসেবে এখন যোগ হয়েছে ভিডিও কন্টেন্ট নির্মাণ। তরুণদের এই শিক্ষণীয় ও বিনোদনমূলক বুদ্ধিদীপ্ত পদচারণা আমাকে দারুণভাবে আশান্বিত ও মুগ্ধ করেছে। এই উদ্যোগ প্রশংসনীয়। এ ধরনের উদ্যোগ সরকারের ডিজিটাল বাংলাদেশ গঠনের প্রক্রিয়াকে ত্বরান্বিত করবে।’
গ্র্যান্ড ফিনালেতে আরও ছিলেন বাংলালিংকের চিফ ডিজিটাল অফিসার সঞ্জয় ভাগাসিয়া, এনটিভির হেড অব প্রোগ্রাম মোস্তফা কামাল সৈয়দ ও রেডিও ফুর্তির সিইও মো. রেজাউল হক।  আগামী ২৪ নভেম্বের শুক্রবার রাত ৯টায় এনটিভিতে দেখানো হবে গ্র্যান্ড ফিনালে।
বিজয়ী আহনাফ নাসিফ ও রাফিদ মাহাদী পুরস্কার হিসেবে পাচ্ছেন দেড় লাখ টাকা। একইসঙ্গে থাকছে সিঙ্গাপুরে গুগলের সদর দফতরে প্রশিক্ষণ নেওয়ার সুযোগ। এক বছরের জন্য তারাই হবেন বাংলালিংকের ডিজিটাল অ্যাম্বাসেডর।  এই দু’জন হলেন র‍্যাপ ব্যাটেলভিত্তিক ভিডিও কন্টেন্ট নির্মাতাদের চ্যানেল ফিউসান প্রোডাক্টসান-এর সদস্য।
জানা যায়, পুরস্কার হিসেবে প্রথম রানারআপকে ১ লাখ টাকা ও দ্বিতীয় রানারআপকে দেওয়া হচ্ছে ৭৫ হাজার টাকা। এছাড়া চারজনই পাবেন বাংলালিংকের ডিজিটাল সার্ভিসের জন্য বিশেষ কনটেন্ট তৈরির সুযোগ।
দেশের তরুণ প্রজন্মকে উন্নতমানের ভিডিও কন্টেন্ট নির্মাণে উদ্বুদ্ধ করার লক্ষ্যে এই রিয়েলিট শো আয়োজন করে বাংলালিংক। গত ১৮ সেপ্টেম্বর এর উদ্বোধন হয়। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ৯ হাজারেরও বেশি প্রতিযোগী এতে নাম নিবন্ধন করেন। শিক্ষা, অভিনয়, সংগীত, নৃত্য ও লাইফস্টাইলসহ বিভিন্ন বিষয়ের ওপর ভিডিও কন্টেন্ট জমা দিয়ে এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন প্রতিযোগীরা। তাদের মধ্য থেকে পর্যায়ক্রমিক বাছাই প্রক্রিয়া শেষে নির্বাচিত হলেন বিজয়ীরা।
‘বাংলালিংক নেক্সট টিউবারের’ বিচারক ছিলেন দেশের চার ইউটিউব তারকা সালমান মুক্তাদির, সৌভিক আহমেদ, তামিম মৃধা ও আসিফ আজাদ।
* শুরু হলো ‘নেক্সট টিউবার’, বিচারক পাঁচ তরুণ

/জেডএল/এমএম/
সম্পর্কিত
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গার্মেন্টসকর্মীদের জীবনের গল্প ‘ঈদের ছুটি’!
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানের নাম ‘টাকা দ্য পা পা পা’! (ভিডিও)
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
গানচিত্র নির্মাণে সিনেমার প্রযোজক!
বিনোদন বিভাগের সর্বশেষ
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
একযুগ পর দলছুট, সঙ্গে সঞ্জীব চৌধুরী
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
শিল্পী সমিতির নির্বাচন: সভাপতি মিশা, সম্পাদক ডিপজল
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা