X
শনিবার, ২০ এপ্রিল ২০২৪
৭ বৈশাখ ১৪৩১

নাটকের ‘বেসিক আলী’ তৌসিফ

বিনোদন রিপোর্ট
২৪ নভেম্বর ২০১৭, ০০:০৩আপডেট : ২৪ নভেম্বর ২০১৭, ০০:০৩

বেসিক আলী চরিত্রে তৌসিফ নির্মাণ পরিকল্পিত চলচ্চিত্রে ‘বেসিক আলী’ হয়ে আসার কথা ছিল আরিফিন শুভর। সেটা আর হলো না। তবে সংশ্লিষ্টরা বিকল্প নায়ককে খুঁজছেন, যার ফলাফল পাওয়া যাবে শিগগিরিই। তার আগেই নাটকের ‘বেসিক আলী’কে পাওয়া যাচ্ছে। এখানে চরিত্রটি নিয়ে হাজির হচ্ছেন তৌসিফ মাহবুব।
জনপ্রিয় কার্টুন স্ট্রিপ ‘বেসিক আলী’ এবার টেলিভশন সিরিজ হিসেবে আত্মপ্রকাশ করছে চ্যানেল আইতে। ২৪ নভেম্বর থেকে প্রতি শুক্রবার সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে প্রচার হবে সিরিজটি।
এতে তৌসিফ ছাড়া অন্যান্য চরিত্রে আছেন আব্দুল্লাহ রানা (তালিব আলী), বিজরী বরকতুল্লাহ (মলি আলী), সাবিলা নূর (রিয়া), মীর নওফেল আশরাফি জিসান (হিল্লোল), রিফাত জাহান (নেচার) এবং আনন্দ আজিম (ম্যাজিক)।
সিরিজটি পরিচালনা করেছেন কাজল আরেফিন অমি। এর প্রতিটি পর্ব আলাদা গল্পে নিয়ে তৈরি।
বুধবার, ২২ নভেম্বর সন্ধ্যায় কার্টুনিস্ট এবং বেসিক আলী’র স্রষ্টা শাহরিয়ার খান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এসব তথ্য জানান। তিনি বলেন, ‘আমরা কোনও নিয়মিত কমেডি সিরিজ তৈরি করিনি; এটা কার্টুন চরিত্রের ওপর ভিত্তি করে তৈরি। যেটা বাংলাদেশে এখনও তৈরি করেনি কেউ।’
নির্মাতা প্রতিষ্ঠান বেসিক স্টুডিওস আয়োজিত সংবাদ সম্মেলনটিতে শাহরিয়ার খান আরও বলেন, ‘আশা করি দর্শকরা মজা পাবেন। কারণ এটা কার্টুন নয়, এর ভেতর স্ট্রিপ কার্টুনের মজা না খুঁজে দর্শকরা লাইভ অ্যাকশন কমেডি হিসেবে দেখলে অবশ্যই মজা পাবেন।’
বেসিক আলী’র একটি দৃশ্য সংবাদ সম্মেলনে সিরিজটির অভিনেতা তৌসিফ মাহবুব এবং মীর নওফেল আশরাফি জিসান তাদের অভিনয়ের অভিজ্ঞতা বলেন। বক্তব্য রাখেন চ্যানেল আই প্রোগ্রাম কোঅর্ডিনেটর ইফতেখারুল চিশতী, সাহিত্যিক এবং সাংবাদিক আনিসুল হক, সিরিজটির মূল স্পন্সর ওরিয়ন গ্রুপের পক্ষে খালেদ মাসুদ, সাংবাদিক আকম জাকারিয়া এবং বেসিক স্টুডিওস পার্টনার মারুফ কবির।
প্রসঙ্গত, এর আগে গত জুন মাসে ‘বেসিক আলী লাইভ অ্যাকশন কমেডি’র ১৩টি পর্ব প্রকাশিত হয় ইউটিউবের বেসিক স্টুডিওস-এর চ্যানেলে।
‘বেসিক আলী’ কার্টুন স্ট্রিপ হিসেবে প্রথম আলোর সম্পাদকীয় পাতায় আত্মপ্রকাশ করে নভেম্বর ২০০৬ সালে। দৈনিক এই কার্টুন স্ট্রিপের সংগ্রহ নিয়ে প্রতি বছর ‘বেসিক আলী’র বই প্রকাশিত হয়ে আসছে।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
কান উৎসব ২০২৪জাপানি ছবির দৃশ্য নিয়ে কানের অফিসিয়াল পোস্টার
১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
কান উৎসব ২০২৪১৬ বছর ধরে পুনরুদ্ধার করা ‘নেপোলিয়ন’ দেখাবে কান
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
এই জন্মদিনে আরেক সিনেমার ঘোষণা
ভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনভোট দিতে এসে কেউ উৎফুল্ল, অনেকেই ক্ষুব্ধ!
দেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা
সিনেমা সমালোচনাদেয়ালের দেশ: মন খারাপ করা সিনেমা