X
মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪
৫ চৈত্র ১৪৩০

দীপিকার মাথা চায় বিজেপি নেতা , ‘পদ্মাবতী’র মুক্তি স্থগিত!

বিনোদন ডেস্ক
২০ নভেম্বর ২০১৭, ০০:০২আপডেট : ২০ নভেম্বর ২০১৭, ১১:৪২

পদ্মাবতী দীপিকা মুক্তির অপেক্ষায় থাকা ‘পদ্মাবতী’ ছবির অভিনয়শিল্পী দীপিকা পাড়ুকোনকে এবার বড় ধরনের হুমকি দিয়েছে ভারতের হরিয়ানার বিজেপির মিডিয়া সমন্বয়কারী সুরাজ পাল আনু। জানান, তারা (বিজেপি) দীপিকা ও পরিচালক সঞ্জয় লীলা বানসালির মাথা চান। আর কেউ এটা করলে তাকে ১০ কোটি রুপি পুরস্কার দেওয়া হবে। বিজেপির আঞ্চলিক এ শাখা থেকে আনুষ্ঠানিকভাবে এই বার্তা দেওয়া হয়েছে।

হিন্দুধর্ম অবমাননা, রাজপুত নারী আর রানি পদ্মিনীর সম্মানহানির অভিযোগ এনে তারা এ ঘোষণা দিয়েছে। ছবিটির কাজ শুরু হওয়ার পর থেকেই ইতিহাস বিকৃতির অভিযোগে সঞ্জয় লীলা বানসালি পরিচালিত ‘পদ্মাবতী’র বিরুদ্ধে বিক্ষোভ করছে বিভিন্ন সংগঠন। এমন বিক্ষোভের মুখে এবার ছবিটির মুক্তি স্থগিত করেছে এর প্রযোজনা প্রতিষ্ঠান ভায়াকম এইটিন মোশন পিকচারস। তারা জানায়, পূর্ব নির্ধারিত তারিখ অর্থাৎ ১ ডিসেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে না। নতুন তারিখ এখনও চূড়ান্ত করা হয়নি।


এদিকে ছবিটি নিয়ে এবার ক্ষোভ জানিয়েছেন ভারতের সেন্সর বোর্ড অর্থাৎ সেন্ট্রাল বোর্ড অব ফিল্ম সার্টিফিকেশনের (সিবিএফসি) চেয়ারম্যান প্রসূন জোশি। ছাড়পত্র পাওয়ার আগেই নির্বাচিত ব্যক্তিবর্গের সামনে ছবিটি প্রদর্শন করায় শনিবার (১৮ নভেম্বর) ক্ষোভ প্রকাশ করেন তিনি। টাইমস নাউ-এর বরাত দিয়ে আরেক ভারতীয় সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়া খবরটি জানিয়েছে।
ছবিতে ইতিহাস বিকৃত হয় এমন কিছু নেই বোঝাতে কয়েকজন সাংবাদিককে চলচ্চিত্রটি দেখান বানসালি। আর তা করতে গিয়ে সেন্সর বোর্ডের ক্ষোভের মুখে পড়েছেন বানসালি ও ছবির প্রযোজক। তাদের বিরুদ্ধে ক্ষোভ জানিয়ে সিবিএফসি-এর চেয়ারম্যান প্রসূন জোশি বলেছেন, ‘ছাড়পত্র প্রদানের বিদ্যমান বিধিকে পাল্টে দিতে বানসালি ও প্রযোজকরা এ প্রক্রিয়া ব্যবহার করছেন।’
জোশি আরও দাবি করেন, ‘সিবিএফসি দায়িত্বশীল কর্তৃপক্ষ এবং তারা জাতির সর্বোচ্চ আগ্রহকে প্রাধান্য দিয়ে কাজ করে।’

উল্লেখ্য, ‘পদ্মাবতী’কে ‍ঘিরে শুরু থেকেই বিতর্ক চলছে। রাজস্থানে শুটিং চলাকালে উগ্রবাদীরা ছবির সেট ভেঙে দেয়। তাদের হাতে চড়ও খেতে হয়েছিল বানসালিকে। এ কারণে ইউনিট নিয়ে সেখান থেকে চলে আসেন তিনি। কিছুদিন বিরতির পর শুটিং শুরু হয় মহারাষ্ট্রের ইতিহাস বিজড়িত কোলাপুরে। সেখানেও হানা দেয় উগ্রপন্থীরা। তাদের জ্বালিয়ে দেওয়া আগুনে পুড়ে যায় সেট ও দামি পোশাক। এ কারণে বাকি শুটিং শেষ করা হয় কঠোর নিরাপত্তায়। তবে ছবিটি মুক্তি ঠেকাতে একের পর এক হুঁশিয়ারি দেওয়া হচ্ছে।
বানসালি পরিচালিত এ ছবির প্রধান তিন চরিত্রে আছেন দীপিকা, শহিদ কাপুর ও রণবীর সিং।
সূত্র: এনডিটিভি, টাইমস অব ইন্ডিয়া

/এফইউ/এম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
গানের শহরে খালিদ খালিদ কান্না...
গানের শহরে খালিদ খালিদ কান্না...
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
‘সরলতার প্রতিমা’ খ্যাত গায়ক খালিদ আর নেই
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
দেশের প্রেক্ষাগৃহে আসছে নোলানের কালজয়ী দুই ছবি
পরীর টলিউড অধ্যায় শুরু
পরীর টলিউড অধ্যায় শুরু
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা
নিজের যে স্বভাব লুকিয়ে রাখেন সারা