X
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪
৫ বৈশাখ ১৪৩১

বারী সিদ্দিকীকে চলচ্চিত্র উৎসর্গ

বিনোদন রিপোর্ট
২৫ নভেম্বর ২০১৭, ১৮:৩৯আপডেট : ২৬ নভেম্বর ২০১৭, ০০:৪৭

রেকর্ডিংয়ে কুমার বিশ্বজিৎ, বারী সিদ্দিকী ও প্রসূন রহমান প্রসূন রহমানের নির্মাণ চলতি চলচ্চিত্র ‘ঢাকা ড্রিম’ উৎসর্গ করা হলো সদ্য প্রয়াত সংগীতশিল্পী বারী সিদ্দিকীকে। প্রসূন জানান, ২০১৬ সালের জানুয়ারি মাসে ছবিটির কাজ শুরু করেছিলেন বারী সিদ্দিকীর গান রেকর্ডিংয়ের মাধ্যমে।
‘একদিন আমারও ছিলরে ঘর’ শিরোনামের এই গানটি লিখেছেন নির্মাতা নিজেই। তাতে সুর ও সংগীতায়োজন করেছেন কুমার বিশ্বজিৎ। নির্মাতা বলেন, ‘বারী ভাই গানটি যে কী দরদ দিয়ে গেয়েছেন, সেটি না শুনলে বোঝানো যাবে না।’
‘ঢাকা ড্রিম’ ছবিতে ‘আয়নাল ফকির’ নামের রহস্যময় এক অন্ধ ভিক্ষুকের চরিত্রে অভিনয় করেছেন ফজলুর রহমান বাবু। এ ছাড়াও কয়েকজন প্রান্তিক মানুষের চরিত্রে অভিনয় করছেন নওশাবা, মুনিরা মিঠু, শাহরিয়ার সজীব, ইকবাল হোসেন, শাহাদাত হোসেন, ফজলুল হক, জয়নাল জ্যাক, মনোজ প্রামাণিক, সেরা জামানসহ অনেকেই।
বিভিন্ন চরিত্রে আরও অভিনয় করেছেন আবদুল্লাহ রানা, হিন্দোল রায়, অশোক ব্যাপারী, জয়িতা মহলানবিশ, কাজী শিলা, শারমিন আঁখি স্পর্শা, জামাল রাজাসহ অনেকে।
‘ঢাকা ড্রিম’ ছবির গানের সুর ও সংগীত পরিচালনা করছেন কুমার বিশ্বজিৎ। বারী সিদ্দিকী ছাড়া এই ছবির গানে আরও কণ্ঠ দিয়েছেন মমতাজ।

/এস/এমএম/
সম্পর্কিত
বিনোদন বিভাগের সর্বশেষ
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
কানের সমান্তরাল বিভাগে ঢাকার দুই নির্মাতার স্বল্পদৈর্ঘ্য
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
এআই প্রযুক্তিতে প্রথম বাংলা গানের অ্যালবাম
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
১৬ বছর পর জেনস সুমনের ফেরা (ভিডিও)
মা হারালেন বেবী নাজনীন
মা হারালেন বেবী নাজনীন
ওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার
সিনেমা সমালোচনাওমর: ‘নায়িকাবিহীন’ এক থ্রিলার